বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > Mohun Bagan vs Maziya Highlights: ‘মেসি’ নন, ২ গোল করে মোহনবাগানকে জেতালেন কামিন্সই, নিজের ভুল শোধরালেন নিজে
জোড়া গোল করে মোহনবাগানকে জেতালেন কামিন্স। (ছবি সৌজন্যে মোহনবাগান)

Mohun Bagan vs Maziya Highlights: ‘মেসি’ নন, ২ গোল করে মোহনবাগানকে জেতালেন কামিন্সই, নিজের ভুল শোধরালেন নিজে

Mohun Bagan vs Maziya Highlights: এএফসি কাপে মাজিয়াকে ২-১ গোলে হারিয়ে দিল মোহনবাগান সুপার জায়ান্ট। সব প্রতিযোগিতা মিলিয়ে টানা নয় ম্যাচে জিতল। 

Mohun Bagan Super Giant vs Maziya Highlights: লিওনেল মেসি হওয়ার দরকার নেই। জেসন কামিন্স হয়েই যে তিনি মোহনবাগান সুপার জায়ান্টকে জেতাতে পারবেন, সেই প্রমাণ দিলেন অস্ট্রেলিয়ার তারকা। পেনাল্টির ক্ষেত্রে যে ভয়াবহ ভুল করেছিলেন, সেটার প্রায়শ্চিত্ত করে মোহনবাগানকে তিন পয়েন্ট এনে দিলেন। আর ২-১ গোলে সেই জয়ের ফলে দ্বিতীয় রাউন্ড শেষে এএফসি কাপের গ্রুপ ‘ডি’-তে শীর্ষস্থান পোক্ত করল মোহনবাগান। আর যে ম্যাচে বেশ লড়ে তিন পয়েন্ট পেল সবুজ-মেরুন ব্রিগেড, সেই মোহনবাগান বনাম মাজিয়া ম্যাচের হাহলাইটস দেখুন হিন্দুস্তান টাইমস বাংলার ব্লগে।

02 Oct 2023, 09:40:24 PM IST

ম্যাচের হাইলাইটস - একনজরে 

সোমবার এএফসি কাপের ম্যাচে মাজিয়ার বিরুদ্ধে শুরুটা আহামরি হয়নি মোহনবাগান সুপার জায়ান্টের। ধীরে-ধীরে ছন্দে ফিরতে থাকে সবুজ-মেরুন ব্রিগেড। তারইমধ্যে ২৮ মিনিটে মোহনবাগানকে এগিয়ে দেন জেসন কামিন্স। কিছুক্ষণ পরেই পেনাল্টি পায় মোহনবাগান। লিওনেল মেসির স্টাইলে পেনাল্টি নিতে যান কামিন্স। পাস দিতে যান। কিন্তু গোল হয়নি। সেই ভয়ংকর ভুলের পর ‘সুইচ অফ’ হয়ে যায় মোহনবাগান। আচমকা আত্মবিশ্বাস বেড়ে যায় মাজিয়ার। সেই সুযোগে প্রথমার্ধের অতিরিক্ত সময় সমতা ফেরায় মাজিয়া। দ্বিতীয়ার্ধে অবশ্য পুরোটাই মোহনবাগান-মোহনবাগান ছিল। পরপর আক্রমণে আসছিল। কিন্তু গোলটা বাদে সবকিছু হচ্ছিল। দাঁতে দাঁত চেপে লড়াই করছিল। শেষপর্যন্ত ৯০ মিনিটের পর অতিরিক্ত সময় গোল করে মোহনবাগানকে তিন পয়েন্ট এনে দেন কামিন্সই।

02 Oct 2023, 09:29:56 PM IST

Mohun Bagan vs Maziya LIVE: মেসি হতে হল না, পাপের প্রায়শ্চিত্ত করে মোহনবাগানকে জেতালেন কামিন্স

বাজল শেষ বাঁশি। জেসন কামিন্সের জোড়া গোলে ২-১ গোলে জিতল মোহনবাগান সুপার জায়ান্টস। সব প্রতিযোগিতা মিলিয়ে টানা ন'টি ম্যাচে জিতল সবুজ-মেরুন ব্রিগেড।

02 Oct 2023, 09:28:28 PM IST

Mohun Bagan vs Maziya LIVE: দুর্দান্ত কাউন্টার কোলাসোর, গতিতে হারিয়ে দিলেন মাজিয়াকে

৯০ মিনিট+৬: দুর্দান্ত কাউন্টার মোহনবাগান। মাজিয়ার ডিফেন্ডারকে স্রেফ গতিতে হারিয়ে বেরিয়ে গেলেন কোলাসো। ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর মতো লে-অফ করে বাঁ-প্রান্তে সাহালকে পাস। দুরন্ত স্কিলে বক্সে ঢুকে শট সাহালের। ব্লক করে দিল মাজিয়া ডিফেন্স। তারপর বক্সের বাইরে সাহালকে ফাউল। ফ্রি-কিক মোহনবাগানের।

