বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > NEUFC vs EBFC: ডার্বির আগে দুরন্ত কামব্যাক, নর্থইস্টকে ১-৩ উড়িয়ে এ বার ISL-এ প্রথম জয় লাল-হলুদের, হল রেকর্ডও
কিরিয়াকু এবং ক্লিটনের উচ্ছ্বাস।

NEUFC vs EBFC: ডার্বির আগে দুরন্ত কামব্যাক, নর্থইস্টকে ১-৩ উড়িয়ে এ বার ISL-এ প্রথম জয় লাল-হলুদের, হল রেকর্ডও

গত ম্যাচের দ্বিতীয়ার্ধে যে ছন্দে ছিল লাল-হলুদ বাহিনী, নর্থইস্টের বিরুদ্ধে সেই ছন্দই ধরে রাখল ইস্টবেঙ্গল। যার ফলও পেল হাতেনাতে। এ বার আইএসএলে ৩-১ প্রথম জয় ছিনিয়ে নিল ইস্টবেঙ্গল। তাও গুয়াহাটিতে গিয়ে নর্থইস্টকে হারিয়ে। প্রথম বার উত্তর-পূর্বের দলটির বিরুদ্ধে আইএসএলে জয়ের স্বাদও পেল লাল-হলুদ। যা রেকর্ডও।

নর্থইস্টের বিরুদ্ধে দুরন্ত কামব্যাক করল ইস্টবেঙ্গল। তারা এ দিন বড় জয় ছিনিয়ে নিল। এ দিন জিততে মরিয়া ছিল ইস্টবেঙ্গল। সেটা তাদের খেলাতে প্রতিফলিত হল। কখনও আক্রমণে উঠল, প্রয়োজনে রক্ষণাত্মক হল, আবার কাউন্টার অ্যাটাকে উঠে গোল করল। বুদ্ধি করে পা ফেলল লাল-হলুদ। যাতে আটকে গেল নর্থইস্ট।

লাল-হলুদের হয়ে তিনটি গোল করেছেন ক্লিটন সিলভা, চারিস কিরিয়াকু এবং জর্ডন ও'ডোহার্টি। নর্থইস্টের সবচেয়ে বড় সমস্যা গোল করার লোকের অভাব। খেলার একেবারে শেষ মুহূর্তে একটি গোল করেন ম্যাট ডার্বিশায়ার। কিন্তু ততক্ষণে ম্যাচ হাত থেকে বের হয়ে গিয়েছে।

20 Oct 2022, 09:38:10 PM IST

প্রথম জয় লাল-হলুদের

খেলা শেষ। অবশেষে জয়ের হাসি হাসল ইস্টবেঙ্গল। প্রথম ২টি ম্যাচ হারলেও তিন নম্বর ম্যাচে তারা জয়ে ফিরল। ৩-১ নর্থইস্টকে হারিয়ে এ বার আইএসএলে প্রথম জয়ের স্বাদ পেল। ডার্বির আগে জয়ে ফিরে স্বস্তি পেল ইস্টবেঙ্গল। বাড়ল আত্মবিশ্বাস।

20 Oct 2022, 09:23:50 PM IST

ব্য়বধান কমালেন ম্যাট ডার্বিশায়ার

খেলার একেবারে শেষ মিনিটে অর্থাৎ ৯০ মিনিটে ব্যবধান কমালেন ম্যাট ডার্বিশায়ার। তবে খেলা ততক্ষণে হাত থেকে বের হয়ে গিয়েছে। কারণ লাল-হলুদ ৩-১ এগিয়ে। ইনজুরি টাইমে আরও দু'গোল শোধ করা কার্যত অসম্ভব।

20 Oct 2022, 09:21:41 PM IST

লাল-হলুদে জোড়া পরিবর্তন

৮৮ মিনিটে সুহেরের পরিবর্তে নামলেন ওয়াহেংবাম লুওয়াং। সার্থক গলুইয়ের বদলে নামলেন অঙ্কিত মুখোপাধ্য়ায়।

