বাংলা নিউজ > ময়দান > ফুটবল > কলকাতা লিগের প্রথম ম্যাচে বড় জয় পেল মহমেডান, রেলকে হারাল বিএসএস স্পোর্টিং
মহমেডানের তিন গোলদাতা।
মহমেডানের তিন গোলদাতা।

কলকাতা লিগের প্রথম ম্যাচে বড় জয় পেল মহমেডান, রেলকে হারাল বিএসএস স্পোর্টিং

  • মহমেডান ৩-১ হারায় সাদার্ন সমিতিকে। কলকাতা লিগের অন্য ম্যাচে বিএসএস স্পোর্টিং ৩-১ হারায় রেলওয়ে এফসি-কে। এ ছাড়া টালিগঞ্জ অগ্রগামীর বিরুদ্ধে গোলশূন্য ড্র করেছে এরিয়ান্স।

জয় দিয়েই এই বছরের কলকাতা লিগ অভিযান শুরু করল মহমেডান স্পোর্টিং ক্লাব। সাদার্ন সমিতির বিরুদ্ধে একেবারে শুরু থেকেই এ দিন আক্রমণাত্মক মেজাজে ছিলেন আজহারউদ্দিনরা। এক তরফা ম্যাচে শেষ পর্যন্ত ৩-০ জয় ছিনিয়ে নেয় মহমেডান।

ম্যাচের প্রথমার্ধের ১৫ মিনিটের মাথায় ১৮ গজ বক্সের প্রান্ত থেকে নিকোলা স্টোজানোভিচের দূরপাল্লার গড়ানো শটে ১-০ গোলে এগিয়ে যায় সাদা-কালো ব্রিগেড। এর পর ম্যাচের ৩৫ মিনিটে মাঝমাঠের ডান প্রান্ত বরাবর মিলন সিংয়ের লম্বা শট ধরে গোলের চেষ্টা করেছিলেন স্টেফান ইলিচ। কিন্তু সেটা প্রতিহত করে সাদার্নের ডিফেন্স।

বিরতির আগেই শেখ ফৈয়াজের অসাধারণ গোলে ২-০ এগিয়ে যায় মহমেডান। তৃতীয় গোলটি হয় ৮৩ মিনিটে। নিকোলার অসাধারণ থ্রু পাস থেকে আজহারুদ্দিন মল্লিকের বুদ্ধিদীপ্ত গোলে ৩-০ তে এগিয়ে যায় মহমেডান। সাদার্ন অবশ্য পেনাল্টি পেয়েছিল ইনজুরি টাইমে। তাতেও গোলের ব্যবধান কমাতে পারেনি। ম্যাচের ৯২ মিনিটে মহমেডান গোলকিপার জোথানমাওয়াইয়া অসাধারণ ভাবে পেনাল্টি বাঁচিয়ে দেয়। ম্যাচের সেরা হন নিকোলা। প্রথম ম্যাচে মহমেডানের এই পারফরম্যান্স এবং দৃষ্টিনন্দন ফুটবলে উচ্ছ্বসিত সর্মথকেরা।

কলকাতা লিগের অন্য ম্যাচে বিএসএস স্পোর্টিং ৩-১ হারায় রেলওয়ে এফসি-কে। বিএসএস-এর হয়ে গোল করেছেন রাহুল পাসওয়ান, ডোডোজ এবং তীর্থঙ্কর সরকার। রেলের হয়ে একমাত্র গোল সুকারাম সর্দারের। এ ছাড়া টালিগঞ্জ অগ্রগামীর বিরুদ্ধে  গোলশূন্য ড্র করেছে এরিয়ান্স।

বন্ধ করুন