02 Oct 2023, 09:23:24 PM IST

Mohun Bagan vs Maziya LIVE: নিজের পাপ নিজে মুছলেন কামিন্স, এগিয়ে গোল মোহনবাগান

৯০+২ মিনিট: নিজের ভুল নিজে শোধরালেন জেসন কামিন্স। ২-১ গোলে এগিয়ে গেল মোহনবাগান। বাঁ-প্রান্ত থেকে অনেকক্ষণ করেই আক্রমণে আসছিল মোহনবাগান। এবারও সেই সাহাল উঠে আসেন। সামনে দারুণ বল বাড়ান কামিন্সকে লক্ষ্য করে। মাজিয়ার গোলকিপারের পায়ের ফাঁক দিয়ে জালে বল জড়িয়ে দিলেন কামিন্স। ২-১ গোলে এগিয়ে গেল মোহনবাগান। সবথেকে বেশি স্বস্তি পাবেন কামিন্স। নিজের পেনাল্টি পাপ নিজেই মুছলেন।

02 Oct 2023, 09:20:56 PM IST

Mohun Bagan vs Maziya LIVE: ৭ মিনিটের অতিরিক্ত সময়

৯০ মিনিট: সাত মিনিটের অতিরিক্ত সময়। গোল করে তিন পয়েন্ট তুলে নিতে পারবে মোহনবাগান সুপার জায়ান্ট? নাকি কামিন্সের ভুলে দু'পয়েন্ট নষ্ট হবে মোহনবাগানের?

02 Oct 2023, 09:20:29 PM IST

Mohun Bagan vs Maziya LIVE: সোজা গোলকিপারের গায়ে শট লিস্টনের

৮৯ মিনিট: পড়ে পাওয়া একটা সুযোগ এসে যায় লিস্টনের শট। সোজা গোলকিপারকে মারলেন। ফিরতি বল ক্লিয়ার মাজিয়ার ডিফেন্সের। লিস্টনের গায়ে লেগে বল বেরিয়ে গেল। গোলকিক মাজিয়ার।

02 Oct 2023, 09:18:56 PM IST

Mohun Bagan vs Maziya LIVE: দুর্বল হেডার  শুভাশিসের

৮৭ মিনিট: ডানদিক থেকে বক্সের মধ্যে ঢুকে এসে একা পড়ে গেলেন সাহাল। শেষপর্যন্ত কর্নার মোহনবাগানের। কর্নার থেকে শুভাশিস বোসের হেডার। বড্ড দুর্বল হেডার।

02 Oct 2023, 09:15:10 PM IST

Mohun Bagan vs Maziya LIVE: দুরন্ত আক্রমণ মোহনবাগানের, শুধু আসছে না গোল

৮৩ মিনিট: বক্সের মধ্যে আবার ঢুকে এল মোহনবাগান। কিন্তু গোল এল না। বাঁ-প্রান্ত থেকে হুগোর দুর্দান্ত পাস। বক্সের মধ্যে পেলেন সাহাল। মাজিয়ার গোলকিপার এগিয়ে গেলেন। ডানদিকে কামিন্সের উদ্দেশ্যে মাইনাস সাহালের। কামিন্স বল আসার আগেই বল বের করে দিল মাজিয়া ডিফেন্স।

02 Oct 2023, 09:12:21 PM IST

Mohun Bagan vs Maziya LIVE: কর্নার নষ্ট লিস্টনের

৮০ মিনিট: কর্নার নষ্ট করলেন লিস্টন কোলাসো। বক্সের বাইরে থেকে প্রথমজনকে পার করতে পারলেন না। আগেরদিন আইএসএলের ম্যাচে যেরকম ছন্দে ছিলেন, আজ সেরকম ডোবাচ্ছেন।

02 Oct 2023, 09:10:54 PM IST

Mohun Bagan vs Maziya LIVE: মনবীরের দূরপাল্লার শট, বাঁচালেন মাজিয়া গোলকিপার

৭৯ মিনিট: ডানপ্রান্ত থেকে কাটব্যাক করে ঢুকে বাঁ-পায়ে শট মনবীর সিংয়ের। তেকাঠিতে ছিল বল। তবে বাঁচিয়ে দিলেন মাজিয়ার গোলকিপার শরিফ। কর্নার মোহনবাগানের। তিনি আবার পড়ে গেলেন। হ্যামস্ট্রিংয়ের দিকে দেখাচ্ছেন।

02 Oct 2023, 09:08:33 PM IST

Mohun Bagan vs Maziya LIVE: ফ্রি-কিক মোহনবাগানের, এল না গোল

৭৪ মিনিট: বাঁ-প্রান্তে কর্নার লাইনের কাছে কোলাসোকে ফাউল। ফ্রি-কিক মোহনবাগানের। ফ্রি-কিক নিলেন কোলাসো। প্রাথমিকভাবে তাঁর ফ্রি-কিক ক্লিয়ার করল মাজিয়া ডিফেন্স। বলটা একটু বাইরের দিকে যেতেই ডানপায়ে ভলি সাহালের। শটটা ভালো ছিল। কিন্তু ব্লক করে দিল মাজিয়া ডিফেন্স।

02 Oct 2023, 09:04:05 PM IST

Mohun Bagan vs Maziya LIVE: দুর্দান্ত স্কিল কামিন্সের

৭০ মিনিট: দারুণ পাসিং ফুটবল মোহনবাগানের। কামিন্সকে একটা নির্বিষ পাস বাড়ান লিস্টন। কামিন্সের স্কিলে মাজিয়ার ডিফেন্স 'ওপেন' হয়ে যায়। সাদিকুকে বাঁ-দিকে দেন কামিন্স। কাটব্যাকের চেষ্টা সাদিকুর। তবে দুর্দান্ত ডিফেন্ডিং অ্যান্টিকের। কর্নার মোহনবাগানের।