20 Oct 2022, 09:19:26 PM IST

৩-০ করে ফেলল ইস্টবেঙ্গল

জর্ডন ও'ডোহার্টি ৩-০ করলেন। ইস্টবেঙ্গল এ বার আইএসএলে প্রথম জয়ের পথে।

20 Oct 2022, 09:11:10 PM IST

লাল-হলুদের ২টি পরিবর্তন

৭৬ মিনিটে ক্লিটনের জায়গায় লিমা নামলেন। হাওকিপের জায়গায় নামলেন মোবাশির।

20 Oct 2022, 09:06:47 PM IST

কিছুটা দিশেহারা নর্থইস্ট

৭০ মিনিটে জন গাজটানাগা একটি সুযোগ পেয়েছিলেন। কিন্তু কাজে লাগাতে পারেননি। ইস্টবেঙ্গলের দ্বিতীয় গোলের পর নর্থইস্ট কিছুটা যেন দিশেহারা হয়ে গিয়েছে। যত সময় গড়াচ্ছে, তত যেন অগোছালো হচ্ছে নর্থইস্টে খেলা। আক্রমণও ভোঁতা হয়ে যাচ্ছে। এই সুযোগ কাজে লাগিয়ে কি ব্যবধান বাড়াতে পারবে লাল-হলুদ?

20 Oct 2022, 08:58:42 PM IST

হলুদকার্ড

ইস্টবেঙ্গলের হাওকিপ হলুদকার্ড দেখলেন।

20 Oct 2022, 08:57:55 PM IST

ইস্টবেঙ্গলের প্রথম পরিবর্তন

নওরেম সিং-এর জায়গায় নামলেন তুহিন দাস।

20 Oct 2022, 08:57:09 PM IST

২টি পরিবর্তন নর্থইস্টের

৬২ মিনিটে গুরজিন্দর কুমারের জায়গায় নামলেন ইমরান খান। রোছরজেলার জায়গায় নামলেন জো জোহেরলিয়ানা।

20 Oct 2022, 08:53:57 PM IST

গোওওওওওওললললল…কিরিয়াকুর গোল, ২-০ এগিয়ে গেল ইস্টবেঙ্গল

৫২ মিনিটে দুরন্ত গোল কিরিয়াকু। ক্লিটন সিলভা একটি গোলের প্রচেষ্টা করেন। প্রথম বার সাইড-ফুটেড ভলি, তবে বলটি ডান দিকে প্রশস্ত ভাবে উড়ে যায়। তবে কিরিয়াকু মিস করেননি। সুহের বলটি পেয়ে সুন্দর ভাবে সাজিয়ে দেন কিরিয়াকুর জন্য। তিনি ২-০ করতে ভুল করেননি। খেলার ফল ইস্টবেঙ্গলের পক্ষে ২-০।

20 Oct 2022, 08:48:45 PM IST

লড়াই চালাচ্ছে নর্থইস্টের

নর্থইস্ট দুরন্ত লড়াই চালাচ্ছে। তবু গোলের মুখ খুলতে পারছে না। ইস্টবেঙ্গল কিন্তু কাউন্টার অ্যাটাকে উঠছে। আরও একটি গোল দরকার লাল-হলুদের।

20 Oct 2022, 08:42:33 PM IST

দ্বিতীয়ার্ধের খেলা শুরু

দ্বিতীয়ার্ধের খেলা শুরু হয়ে গিয়েছে। ইস্টবেঙ্গল কি পারবে তিন পয়েন্ট নিয়ে মাঠ ছাড়তে?

20 Oct 2022, 08:33:10 PM IST

বিরতিতে এগিয়ে লাল-হলুদ

প্রথমার্ধের খেলা শেষ। বিরতিতে এগিয়ে রয়েছে ইস্টবেঙ্গল। ক্লিটনের গোলে এগিয়ে লাল-হলুদ। নর্থইস্ট চেষ্টা করছে। কিন্তু তাদের গোল করার লোকের অভাবটা স্পষ্ট। তবে এ কথাও ঠিক, নর্থইস্ট যে ভাবে আক্রমণে উঠছে, তাতে লাল-হলুদের জন্য খুব ভালো বিষয় নয়। তাদের গোলের ব্য়বধান কিন্তু বাড়াতেই হবে।

