বাংলা নিউজ > ময়দান > ফুটবল > বিশ্বকাপ জিতেছে নাকি? 'ফিনালিসমা' জয়ে মেসিদের উচ্ছ্বাস দেখে কটাক্ষ নেইমারের
আর্জেন্তিনার সেলিব্রেশনে খচে আগুন নেইমার। ছবি- গেটি ইমেজেস।

বিশ্বকাপ জিতেছে নাকি? 'ফিনালিসমা' জয়ে মেসিদের উচ্ছ্বাস দেখে কটাক্ষ নেইমারের

  • 'ফিনালিসমা'য় ইতালিকে ৩-০ গোলে হারায় আর্জেন্তিনা।

ওয়েম্বলিতে ইউরো জয়ী ইতালিকে ৩-০ পর্যদুস্ত করে 'ফিনালিসমা' জিতেছে কোপা আমেরিকা বিজয়ী আর্জেন্তিনা। লিওনেল মেসির দুর্ধর্ষ পারফরম্যান্সে কার্যত উড়ে গিয়েছে ইতালি। ট্রফি জয়ের পর স্বাভাবিকভাবেই মেসিকে ঘিরে উচ্ছ্বাসে ভাসেন আর্জেন্তাইন ফুটবলাররা।

বছর খানেকের মধ্যেই আর্জেন্তিনা পরপর দুই আন্তর্জাতিক ট্রফি জিতে নিয়েছে। ফিফার মান্যতাপ্রাপ্ত মোট ট্রফির বিচারে আলবিসেলেস্তে (২০) পিছনে ফেলে দিয়েছে সেলেসাওদের (১৮)। 'ফিনালিসমা' জয়ের পরে আর্জেন্তিনার সাজঘরে বিখ্যাত গান শোনা যায়। সেই গানে ব্রাজিলের ১৯৫০ বিশ্বকাপে উরুগুয়ের বিরুদ্ধে পরাজয়কে কটাক্ষ করার পাশাপাশি মেসির গুণগান করা হয়। তিনি যে সর্বসেরা, তা জানিয়ে দেওয়া হয়। এই সেলিব্রেশনটাই ঠিক মেনে নিতে পারছেন না আর্জেন্তিনার চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের ট্যালিসম্যান নেইমার। ব্রাজিল তারকা আর্জেন্তিনার সেলিব্রেশন ছবি ও সেই গানের লিরিক্স পোস্ট করা এক ইন্সটাগ্রাম অ্যাকাউন্টে জবাবে লেখেন, ‘বিশ্বকাপ জিতেছে নাকি?’

আর্জেন্তিনার সেলিব্রেশন পোস্টে নেইমারের কমেন্ট। 
আর্জেন্তিনার সেলিব্রেশন পোস্টে নেইমারের কমেন্ট। 

বিশ্বকাপের মরশুম চলে এসেছে। এ বছরের শেষের দিকেই কাতারে অনুষ্ঠিত হবে এ বারের ফুটবল বিশ্বকাপ। লাতিন আমেরিকা বিভাগ থেকে প্রথম দুই দল হিসাবেই বিশ্বকাপের টিকিট পাকা করেছে ব্রাজিল-আর্জেন্তিনা। এমনি মেসির সঙ্গে নেইমারের সখ্যতা সকলেই জানেন। তাঁরা একে অপরের ক্লাব সতীর্থও বটে। তবে ব্রাজিল-আর্জেন্তিনার প্রতিদ্বন্দ্বিতা অন্য মাত্রার। তাই স্বাভাবিকভাবেই তাঁর দেশকে কটাক্ষ করায় রেগে গিয়েছেন নেইমার। বিশ্বকাপে যদি ব্রাজিল-আর্জেন্তিনা মুখোমুখি হয়, তাহলে ঠিক কী হতে পারে, তার আন্দাজ কিন্তু এই ঘটনা থেকেই একটু হলেও পাওয়া যায়।

 

 

 

বন্ধ করুন