02 Oct 2023, 09:01:15 PM IST

Mohun Bagan vs Maziya LIVE: একটুর জন্য গোল পেল না মোহনবাগান

৬৮ মিনিট: উফফফফ! একটুর জন্য গোল পেল না মোহনবাগান। শর্ট কর্নার মোহনবাগানের। বাঁ-দিকে সাহালকে বল বাড়ানো হল। সেখান বক্সের মধ্যে একেবারে মাপা ক্রস। গোলের সামনে থেকে হেডার হামিলের। কার্যত ফ্রি-হেডার। লক্ষ্যভ্রষ্ট। বলটা গোলে থাকলে নির্ঘাত গোল ছিল।

02 Oct 2023, 09:00:39 PM IST

Mohun Bagan vs Maziya LIVE: কর্নার মোহনবাগানের

৬৬ মিনিট: ডানদিক থেকে বক্সের মধ্যে পাস সাহালের। কিছুটা অপরিচ্ছন্ন ক্লিয়ারেন্স মাজিয়ার। কর্নার মোহনবাগানের। আবারও একটি কর্নার পেল মোহনবাগান।

02 Oct 2023, 08:57:29 PM IST

Mohun Bagan vs Maziya LIVE: পেত্রাতোস ও আনোয়ারকে তুলে নিলেন ফেরান্দো

৬৪ মিনিট: জোড়া পরিবর্তন মোহনবাগান সুপার জায়ান্টের। সাহাল আবদুল সামাদ এবং শুভাশিস বোসকে নামালেন মোহনবাগানের কোচ জুয়ান ফেরান্দো। তুলে নিলেন দিমিত্রি পেত্রাতোস এবং আনোয়ার আলি। সেই পরিবর্তনের ঠিক আগেই ডবল চেঞ্জ মাজিয়ারও। কিছুটা চমকে দিয়ে হামজা এবং ওয়াডাকে তুলে নিলেন মাজিয়ার কোচ।

02 Oct 2023, 08:55:40 PM IST

Mohun Bagan vs Maziya LIVE: আরও একটা বিপজ্জনক আক্রমণ মোহনবাগানের

৬২ মিনিট: আরও একটা ভালো আক্রমণ মোহনবাগানের। ডানদিক থেকে বিপজ্জনক আক্রমণ। মনবীরকে থ্রু বল বৌমাসের। বক্সের মধ্যে ঢুকেও বলটা ধরতে পারলেন না। সম্ভবত ভেবেছিলেন যে স্লাইডিং ট্যাকল আসবে। সেটা হল না। গোলকিক মাজিয়ার। বক্সের মাঝে ছিলেন পেত্রাতোস। না-খুশ তিনি।

02 Oct 2023, 08:53:13 PM IST

Mohun Bagan vs Maziya LIVE: বল পজেশনে এগিয়ে মোহনবাগান

৬০ মিনিট: বল পজেশনে এগিয়ে মোহনবাগান সুপার জায়ান্ট। মোহনবাগানের বল পজেশন ৬৫ শতাংশ। মাজিয়ার বল পজেশন ৩৫ শতাংশ। তবে আক্রমণের ঝাঁঝ বাড়িয়েছে। সম্ভবত ওই পেনাল্টির জন্য কড়া কথা শুনিয়েছেন শান্ত স্বভাবের জুয়ান ফেরান্দো।

02 Oct 2023, 08:51:41 PM IST

Mohun Bagan vs Maziya LIVE: সাদিকুর দূরপাল্লার শট, চমকে গেল মাজিয়া

৫৮ মিনিট: বক্সের অনেকটা বাইরে থেকে আচমকা শট আর্মান্দো সাদিকুর। সবাইকে চমকে দেন। চমকে যান মাজিয়ার গোলকিপারও। তবে কোনও শট বাঁচিয়ে দেন। কর্নার মোহনবাগানের। দ্রুত কর্নার নিল বাগান। পেত্রাতোসের শট। সাইড নেটিং।

02 Oct 2023, 08:49:52 PM IST

Mohun Bagan vs Maziya LIVE: মনবীরের শট, অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট

৫৬ মিনিট: অল্পের জন্য গোল পেলেন না মনবীর সিং। আক্রমণটা শুরু করেন গ্লেন। দুর্দান্ত থ্রু বল বাড়ান মনবীরকে। গায়ে একজন ডিফেন্ডারকে নিয়ে ডানদিক থেকে বক্সের মধ্যে ঢুকে শট মনবীরের। একটুর জন্য তেকাঠিতে থাকল না।

02 Oct 2023, 08:47:35 PM IST

Mohun Bagan vs Maziya LIVE: লিস্টনের শট, লক্ষ্যভ্রষ্ট

৫৪ মিনিট: বাঁ-দিক থেকে কম্বিনেশন তৈরি পেত্রাতোস এবং কোলাসোর। পেত্রাতোস এবং কোলাসোর মধ্যে কম্বিনেশন প্লে। তারপর গোলের উদ্দেশে লিস্টনের শট। তেকাঠিতে থাকল না বল।

