বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > ইতিহাস গড়তে পারল না নিউক্যাসল, ২-০ গোলে লিগ কাপ জিতল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড

ইতিহাস গড়তে পারল না নিউক্যাসল, ২-০ গোলে লিগ কাপ জিতল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড

লিগ কাপ জিতল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড (ছবি-এপি)

নিউক্যাসল ইউনাইটেডের সামনে ইতিহাস গড়ার হাতছানি ছিল। প্রায় ৭০ বছর পর এই প্রথম ইংলিশ ফুটবলের সর্বোচ্চ পর্যায়ে ট্রফি জেতার গৌরব হাতছানি ছিল নিউক্যাসল ইউনাইটেডের সামনে। কিন্তু শেষ পর্যন্ত তা হল না। শেষ পর্যন্ত ২-০ গোলে লিগ কাপ জিতল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড।

নিউক্যাসল ইউনাইটেডের সামনে ইতিহাস গড়ার হাতছানি ছিল। প্রায় ৭০ বছর পর এই প্রথম ইংলিশ ফুটবলের সর্বোচ্চ পর্যায়ে ট্রফি জেতার গৌরব হাতছানি ছিল নিউক্যাসল ইউনাইটেডের সামনে। কিন্তু শেষ পর্যন্ত তা হল না। লিগ কাপের শিরোপা জয় যেন হয়ে উঠেছিল দূর আকাশের তারা। ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের কাছে ২-০ গোলে হেরে লিগ কাপের শিরোপা জেতা হল না নিউক্যাসলের। অন্যদিকে নিজেদের সোনালী দিনগুলো খোঁজার চেষ্টা করছিল ম্যান ইউ। অবশেষে ইংলিশ জায়ান্টদের দিকে মুখ তুলে তাকালেন ভাগ্য বিধাতা। নিউক্যাসেল ইউনাইটেডকে ২-০ গোলে হারিয়ে লিগ কাপ জিতল ম্যান ইউ।

ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের জন্যও এদিনের ফাইনাল ম্যাচটি ছিল অর্ধযুগের গ্লানি মেটানোর একটা ম্যাচ। গত ছয় বছর ধরে যে তারা কোনও ট্রফিই জিততে পারেনি। কাসেমিরো আর সভেন বটমানের আত্মঘাতী গোলে লিগ কাপটা অন্তত জিততে পেরেছে তারা। নিউক্যাসলকে হারিয়ে শিরোপা জিতে ইউনাইটেড লিগ কাপের তৃতীয় সফলতম দলে পরিণত হয়েছে। নয়বার লিগ কাপের ফাইনালে খেলে ষষ্ঠবারের মতো শিরোপা জিতল ম্যান ইউ।

আরও পড়ুন… বাংলার নতুন গ্র্যান্ডমাস্টার! ফ্রান্সে গিয়ে বঙ্গের ১১তম GM-এর যোগ্যতা অর্জন করলেন সায়ন্তন দাস

ওয়েম্বলির এই ফাইনালের প্রথমার্ধে কোনও দলই আধিপত্য বিস্তার করে খেলতে পারেনি। তবে মাত্র ছয় মিনিটের ব্যবধানেই আসলে নির্ধারিত হয়ে যায় ম্যাচের ভাগ্য। ৩৩ মিনিটে কাসেমিরোর গোলে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড এগিয়ে যাওয়ার পর ৩৯ মিনিটেই নিউক্যাসল সমর্থকদের হৃদয় ভেঙে দেন সোভেন বটম্যান। শেষ বার ২০১৭ সালে ইউরোপা লিগে চ্যাম্পিয়ন হয়েছিল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। এরপর তাদের হাতে আর ওঠেনি কোনও মেজর ট্রফি। এরিক টেন হাগের অধীনে ঐতিহ্যবাহী দলটি শিরোপা জয়ের উল্লাসে মেতে যেন সাফল্যের ধারাবাহিকতার সেই দিনে আবারও ফেরার বার্তাই দিলেন।

আরও পড়ুন… WPL 2023: নিজেদের জার্সি প্রকাশ করল গুজরাট জায়ান্টস, কে হচ্ছেন ক্যাপ্টেন?