20 Oct 2022, 08:22:10 PM IST

৪৫ মিনিট হয়ে গিয়েছে, ১-০ এগিয়ে ইস্টবেঙ্গল

নর্থইস্টের জন গাজটানাগা একটি চেষ্টা করেছিলেন। কিন্তু ব্যর্থ হলেন। যাইহোক নির্দিষ্ট ৪৫ মিনিটের খেলা অতিক্রান্ত। ১-০ এগিয়ে ইস্টবেঙ্গল।

20 Oct 2022, 08:18:08 PM IST

গোলের মুখ খুলতে পারছে না নর্থইস্ট

খেলার ৪০ মিনিট হয়ে গেল। নর্থইস্ট লড়াই চালাচ্ছে। কিন্তু এখন গোলের মুখ খুলতে পারেনি। তবে নর্থইস্টের উপর চাপ বাড়াতে হলে লাল-হলুদকে আরও একটি গোল করতেই হবে। তা হলে তারা কিছুটা নিশ্চিন্ত হতে পারে।

20 Oct 2022, 08:08:19 PM IST

দু'টি পরিবর্তন নর্থইস্টের

ম্যাচের আধ ঘণ্টা পার হতে না হতেই দু'টি পরিবর্তন করল নর্থইস্ট। রোমেন ফিলিপোটোকে তুলে এমিল বেনিকে নামানো হল। আর মহম্মদ ইরশাদকে তুলে অ্যারন ইভান্সকে নামাল নর্থইস্ট।

20 Oct 2022, 08:05:59 PM IST

কিছুটা রক্ষণাত্মক লাল-হলুদ

২৮ মিনিটে সুহের একটি বল নিয়ে ভালো উপরে উঠেছিলেন। তিনি ক্লিটনকে খোঁজার চেষ্টা করেন। তবে গোলের সুযোগ তৈরি হলেও কাজে লাগেনি। লক্ষ্যমাত্রা থেকে কিছুটা দূর দিয়ে বল বেরিয়ে যায়। ইস্টবেঙ্গল কিন্তু রক্ষণাত্মকই খেলছে। মাঝেমাঝে কাউন্টার অ্যাটাকে উঠছে। তবে নর্থইস্ট সে ভাবে গোলের সুযোগই তৈরি করে উঠতে পারছে না।

20 Oct 2022, 07:59:27 PM IST

গোলশোধের মরিয়া প্রয়াস নর্থইস্টের

খেলার ২০ মিনিট হয়ে গেল। ম্যাচের ফল ইস্টবেঙ্গলের পক্ষে ১-০। গোলশোধের মরিয়া প্রয়াস চালাচ্ছে নর্থইস্ট। বাঁ-দিক দিয়ে তারা আক্রমণে উঠছে। এ দিকে ইস্টবেঙ্গলও ব্য়বধান বাড়াতে যাচ্ছে। ক্লিটন গোল লক্ষ্য করে একটি শট নিলেও, সেটি কাজে লাগেনি। বল বেরিয়ে যায়। 

20 Oct 2022, 07:46:41 PM IST

গোওওওওওওললললল…ক্লিটন এগিয়ে দিলেন লাল-হলুদকে

ম্যাচের ১১ মিনিটেই ইস্টবেঙ্গলকে এগিয়ে দিলেন ক্লিটন সিলভা। ৯ মিনিটেও একটি সুযোগ তিনি পেয়েছিলেন। কিন্তু গোল করতে ব্যর্থ হন। এর ২মিনিট বাদেই অবশ্য বড় সুযোগ পান ক্লিটন। নওরেমের পাস থেকে দুরন্ত ছন্দে জালে বল জড়ান ক্লিটন।

20 Oct 2022, 07:42:01 PM IST

দুই দলের প্রথম একাদশ

ইস্টবেঙ্গল - কমলজিৎ (গোলকিপার), সার্থক, গঞ্জালেজ, লালচুংনুঙ্গা, জেরি, জর্ডান, কিরিয়াকু সুহের, মহেশ, হাওকিপ, ক্লেটন।নর্থইস্ট ইউনাইটেড - অরিন্দম ভট্টাচার্য (গোলকিপার), গুরজিন্দর, বোরা, জ্যাকবসন, ইরশাদ, জন, ইমানুয়েল, রোমেন, জিথিন, ছারা, ডার্বিশায়ার।