02 Oct 2023, 08:46:19 PM IST

Mohun Bagan vs Maziya LIVE: প্রথম পরিবর্তন মোহনবাগানের

৫২ মিনিট: প্রথম পরিবর্তন মোহনবাগান সুপার জায়ান্টের। থ্রো-ইনের ঠিক আগে আশিস রাইকে তুলে নিলেন জুয়ান ফেরান্দো। নামালেন মনবীর সিং। তিন পয়েন্টের লক্ষ্যে ঝাঁপাচ্ছেন তিনি।

02 Oct 2023, 08:45:04 PM IST

Mohun Bagan vs Maziya LIVE: মাজিয়ার কাউন্টারে প্রায় কেঁপে গেল মোহনবাগান

৫০ মিনিট: ব্রেক মাজিয়ার। শরিফের ডবল সেভের মধ্যে মোহনবাগান ডিফেন্স চাপে পড়ে গেল। বল নিয়ে উঠে গেলেন মাজিয়ার খেলোয়াড়। মাঝমাঠ থেকে দারুণভাবে বল নিয়ে উঠে গেলেন। তবে ডানপ্রান্ত থেক ঢুকে যে ক্রসটা বাড়ালেন, সেটা কিছুটা দূরে ছিল। বেঁচে গেল মোহনবাগান।  

02 Oct 2023, 08:43:02 PM IST

Mohun Bagan vs Maziya LIVE: ডবল সেভ মাজিয়ার, বল সুযোগ হাতছাড়া সাদিকু-কামিন্সের

৫০ মিনিট: ডবল সেভ মাজিয়ার গোলকিপার শরিফের। মারাত্মক ভুলের মাশুল গুনতে হল না মাজিয়াকে। ব্যাকপাস দিতে গিয়ে ভুল করে বসেন মাজিয়ার ডিফেন্ডার। মাজিয়ার বক্সের মধ্যে বল পেয়ে যান সাদিকু। তাঁর শট ডানপায়ের হাঁটু দিয়ে রুখে দিলেন শরিফ। ফিরতি বলে কামিন্সের শট। ফের সেভ শরিফের। বেঁচে গেল মাজিয়া।

02 Oct 2023, 08:40:27 PM IST

Mohun Bagan vs Maziya LIVE: বাঁ-প্রান্ত থেকে আক্রমণ মোহনবাগানের

৪৮ মিনিট: বাঁ-প্রান্ত থেকে আক্রমণ মোহনবাগানের। পেত্রাতোসের পাস লিস্টনের কাছে। লিস্টন বল নিয়ে বেরনোর চেষ্টা করলেন। তবে ট্যাকল মাজিয়ার খেলোয়াড়রে। কর্নার মোহনবাগানের। শর্ট কর্নার নিয়ে অন্যরকমভাবে আক্রমণের চেষ্টা। বক্সের মাথা থেকে লিস্টনের শট। ব্লক করলেন মাজিয়ার প্লেয়ার। বল বেরিয়ে গেল।

02 Oct 2023, 08:36:03 PM IST

Mohun Bagan vs Maziya LIVE: শুরু দ্বিতীয়ার্ধের খেলা

শুরু দ্বিতীয়ার্ধের খেলা। পেনাল্টির ‘ব্লান্ডার’ ভুলে কি খেলায় ফিরতে পারবে মোহনবাগান সুপার জায়ান্ট? আজ যদি মোহনবাগান তিন পয়েন্ট না পায়, তাহলে নিঃসন্দেহে চাপে পড়ে যাবেন কামিন্স।

02 Oct 2023, 08:30:07 PM IST

 Mohun Bagan vs Maziya LIVE: মেসির মতো পেনাল্টি নেওয়ার চেষ্টা কামিন্সের, মেসি কী করেছিলেন?

২০১৬ সালের ১৪ ফেব্রুয়ারি লুইস সুয়ারেজের সঙ্গে 'কম্বাইন' করেছিলেন লিওনেল মেসি। সেইসময় দু'জনেই বার্সেলানোয় খেলতেন। পেনাল্টি নিতে গিয়েছিলেন মেসি। তিনি নিজে শট নেননি। নিজের ডানদিকে সুয়ারেজকে পাস দিয়েছিলেন। সুয়ারেজ গোল করে বেরিয়ে গিয়েছিলেন। আজ মাজিয়ার বিরুদ্ধে সেরকমই পেনাল্টি নেওয়ার চেষ্টা করেন কামিন্স। কিন্তু ভয়াবহ ভুল করেন। তিনি কি আদৌও আগে থেকে বিষয়টা ঠিক করেছিলেন? কারণ পেত্রাতোসের আগে যখন মাজিয়ার ডিফেন্ডার পৌঁছে গেলেন, তখন নিশ্চয়ই আচমকাই এরকম কাজ করে থাকতে পারেন কামিন্স।

02 Oct 2023, 08:22:14 PM IST

Mohun Bagan vs Maziya LIVE: শেষ প্রথমার্ধ, খেলার ফল ১-১

শেষ প্রথমার্ধের খেলা। সম্ভবত মাঠেই থাকতে চাইছিলেন জেসন কামিন্স। প্লেয়ার্স রুমে যে তাঁকে কড়া কথা শুনতে হবে, তা ভালোমতোই জানেন। যাই হোক, তিনি যা চাইবেন, সেটা তো হবে না। প্রথমার্ধ শেষ হল। ২-০ গোলে এগিয়ে থাকা উচিত ছিল মোহনবাগানের। সেখানে ১-১ হয়ে ৪৫ মিনিট শেষ করল। মাজিয়ার গোলের সঙ্গে হয়ত প্রত্যক্ষভাবে কোনও যোগ নেই কামিন্সের। কিন্তু মোমেন্টাম ঘুরে গিয়েছিল। আর সেই ফাঁকেই গোল মাজিয়ার।

