বাংলা নিউজ > ময়দান > ফুটবল > Santosh Trophy-র ফাইনাল হারলেও, সরকারের তরফে চাকরি পেলেন মনোতোষ, দিলীপ
বাংলার সন্তোষ ট্রফি দলের অধিনায়ক মনোতোষ চাকলাদার। ছবি- টুইটার।
বাংলার সন্তোষ ট্রফি দলের অধিনায়ক মনোতোষ চাকলাদার। ছবি- টুইটার।

Santosh Trophy-র ফাইনাল হারলেও, সরকারের তরফে চাকরি পেলেন মনোতোষ, দিলীপ

  • বৃহস্পতিবারই নবান্নে মন্ত্রিসভার বৈঠকের পর এই সিদ্ধান্ত নেওয়া হয়।

৭৫তম সন্তোষ ট্রফিতে বাংলা দলকে নেতৃত্ব দিয়েছিলেন মনোতোষ চাকলাদার। ফরোয়ার্ডে দিলীপ ওঁরাওয়ের টুর্নামেন্টটাও তুখড় কেটেছে। এবার তারই পুরস্কার পেলেন বাংলা দলের দুই ফুটবলার। পশ্চিমবঙ্গ সরকারের তরফে দুই প্রতিভাবান ফুটবলারকেই চাকরি দেওয়া হল।

সন্তোষ ট্রফির ফাইনালে কেরলের বিরুদ্ধে পেনাল্টিতে ৪-৫ ব্যবধানে পরাজিত হয়েছিল বাংলা। তবে সেমিফাইনালে গোল করার পর, ফাইনালেও গোল করে দলকে এক্সট্রা টাইমে কিন্তু দমদম নাগের বাজারের ছেলে দিলীপই এগিয়ে দিয়েছিলেন। সেই লিড স্থায়ী হয়নি অবশ্য। অপরদিকে, চুঁচুড়ার ছেলে মনোতোষ গোটা টুর্নামেন্টে জানপ্রাণ লড়িয়ে ডিফেন্ড করেছেন। ফাইনাল ম্যাচের আগেই কালবৈশাখীতে তাঁর বাড়ির চাল উড়ে গিয়েছিল। সেই চিন্তা মাথায় নিয়েই ফাইনালে নিজের সর্বস্বটা উজাড় করে দেন তিনি। দিলীপও একটি ঘুপচিতে থেকে ফুটবলার হওয়ার স্বপ্ন দেখেছেন। ফাইনালে জেতাতে না পারলেও, তাদের লড়াই সার্থকতা পাচ্ছে।

বৃহস্পতিবার (৫ মে) নবান্নে পশ্চিমবঙ্গ সরকারের মন্ত্রিসভার বৈঠক ছিল। সেখানেই বাংলা দলের এই দুই প্রতিভাবান ফুটবলারকে চাকরি দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। অভাব অনটন ও পেটের দায়ে অনেক প্রতিভাই হারিয়ে যায়। কিন্তু সরকারের তরফে এমন সাহায্য পেলে আর্থিক দিক নিয়ে চিন্তাভাবনা না করে নিজেদের খেলাতেই মনোনিবেশ করতে পারবেন মনোতোষ, দিলীপরা। তাই পশ্চিমবঙ্গ সরকারের এই সিদ্ধান্তে স্বাভাবিকভাবেই ময়দান চত্ত্বরে খুশির হাওয়া।

বন্ধ করুন