20 Oct 2022, 07:39:03 PM IST

খেলা শুরু

প্রথমার্ধের খেলা শুরু। ইস্টবেঙ্গল এবং নর্থইস্ট ইউনাইটেড এ বার আইএসএলে এখনও কোনও ম্যাচ জেতেনি। দুই দলই তাই প্রথম জয়ের খোঁজে।

20 Oct 2022, 06:49:49 PM IST

নর্থইস্টের খুঁটিনাটি

নর্থইস্ট ইউনাইটেডের খেলোয়াড়দের দেখে মনে হচ্ছে তারা তাও পারেনি। যদিও প্রথম দুই ম্যাচেই তারা দুটি কঠিন প্রতিপক্ষের বিরুদ্ধে খেলেছে। ডুরান্ড কাপ চ্যাম্পিয়ন বেঙ্গালুরু এফসি-র কাছে ৮৭ মিনিটের গোলে হারে। গতবারের হিরো আইএসএল চ্যাম্পিয়ন হায়দরাবাদের সামনে দাঁড়াতেই পারেনি হাইল্যান্ডাররা। একমাত্র দলের ফরাসি উইঙ্গার রোমেইন ফিলিপোতো কিছুটা উজ্জ্বল। একাধিক সুযোগ তৈরি করেছেন তিনি, একাধিক ক্রস দিয়েছেন সতীর্থদের, যা থেকে গোল হতে পারত। কোচ মার্কো বালবুল ৪-৩-৩-এ দল সাজালে আক্রমণে জিতিন এমএস, ইংল্যান্ডের ম্যাট ডার্বিশায়ার, পার্থিব গোগোইকে রেখে রক্ষণে গুরজিন্দর কুমার, ডেনমার্কের মাইকেল জেকবসেন, গৌরব বোরা, মহম্মদ ইরশাদদের রাখতে পারেন।মাঝমাঠে ফিলিপোতোর সঙ্গে দেখা যেতে পারে স্পেনের জন গাজতানাগা ও এমানুয়েলকে। গোলে বাংলার অরিন্দম ভট্টাচার্যই থেকেছেন গত দুই ম্যাচে। এই ম্যাচেও তাঁকে সুযোগ দেওয়া হতে পারে।

20 Oct 2022, 06:49:49 PM IST

ইস্টবেঙ্গল শিবিরের হাঁড়ির হাল

এ বার ইস্টবেঙ্গল এফসি-র দলে অনেকেই হিরো আইএসএলে পরীক্ষিত। ক্লেটন সিলভা, অ্যালেক্স লিমা, ইভান গঞ্জালেজ থেকে এ দেশের মোবাশির রহমান, ভিপি সুহের, কমলজিৎ সিং, জেরি লালরিনজুয়ালা, শৌভিক চক্রবর্তী, সবাই লিগে খেলেছেন। কিন্তু এ বার নিজেদের ধারাবাহিক ভাবে মেলে ধরতে পারেননি তাঁরা। গত ম্যাচে দেখা গিয়েছে, কোচ স্টিফেন সামনে ক্লেটন সিলভা ও সুহেরকে রেখে তাঁদের পিছনে সুমিত, শৌভিক, ও’ডোহার্টি এবং লিমাকে রেখে দল সাজিয়েছিলেন। সেই ম্যাচে প্রথমার্ধে কিছুটা আত্মবিশ্বাসের অভাব ঘটলেও ক্রমশ ম্যাচে ফিরে আসে লাল-হলুদ বাহিনী ও দ্বিতীয়ার্ধে প্রতিপক্ষের কাঁধে কাঁধ মিলিয়ে লড়ে। এই ম্যাচে তাই প্রথম দলে খুব বেশি সংখ্যক পরিবর্তন আসবে বলে মনে হয় না। লিমা ও এলিয়ান্দ্রোর চোট। তাই তাঁদের এই ম্যাচে হয়তো পাওয়া যাবে না।