02 Oct 2023, 08:19:50 PM IST

Mohun Bagan vs Maziya LIVE: দুরন্ত কাউন্টার মোহনবাগানের

৪৫ মিনিট+২: দুরন্ত গতিতে কাউন্টার হুগো বৌমাসের। ডানপ্রান্ত থেকে উঠে এলেন। পেত্রাতোসকে পাস। ভালো জায়গায় থাকলেও নিজে শট মারেননি। আশিস রাইকে বল বাড়ানোর চেষ্টা। জোরে টাচ বলে। বল বেরিয়ে গেল।

02 Oct 2023, 08:16:49 PM IST

Mohun Bagan vs Maziya LIVE: কামিন্সের ভয়াবহ ভুলের মাশুল গুনল বাগান, গোল শোধ মাজিয়ার

৪৫ মিনিট+১: কামিন্সের মুখটা একবার দেখতে হবে? কারণ গোল শোধ করে দিল মাজিয়া। খেলার ফল ১-১। ওই পেনাল্টির ভয়াবহ ভুলটা এবার নির্ঘাত কুরেকুরে খাবে কামিন্সকে। বক্সের বাইরে থেকে ডানপায়ে জোরালো শট ওয়াডার। বিশাল কাইথ কোনও সুযোগ পেলেন না। টপ-কর্নারে বল জড়িয়ে গেল।

02 Oct 2023, 08:13:53 PM IST

Mohun Bagan vs Maziya LIVE: মেসি হতে গিয়ে ভয়াবহ কাজ কামিন্সের, পেনাল্টি নষ্ট

৪১ মিনিট: এটা কী ছিল? মানে এটা সত্যি কী ছিল? কামিন্স পেনাল্টিটা স্রেফ নষ্ট করলেন। ২-০ গোলে এগিয়ে যাওয়ার সুযোগ নষ্ট করলেন। নিজেকে লিওনেল মেসির জায়গায় দেখছিলেন? সম্ভবত তাই। আর সেটা করতে গিয়ে মেসি হতে পারলেন না। রয়ে গেলেন কামিন্সই। ডিরেক্ট পেনাল্টি মারলেন না। ঝিমোতে-ঝিমোতে এসে ডানদিকে পেত্রাতোসকে পাসের চেষ্টা। পেত্রাতোস বল পাওয়ার আগেই বল ক্লিয়ার করে দিল মাজিয়ার ডিফেন্স। এটা কী ছিল?

02 Oct 2023, 08:12:33 PM IST

Mohun Bagan vs Maziya LIVE: পেনাল্টি মোহনবাগানের

৪১ মিনিট: পেনাল্টি! বক্সের মধ্যে আর্মান্দো সাদিকুকে ফাউল। ট্রিপ করেন মোহনবাগানের ফরোয়ার্ডকে। স্পষ্ট পেনাল্টি। কে পেনাল্টি নেবেন? দিমিত্রি পেত্রাতোস, জেসন কামিন্স নাকি হুগো বৌমাস নাকি আর্মান্দো সাদিকু? সম্ভবত কামিন্স।

02 Oct 2023, 08:10:52 PM IST

Mohun Bagan vs Maziya LIVE: বল পজেশনে এগিয়ে মোহনবাগান

৩৯ মিনিট: আপাতত বল পজেশনে এগিয়ে মোহনবাগান সুপার জায়ান্ট। মোহনবাগানের বল পজেশন ৬৪ শতাংশ। মাজিয়ার বল পজেশন ৩৬ শতাংশ।

02 Oct 2023, 08:09:39 PM IST

Mohun Bagan vs Maziya LIVE: বাঁচালেন হামিল! গোললাইনের আগে রুখে দিলেন মাজিয়ার শট

৩৪ মিনিট: বেঁচে গেল মোহনবাগান। গোললাইনের কিছুটা আগে হামিল বলটা আটকে দিলেন। প্রাথমিকভাবে মোহনবাগানের ডানপ্রান্তে আনোয়ারের উপর চাপ তৈরি মাজিয়ার। আনোয়ারের ব্যাকপাসটা মাজিয়ার খেলোয়াড়রা ছিনিয়ে নেন। বাঁ-প্রান্ত থেকে বক্সের মধ্যে ক্রস। বক্সের মধ্যে ডানদিকে চলে গেল। গোলের উদ্দেশ্যে শট। গোললাইনের কিছুটা আগে ব্লক করলেন হামিল। তিনি ব্লক না করলে নির্ঘাত গোল ছিল না।

02 Oct 2023, 08:08:59 PM IST

Mohun Bagan vs Maziya LIVE: দ্বিতীয় গোলের চেষ্টা মোহনবাগানের

৩৩ মিনিট: দ্বিতীয় গোলের সন্ধানে মোহনবাগান। ডানপ্রান্ত থেকে সাদিকুকে পাস। বক্সের মধ্যে কিছুটা দুরূহ কোণে চলে যান। সেখান থেকে শট। ব্লক করে দিলেন মাজিয়ার অ্যান্টিক। কর্নার মোহনবাগানের। কর্নার থেকে হামিলের হেডার। লক্ষ্যভ্রষ্ট।

