বাংলা নিউজ > ময়দান > ফুটবল > স্টিভেন জেরার্ডের শিষ্যকে জামশেদপুর থেকে ছিনিয়ে নিয়ে বড় চমক মুম্বইয়ের
গ্রেগ স্টুয়ার্টকে দু'বছরের চুক্তিতে সই করাল মুম্বই।

স্টিভেন জেরার্ডের শিষ্যকে জামশেদপুর থেকে ছিনিয়ে নিয়ে বড় চমক মুম্বইয়ের

  • গ্রেগ স্টুয়ার্ট একটা সময়ে স্টিভেন জেরার্ডের অধীনেও খেলেছেন। জেরার্ড রেঞ্জার্সের কোচ থাকাকালীন গ্রেগ ছিলেন তাঁর পছন্দের ফুটবলার। ২০২০-২১ মরশুমে জেরার্ডের কোচিংয়ে রেঞ্জার্স ঐতিহাসিক স্কটিশ প্রিমিয়ারশিপ জিতেছিল। আর সেই সাফল্যের নেপথ্য নায়ক ছিলেন গ্রেগ স্টুয়ার্ট।

জামশেদপুর এফসি থেকে গ্রেগ স্টুয়ার্টকে ছিনিয়ে নিয়ে সই করিয়ে নিজেদের দলের শক্তি আরও বাড়াল মুম্বই সিটি এফসি। ইতিমধ্যেই মুম্বইয়ের তরফে স্টুয়ার্টর চুক্তির কথা সরকারিভাবে জানিয়েও দিয়েছে মুম্বই। স্কটিশ আক্রমণাত্মক মিডফিল্ডারের সঙ্গে ২ বছরের চুক্তি হয়েছে মুম্বইয়ের।

গ্রেগ স্টুয়ার্ট একটা সময়ে স্টিভেন জেরার্ডের অধীনেও খেলেছেন। জেরার্ড রেঞ্জার্সের কোচ থাকাকালীন গ্রেগ ছিলেন তাঁর পছন্দের ফুটবলার। ২০২০-২১ মরশুমে জেরার্ডের কোচিংয়ে রেঞ্জার্স ঐতিহাসিক স্কটিশ প্রিমিয়ারশিপ জিতেছিল। আর সেই সাফল্যের নেপথ্য নায়ক ছিলেন গ্রেগ স্টুয়ার্ট।

আরও পড়ুন: কৃষ্ণের পরিবর্তে বড় ধামাকা, রাশিয়া বিশ্বকাপে খেলা অজি স্ট্রাইকারকে সই ATK MB-র

৩২ বছরের তারকা মিডফিল্ডার আইএসএলে নাম লিখিয়েই জামশেদপুর এফসিকে লিগ উইনার্স শিল্ড জিততে সাহায্য করেছিলেন। গ্রেট ব্রিটেনের বাইরে ভারতেই প্ৰথম খেলতে এসেছিলেন স্টুয়ার্ট। গত মরশুমে জামশেদপুর যে ৪৩ গোল করেছিল, তার মধ্যে ২০ গোলের (১০ গোল করেছেন, ১০ গোল করিয়েছেন) ক্ষেত্রেই প্রত্যক্ষ এবং পরোক্ষ যোগাযোগ ছিল স্টুয়ার্টের। আইএসএলের প্ৰথম মরশুমেই ‘হিরো অফ দ্য লিগ’-এর তকমাও জিতেছিলেন তিনি।

আরও পড়ুন: অ্যাটলটিকো মাদ্রিদের তারকাকে গোয়ার থেকে কেড়ে নিল মুম্বই সিটি, চুক্তি এক বছরের

জামশেদপুর থেকে মুম্বই সিটি এফসিতে নাম লিখিয়ে স্টুয়ার্ট বলে দিয়েছেন, ‘মুম্বইয়ে যোগ দিতে পেরে ভালো লাগছে। প্ৰথম থেকেই ক্লাব নিজেদের দর্শন, স্টাইল আমার কাছে স্পষ্ট করে দিয়েছিল। ভারতে আমার ফুটবল কেরিয়ার এগিয়ে নিয়ে যাওয়ার ক্ষেত্রে মুম্বই সিটি এফসিতে যোগদান সঠিক পদক্ষেপ। ক্লাব এবং কোচ দেস ব্যাকিংহ্যাম শক্তিশালী হিসাবে মাঠে নামতে চাইছেন। এএফসি চ্যাম্পিয়ন্স লিগেও ক্লাব দারুণ খেলেছে। আশা করি ক্লাবের ভবিষ্যত সাফল্যে অবদান রাখতে পারব। আইএসএলে খেলার অভিজ্ঞতা থেকে বলতে পারি, আমাদের দল তরুণ এবং প্রতিভাসম্পন্ন ফুটবলারে ভর্তি। প্রি সিজনে যোগ দিয়ে সতীর্থদের সঙ্গে দারুণ কিছু স্মৃতি তৈরি করতে মুখিয়ে রয়েছি। সবকিছুই সমর্থকদের জন্য।’

বন্ধ করুন