20 Oct 2022, 06:49:50 PM IST

নর্থইস্টের ২০২২-২৩ আইএসএলের ফল

নর্থইস্টও ২টি ম্যাচ খেলে দু'টিতেই হেরেছে। চলতি হিরো আইএসএলের প্রথম ম্যাচে তাদের ১-০-য় হারিয়ে অভিযান শুরু করে বেঙ্গালুরু এফসি। তবে ৮৭ মিনিট পর্যন্ত প্রতিপক্ষকে ঠেকিয়ে রাখে নর্থইস্ট। কিন্তু দ্বিতীয় ম্যাচে গত বারের চ্যাম্পিয়ন হায়দরাবাদ এফসি-র বিরুদ্ধে কার্যত দাঁড়াতেই পারেনি নর্থইস্ট। ০-৩ গোলে হারে। অর্থাৎ ইস্টবেঙ্গলের মতোই এখনও জয়ের মুখ দেখতে পায়নি উত্তর-পূর্বের দলটি। তৃতীয় ম্যাচে ঘরের মাঠে তাই নর্থইস্টও জয়ে ফেরার জন্য মরিয়া হয়ে উঠবে।

20 Oct 2022, 06:49:51 PM IST

ইস্টবেঙ্গলের ২০২২-২৩ আইএসএলের ফল

গত বার ইস্টবেঙ্গল লিগ তালিকায় একেবারে নীচে ছিল। এই মরশুমের শুরুটাও খুব একটা ভালো করতে পারেনি স্টিফেন কনস্ট্যান্টাইনের লাল-হলুদ বাহিনী। আইএসএলের ২টি ম্যাচ খেলে, ২টিতেই হেরেছে তারা। আইএসএলের প্রথম ম্যাচে কেরালা ব্লাস্টার্সের বিরুদ্ধে ৭২ মিনিট পর্যন্ত গোলশূন্য রাখার পর ১-৩-এ হারে ইস্টবেঙ্গল। তাদের ব্রাজিলিয়ান মিডফিল্ডার অ্যালেক্স লিমা একটি গোল শোধ করলেও, এর বেশি এগোতে পারেনি লাল-হলুদ।গত বুধবার ঘরের মাঠে এফসি গোয়ার বিরুদ্ধে সাত মিনিটের মাথায় ব্র্যান্ডন ফার্নান্ডেজের গোলে পিছিয়ে পড়ে তারা। তবে দ্বিতীয়ার্ধে নিজেদের দলে পরিবর্তন এনে এবং কৌশল পাল্টে ঘুরে দাঁড়ায় ইস্টবেঙ্গল এফসি। ৬৪ মিনিটের মাথায় ক্লেটন সিলভার পেনাল্টি থেকে আসা গোলে সমতা আনে তারা। কিন্তু একেবারে শেষে বাড়তি চার মিনিট পেয়ে তা কাজে লাগিয়ে নেয় গোয়ার দলই। শেষ মিনিটে এডু বেদিয়ার জয়সূচক গোলে ম্যাচ হারতে হয় তাদের।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

ধনু রাশির এই সপ্তাহ কেমন যাবে? জানুন এই সপ্তাহের রাশিফল বৃশ্চিক রাশির এই সপ্তাহ কেমন যাবে? জানুন এই সপ্তাহের রাশিফল কাদের অর্থের অপ্রয়োজনীয় ব্যয় নিয়ন্ত্রণ করতে হবে? দেখুন সাপ্তাহিক রাশিফল তুলা রাশির এই সপ্তাহ কেমন যাবে? জানুন এই সপ্তাহের রাশিফল 'রিভার্স স্কুপ' খেলার কথা ভেবেছিলেন রুট! সানিকে মজার ছলে জবাব ইংল্যান্ড তারকার কন্যা রাশির এই সপ্তাহ কেমন যাবে? জানুন এই সপ্তাহের রাশিফল সিংহ রাশির এই সপ্তাহ কেমন যাবে? জানুন এই সপ্তাহের রাশিফল দ্বিতীয় ‘মা’ সুরার সঙ্গে আরহানের ‘ঘনিষ্ঠতা’ নিয়ে কটাক্ষ! বউ-ছেলে নিয়ে ডেটে আরবাজ কর্কট রাশির এই সপ্তাহ কেমন যাবে? জানুন এই সপ্তাহের রাশিফল রাঁচি টেস্টের ২য় দিনে কালো আর্মব্যান্ড পরলেন ক্যামেরাম্যানরা, জেনে নিন কারণ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.