02 Oct 2023, 08:04:47 PM IST

Mohun Bagan vs Maziya LIVE: জঘন্য ফ্রি-কিক পেত্রাতোসের

৩২ মিনিট: ডানপ্রান্ত থেকে ফ্রি-কিক মোহনবাগানের। দিমিত্রি পেত্রাতোসকে ফাউল। ফ্রি-কিক দিলেন রেফারি। কিন্তু জঘন্য ফ্রি-কিক। বক্সের মধ্যে বলটা ফেলতে যান। কিন্তু মাজিয়ার প্রথম খেলোয়াড়কেই টপকাতে পারলেন না। 

02 Oct 2023, 07:59:52 PM IST

Mohun Bagan vs Maziya LIVE: বক্সের বাইরে থেকে শট, কামিন্সের গোলে এগিয়ে গেল মোহনবাগান

২৮ মিনিট: গোওওওওওওওওওওওওওওওওওওওওওওওওওল! এগিয়ে গেল মোহনবাগান। বক্সের বাইরে কামিন্সকে পাস হুগো বৌমাসকে। প্রথম টাচটা দুর্দান্ত ছিল। ওই টাচট দিয়েই ঘুরে যান। তারপর গোলের উদ্দেশে শট নেন। প্রথম পোস্টে লেগে বল জালে জড়িয়ে গেল

02 Oct 2023, 07:57:20 PM IST

Mohun Bagan vs Maziya LIVE: আক্রমণে মাজিয়া

২৩ মিনিট: ফের বাঁ-দিক থেকে আক্রমণে মাজিয়া। দারুণভাবে বলটা নিয়ে এগিয়ে আসেন হামজা। কাট করে গোলে শট। বিশাল কাইথ বল ধরে নিলেন। মাজিয়া অধিনায়কের ভালো চেষ্টা।

02 Oct 2023, 07:55:03 PM IST

Mohun Bagan vs Maziya LIVE: বিপন্মুক্ত মোহনবাগান

২১ মিনিট: মোহনবাগান সমর্থকদের হৃদস্পন্দন বেড়ে গিয়েছিল। হামিলের পাসটা কিছুটা জোরে হয়ে যায়। বিশাল কাইথ ধরতে পারেননি। কর্নার মাজিয়ার। কর্নার থেকে মোহনবাগানের কোনও বিপদ হয়নি।

02 Oct 2023, 07:54:14 PM IST

Mohun Bagan vs Maziya LIVE: দুরন্ত পাস বৌমাসের, ডোবালেন আশিস

২০ মিনিট: আশিস রাইকে দুর্দান্ত বল হুগো বৌমাসের। কিন্তু ঠিকমতো বলটা আগে বাড়াতে পারলেন না আশিস। বল ছিনিয়ে নিল মাজিয়া। ফাইনাল থার্ডে মোহনবাগান ঠিকমতো ছন্দ পাচ্ছে না।

02 Oct 2023, 07:51:17 PM IST

Mohun Bagan vs Maziya LIVE: অবশেষে ঘুম ভাঙল লিস্টনের, তবে করলেন বড় ভুল

১৮ মিনিট: অবশেষে বাঁ-প্রান্ত থেকে আক্রমণ। লিস্টন কোলাসো জেগে উঠলেন। দারুণভাবে ঢুকে এলেন লিস্টন। একাই বল নিয়ে বক্সের মধ্যে ঢুকে গেলেন। কামিন্স পেনাল্টি বক্সের মাঝামাঝি দাঁড়িয়ে আছেন। বড্ড দেরিতে মাইনাস করলেন কোলাসো। বল মাজিয়ার ডিফেন্ডারদের পায়ে লেগে বেরিয়ে গেল। কর্নার। মোহনবাগানের কয়েকজন খেলোয়াড়ের এই স্বভাব গেল না। একা গোল করার প্রবণতায় যে কত সুযোগ ফস্কাচ্ছে, সেটার ইয়ত্তা নেই। 

02 Oct 2023, 07:48:57 PM IST

Mohun Bagan vs Maziya LIVE: কর্নার মোহনবাগানের, লাভ হল না

১৪ মিনিট: পরপর দুটি কর্নার মোহনবাগানের। আবারও সেই ডানপ্রাপ্ত থেকে আক্রমণ। কর্নার লাইনের ধার থেকে বক্সের মধ্যে ক্রস দেওয়ার চেষ্টা পেত্রাতোসের। তবে মোহনবাগানের কোনও খেলোয়াড় আসার আগেই বল ক্লিয়ার করে দিল মাজিয়া। কর্নার মোহনবাগানের। তবে লাভ হল না।

02 Oct 2023, 07:46:44 PM IST

Mohun Bagan vs Maziya LIVE: ধীরে-ধীরে ছন্দে ফিরছে মোহনবাগান, মেলবন্ধন ২ অজির

১২ মিনিট: ধীরে-ধীরে ছন্দে ফিরছে মোহনবাগান। ডানপ্রান্ত থেকে আক্রমণ শুরু। তারপর মাঝে বল চলে এল। বক্সের মাথা থেকে অস্ট্রেলিয়ান দিমিত্রি পেত্রাতোসের পাস। অজি জেসন কামিন্স বক্সের মধ্যে বলটা গোলের সামনে বাড়ানোর চেষ্টা করেন। ব্লক করল মাজিয়া। কর্নার মোহনবাগানের। কর্নার থেকে ফ্রি হেডার পান হামিল। কিন্তু দুর্বল হেডার। সেটা ঠিকমতো ধরতে পারেননি মাজিয়ার গোলকিপার। তবে মোহনবাগানের কেউ না থাকায় কোনও বিপদ হয়নি মাজিয়ার।

