বাংলা নিউজ > ময়দান > ফুটবল > অ্যাটলটিকো মাদ্রিদের তারকাকে গোয়ার থেকে কেড়ে নিল মুম্বই সিটি, চুক্তি এক বছরের
আলবার্তো নগুয়েরা।

অ্যাটলটিকো মাদ্রিদের তারকাকে গোয়ার থেকে কেড়ে নিল মুম্বই সিটি, চুক্তি এক বছরের

  • ২০২০-তে স্পেনের তারকা মিডফিল্ডার আইএসএলে খেলতে ভারতে পা রাখেন। যোগ দেন এফসি গোয়ায়। তার পরে গত দুই মরশুম ধরে লিগের অন্যতম সেরা মিডফিল্ডার হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন।

এফসি গোয়ার থেকে আইএসএলের অন্যতম সেরা মিডফিল্ডারকে তুলে নিল মুম্বই সিটি এফসি। অ্যাটলেটিকো মাদ্রিদে খেলা আলবার্তো নগুয়েরাকে সই করাল মুম্বই। শনিবারই সরকারি ভাবে আলবার্তো নগুয়েরাকে সই করানোর কথা ঘোষণা করে মুম্বই সিটি এফসি। ক্লাবের তরফে জানিয়ে দেওয়া হয়, এক বছরের জন্য তাঁর সঙ্গে চুক্তি করা হয়েছে।

৩১ মে গোয়ার সঙ্গে চুক্তি শেষ হয়েছে নগুয়েরার। ফলে তাঁকে ফ্রি এজেন্ট হিসেবেই সই করাল মুম্বই। এই মিডফিল্ডারকে চুক্তিবদ্ধ করতে উৎসাহী ছিল একাধিক ক্লাব। ইতিমধ্যেই এটিকে মোহনবাগানের ডেভিড উইলিয়ামসনের সঙ্গে আগামী মরশুমের জন্য চুক্তি সম্পন্ন করে ফেলেছে মুম্বই সিটি এফসি।

আরও পড়ুন: পোগবাকে সই করাতে অনেক কাঠখড় পোড়াতে হয়েছে- আসল রহস্য ভেদ করলেন ATK MB কোচ

মুম্বই সিটি এফসি ইতিমধ্যেই মুর্তাদা ফলকে সই করিয়েছে। মিডফিল্ডার আহমেদ জাহুর সঙ্গেও চুক্তি করেছে তারা। নগুয়েরার সই করার অর্থ হল মুম্বই দলের পঞ্চম বিদেশি হতে চলেছেন তিনি। অ্যাটলেটিকো মাদ্রিদে খেলা এই মিডফিল্ডারের উপর স্বাভাবিক ভাবেই অনেক আশা ভরসা থাকবে মুম্বই সিটি এফসির সমর্থকদের।

গেটাফের যুব দল থেকে উত্থান। ২০০৯-এ যোগ দেন অ্যাটলেটিকো মাদ্রিদে। ক্লাবের সি টিমের অপরিহার্য অংশ হয়ে উঠেছিলেন তিনি। দ্রুত উন্নতি করায় প্ৰথম দলের সঙ্গে অনুশীলনে সুযোগ পান। তার পরে অ্যাটলেটিকোর মূল দলের হয়ে লা লিগায় তাঁর অভিষেক হয় ২০১১ সালে লেভান্তের বিরুদ্ধে।

আরও পড়ুন: কলকাতার ISL জয়ী দলের স্প্যানিশ তারকাকে সই করিয়ে চমক কেরালা ব্লাস্টার্সের

এর পর বিদেশে পাড়ি দিয়ে ব্ল্যাকপুল এফসি থেকে আজারবাইজনের এফসি বাকুতে খেলেন। ফের স্পেনে ফিরে তৃতীয় ডিভিশনের ট্রাইভাল বালদেরস, সিএফ ফুয়েনলাব্রাদা, লোরকা এফসির হয়ে খেলেন তিনি।

২০১৭-তে তারকা এই মিডফিল্ডার লোরকাকে দ্বিতীয় ডিভিশনে উন্নীত করতে সাহায্য করেন। পরের বছরেই তিনি যোগ দেন সিডি নুমেনসিয়া দলে। তার পরে তিনি লোনে যোগ দেন রেসিং দে সান্তানদারে।

এর পরে ২০২০-তে স্পেনের তারকা মিডফিল্ডার আইএসএলে খেলতে ভারতে পা রাখেন। যোগ দেন এফসি গোয়ায়। তার পরে গত দুই মরশুম ধরে লিগের অন্যতম সেরা মিডফিল্ডার হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন। গোয়ার জার্সিতে ২০২১-এ ডুরান্ড কাপ জিতেছেন। আইএসএলে তাঁর নামের পাশে ৪টি গোল রয়েছে। সেই সঙ্গে ১১টিতে তিনি গোল করতে সাহায্য করেছিলেন।

বন্ধ করুন