রবিবার ওয়েম্বলি স্টেডিয়ামে হওয়া ফাইনাল ম্যাচের ৩৩ মিনিটে লুক শয়ের ক্রসে পাওয়া বলে হেড নিয়ে লক্ষ্যভেদ করেন ব্রাজিলিয়ান তারকা মিডফিল্ডার কাসেমিরো। ভিএআরের সাহায্য নিয়ে রেফারি গোলের সংকেত দিলে লিড পায় ইউনাইটেড। এর ছয় মিনিট পর ওউট ওয়েঘর্স্টের বাড়ানো বল পাওয়া মার্কাস র‍্যাশফোর্ডের বাঁ পায়ের কোনাকুনি শট প্রতিপক্ষের খেলোয়াড় সোভেন বটম্যানের পায়ে লেগে দিক পাল্টে জালে জড়ালে ব্যবধান দ্বিগুণ হয়। দ্বিতীয়ার্ধে ম্যাচে ফেরার জন্য আক্রমণাত্মক ফুটবল খেলে নিউক্যাসেল। তাতে কাজের কাজটা হয়নি। রেফারির শেষ বাঁশি বাজার পর ট্রফি উঁচিয়ে ধরে উৎসবে মাতে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

রবিতে কমবে বৃষ্টি, কবে থেকে ফের বাড়বে? তখন ৪০ কিমিতে ঝড়ও উঠবে কোন ৮-৯ জেলায়? জোড়া ম্যাচে ল্যাজেগোবরে হয়েও সেমিতে উঠতে পারে বাংলাদেশ, খোলা রয়েছে পথ- কীভাবে? ও দলের জন্য খেলে…রোহিতের আউটে প্রশ্রংসা গাভাসকরের, মুম্বই লবি দেখল বিরাট ভক্তরা রোনাল্ডোর স্বার্থত্যাগ,পর্তুগালের আগ্রাসী ফুটবল,তুরস্ককে হারিয়ে শেষ ষোলোয় পেপেরা হাওড়া ব্রিজ টপকে গঙ্গায় ঝাঁপ দিতে যাচ্ছিলেন যুবক, ঝপ করে বেঁধে ফেলল পুলিশ সুপার এইটের জোড়া ম্যাচ জিতেও সেমি নিশ্চিত নয় ভারতের! রয়েছে ছিটকে যাওয়ার আশঙ্কা শিয়ালদায় ১,২,৫ প্ল্যাটফর্ম থেকে শুরু ১২ কোচের লোকাল, উঠতে পারবেন আরও যাাত্রী ছয়ে নেমে হাফসেঞ্চুরি হার্দিকের, প্রথম ভারতীয় ক্রিকেটার হিসেবে গড়লেন বড় রেকর্ড কোভ্যাক্সিন তৈরির পেটেন্টে শুধু ভারত বায়োটেক!পাত্তাই পেল না ICMR,পরে ভুল স্বীকার সিএনজির দাম বেড়ে গেল, এবার কি গাড়ি ভাড়াও বাড়বে?

T20 WC 2024

ও দলের জন্য খেলে…রোহিতের আউটে প্রশ্রংসা গাভাসকরের, মুম্বই লবি দেখল বিরাট ভক্তরা ব্যাটাররা দ্রুত ২০-৩০ করে আউট হচ্ছেন… রোহিতদের নতুন মানসিকতাকে স্বাগত অশ্বিনের রোহিতকে ফিরিয়ে T20 বিশ্বকাপে উইকেটের হাফ-সেঞ্চুরি শাকিবের, এই নজির আর কারও নেই নবম ওভারের প্রথম তিন বলের মধ্যে কোহলি, সূর্যকে ফিরিয়ে ম্যাচের রং বদলালেন তানজিম শেখ হাসিনা-কে পাশে নিয়েই শুভেচ্ছা বার্তা! বাংলাদেশ দলকে কি বললেন প্রধানমন্ত্রী? ‘ইমরানের মতো তুমিও লোককে বোকা বানাও’…বাবর আজমকে নিয়ে ব্যঙ্গ পাকিস্তান সাংসদের বিশ্বকাপের সময় টিপ্পনি, সমালোচকদের শায়েস্তা করতে এবার আদালতে বাবর আজম! শেষ ওভারের প্রথম বলে মার্করামের দুর্দান্ত ক্যাচ,ফিরলেন ব্রুক,বদলে গেল ম্যাচের রং 'বাবরকে ক্যাপ্টেন করেছিল কে? নেতা হওয়ার যোগ্যই নয়', চাঁচাছোলা আক্রমণ আখতারের জিতছেন বুঝেই ম্যাচ চলাকালীন স্পাইডারক্যামে সেলফি হার্দিক-পন্তের! ভাইরাল ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.