02 Oct 2023, 07:41:46 PM IST

Mohun Bagan vs Maziya LIVE: ডানদিক থেকে আক্রমণে মোহনবাগান

১০ মিনিট: ডানদিক থেকে আক্রমণের চেষ্টা মোহনবাগানের। আনোয়ারের লম্বা পাস। মাজিয়ার পেনাল্টি বক্সের ডানদিকে দৌড়াতে শুরু করেন আর্মান্দো সাদিকু। তবে তিনি বলের কাছে পৌঁছানোর আগে বল ক্লিয়ার দিল মাজিয়া। ফাউলের দাবি সাদিকুর। দিলেন না রেফারি। থ্রো-ইন মোহনবাগানের।

02 Oct 2023, 07:38:57 PM IST

Mohun Bagan vs Maziya LIVE: কিছুটা দিশাহীন মোহনবাগান, আক্রমণে আসছে মাজিয়া

৬ মিনিট: কিছুটা দিশাহীন ফুটবল মোহনবাগানের। তারইমধ্যে আক্রমণে আসছে মাজিয়া। বাঁ-দিক থেকে ক্রসের চেষ্টা। কিন্তু ঠিকমতো বলের সঙ্গে সংযোগ হয়নি। এলবেজয়ির উপর চাপ তৈরি করেন আশিস রাই।

02 Oct 2023, 07:36:44 PM IST

Mohun Bagan vs Maziya LIVE: ইতিবাচক শুরু মোহনবাগানের

২ মিনিট: ইতিবাচক শুরু মোহনবাগানের। ডানদিক থেকে আক্রমণ। থ্রো-ইন মোহনবাগানের। আশিস থ্রো-ইন করেন। কিন্তু সোজা বল বের করে দেন আশিস। কামিন্স বল ধরার চেষ্টা করেন। তবে লাভ হয়নি।

02 Oct 2023, 07:31:14 PM IST

Mohun Bagan vs Maziya LIVE: কিক-অফ কলকাতায়, ৩ পয়েন্ট পেতে মরিয়া মোহনবাগান

কিক-অফ হয়ে গেল কলকাতার যুবভারতী ক্রীড়াঙ্গনে। মাজিয়া স্পোর্টস অ্যান্ড রিক্রিয়েশন ক্লাবের বিরুদ্ধে পুরো তিন পয়েন্টই ছিনিয়ে নিতে চাইবে মোহনবাগান সুপার জায়ান্ট। কারণ গ্রুপ ‘ডি’ থেকে একটি মাত্র দলই পরবর্তী রাউন্ডের টিকিট পাবে। সেটার জন্য মরিয়া মোহনবাগান।

02 Oct 2023, 07:21:01 PM IST

Mohun Bagan vs Maziya LIVE: ২-৩ গোলে পিছিয়ে আছে ওড়িশা

আপাতত ঢাকায় জমে উঠেছে এএফসি কাপের লড়াই। ৮৭ মিনিটের খেলা চলছে। ৩-২ গোলে এগিয়ে আছে বসুন্ধরা কিংস। ৩-১ গোলে এগিয়ে গিয়েছিল বাংলাদেশের দল। এক গোলের ব্যবধান কমিয়েছে ওড়িশা। ওড়িশা কি এক পয়েন্ট ছিনিয়ে আনতে পারবে?

02 Oct 2023, 07:13:30 PM IST

Mohun Bagan vs Maziya LIVE: ৫ গোলের ম্যাচ অতীত, অনেক উন্নতি করেছে, সমীহ ফেরান্দোর

ম্যাচের আগেরদিন মোহনবাগান সুপার জায়ান্টের কোচ জুয়ান ফেরান্দো বলেন, 'ওরা (মাজিয়া স্পোর্টস অ্যান্ড রিক্রিয়েশন ক্লাব) অনেক উন্নতি করেছে। আমাদের বিরুদ্ধে শেষ যে ম্যাচটা খেলেছিল ওরা, সেটা অতীত। আপনাদের মনে থাকবে যে ভুলের জন্য প্রথম এবং দ্বিতীয় গোল করেছিলেন। এক্ষেত্রে ওরা অনেক উন্নতি করেছে এবং কোনওরকম ঝুঁকি নেয় না। গত মরশুমের থেকে এবার ওদের টিম একেবারে আলাদা। কারণ স্থানীয় খেলোয়াড়দের মান আরও বাড়িয়েছে ওরা।'

02 Oct 2023, 07:06:50 PM IST

Mohun Bagan vs Maziya LIVE: অ্যাটাক-অ্যাটাক, কামিন্স ও সাদিকুকে নামাচ্ছে মোহনবাগান!

