বাংলা নিউজ > ময়দান > ফুটবল > ফের গোল করলেন নেইমার, জাপানকে হারাল ব্রাজিল
জাপানের বিরুদ্ধে গোল করে নেইমারের সেলিব্রেশন। ছবি- রয়টার্স। (REUTERS)

ফের গোল করলেন নেইমার, জাপানকে হারাল ব্রাজিল

  • ১১৯তম ম্যাচে ব্রাজিলের হয়ে ৭৪তম গোলটি করে ফেললেন নেইমার।

গত ম্য়াচে দক্ষিণ কোরিয়ার বিরুদ্ধে যুগ্ম গোল করেছিলেন নেইমার। জাপানের বিরুদ্ধে ফ্রেন্ডলি ম্য়াচেও ফের একবার জালে বল জড়িয়ে দিয়ে গুটি গুটি পায়ে সেলেসাও জার্সিতে পেলের সর্বকালের গোলের রেকর্ডের দিকে আরও এক পা এগিয়ে গেলেন নেইমার।

বৃষ্টিস্নাত স্টেডিয়ামে ব্রাজিলকে বিশেষত নেইমরাকে বারংবার গোল করা থেকে ব্যাহত করেন জাপান গোলরক্ষক সুইচি গোন্ডা। ম্যাচের মাত্র দুই মিনিটেই এগিয়ে যেতে পারত ব্রাজিল। তবে নেইমারের দারুণ ব্যাকহিল থেকে লুকাস পাকুইতার শট বারে লাগে। রাফিনহার শট প্রথমে পা দিয়ে বাঁচিয়ে গোন্ডা নিজের প্রথম বড় সেভ করেন। এরপর দুর্ধর্ষভাবে ঝাঁপিয়ে নেইমারের বাঁক খাওয়ানো শট আটকান তিনি। প্রথমার্ধ শেষের তিন মিনিট আগে ফের একবার নেইমারকে গোল করা থেকে প্রতিহত করেন গোন্ডা। 

আরও পড়ুন:- বিশ্বকাপ জিততে নেইমার নির্ভরশীল নয় ব্রাজিল, সাহসী মন্তব্য কোচ তিতের

আরও পড়ুন:- পাঁচে ৫-ইতিহাসে মেসি, পেলেকে টপকে দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা হওয়ার নজিরও দখল করলেন

দ্বিতীয়ার্ধেও ব্রাজিল এবং নেইমারের দাপট অব্যাহত থাকে। আবারও নেইমারের এক শট গোন্ডা সেভ করে দেন। তবে পরিবর্ত হিসাবে রিচার্লসন বলের দখল নিতে গেলে তাঁকে এন্ডো পেনাল্টি বক্সে ফাউল করে বসেন। ৭৭ মিনিটে নেইমারই প্রাপ্ত পেনাল্টি থেকে ম্যাচের একমাত্র গোলটি করে সেলেসাওকে জয় এনে দেন। এর ফলে জাতীয় দলের জার্সিতে ১১৯টি ম্যাচে ৭৪টি গোল করে ফেললেন নেইমার। পেলের সর্বকালীন রেকর্ড ছুঁতে তাঁকে আর মাত্র তিনটি গোল করতে হবে।

 

বন্ধ করুন