মোহনবাগান সুপার জায়ান্টের প্রথম একাদশ: আজ প্রথম একাদশে রাখা হল জেসন কামিন্স এবং আর্মান্দো সাদিকু দু'জনকেই। মোহনবাগানের প্রথম একাদশে আছেন - বিশাল কাইথ, আনোয়ার আলি, ব্র্যান্ডন হামিল, দিমিত্রি পেত্রাতোস, হুগো বৌমাস, লিস্টন কোলাসো, হেক্টর ইউস্তে, গ্লেন মার্টিনস, জেসন কামিন্স, আশিস রাই এবং আর্মান্দো সাদিকু।

02 Oct 2023, 07:02:20 PM IST

Mohun Bagan vs Maziya LIVE: গতবার মাজিয়াকে ৫ গোল দিয়েছিল মোহনবাগান 

গত বছরও মাজিয়া স্পোর্টস অ্যান্ড রিক্রিয়েশন ক্লাবের বিরুদ্ধে খেলেছিল মোহনবাগান সুপার জায়ান্ট। সেই ম্যাচে ৫-২ গোলে জিতেছিল সবুজ-মেরুন ব্রিগেড। এবারও সেই ছন্দ ধরে রাখতে চাইছে গঙ্গাপারের ক্লাব।

02 Oct 2023, 06:55:08 PM IST

Mohun Bagan vs Maziya LIVE: আপাতত গ্রুপের শীর্ষে আছে মোহনবাগান

আপাতত এএফসি কাপের গ্রুপ ‘ডি’-তে শীর্ষস্থানে আছে মোহনবাগান সুপার জায়ান্ট। এক ম্যাচে পয়েন্ট তিন। মাজিয়া স্পোর্টস অ্যান্ড রিক্রিয়েশন ক্লাবেরও পয়েন্ট তিন। গোলপার্থক্যে দুই নম্বরে আছে। তিনে আছে বসুন্ধরা কিংস। চার নম্বরে আছে ওড়িশা এফসি। আপাতত বসুন্ধরা এবং ওড়িশার ঝুলিতে কোনও পয়েন্ট আসেনি।

02 Oct 2023, 06:49:00 PM IST

Mohun Bagan vs Maziya LIVE: বসুন্ধরার বিরুদ্ধে পিছিয়ে ওড়িশা

আজ এএফসি কাপের গ্রুপ 'ডি'-র অন্য ম্যাচে বসুন্ধরা কিংসের বিরুদ্ধে ২-১ গোলে পিছিয়ে আছে ওড়িশা এফসি। ঢাকায় আজ প্রথমে এগিয়ে যায় ওড়িশা। কিন্তু প্রথমার্ধের শেষের দিকে ছয় মিনিটের ব্যবধানে জোড়া গোল করে এগিয়ে যায় বসুন্ধরা।

02 Oct 2023, 06:49:00 PM IST

Mohun Bagan vs Maziya LIVE: ক্লান্তিকে ‘হারিয়ে’ ৩ পয়েন্ট পেতে মরিয়া মোহনবাগান

আজ এএফসি কাপে মাজিয়া স্পোর্টস অ্যান্ড রিক্রিয়েশন ক্লাবের বিরুদ্ধে নামছে মোহনবাগান সুপার জায়ান্ট। প্রথম ম্যাচে ওড়িশা এফসিকে হারানোর পর ঘরের মাঠে তিন পয়েন্ট তুলে গ্রুপ ‘ডি’-তে শীর্ষস্থান মজবুত করতে মরিয়া জুয়ান ফেরান্দোর ছেলেরা। তবে মোহনবাগানের সবথেকে চিন্তার বিষয় হল ক্লান্তি। পরপর ম্যাচ খেলতে হওয়ায় কিছুটা ক্লান্তি গ্রাস করতে পারে সবুজ-মেরুন খেলোয়াড়দের। 

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

বিশ্বকাপে চোট পাওয়ায় ২০১৫-য় IPL না খেলেও ২ কোটির বেশি আয় করেন শামি, এবার কী হবে? রাজ্যে আবার এক রাস্তার রং নীল–সাদা, আধুনিক এই পথ দেখতে ভিড় জমাচ্ছেন মানুষজন সকালে দাঁত মাজার সঙ্গে ত্বকেরও যত্ন নিন! জেল্লা দেখলে কেউ চোখ ফেরাতে পারবেন না মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতায়, বেনারসি পরে হাঁটলেন সিনি, শাড়ির দাম জানেন? ১০ বছর অ্যাকাউন্টে জমা পড়েছে বেশি পেনশন, ব্যাঙ্ক কি সেই টাকা ফেরত নিতে পারে? এবার গোটা দেশে KYC প্রক্রিয়ায় আসছে বড় বদল? কেন্দ্রের প্যানেলের প্রস্তাবে জল্পনা সুশান্ত মামলায় স্বস্তিতে রিয়া, অভিনেত্রীর বিরুদ্ধে জারি হওয়া LOC খারিজ আদালতের আমিরের প্রাক্তন স্ত্রী তকমা না-পসন্দ, ১৩ বছরের ছেলেকে নিয়ে বড় সিদ্ধান্ত কিরণের নৌবাহিনীর জন্য ২০০ ব্রহ্মোস মিসাইল কিনবে সরকার, মিলল ১৯০০০ কোটির চুক্তির অনুমোদন IPL 2024 থেকে ছিটকে গেলেন মহম্মদ শামি! লন্ডনে অপারেশনের জন্য যেতে পারেন GT তারকা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.