বাংলা নিউজ > ময়দান > ফুটবল > লিডার হিসেবে যোগ্য নন মেসি! নেইমারের বিবরণে সম্পূর্ণ বদলে যাবে চিন্তাধারা
পিএসজির জার্সিতে নেইমার ও মেসি। ছবি- টুইটার (@PSG_English)।

লিডার হিসেবে যোগ্য নন মেসি! নেইমারের বিবরণে সম্পূর্ণ বদলে যাবে চিন্তাধারা

  • ২০১৩ সালে প্রথমবার মেসির সঙ্গে বার্সেলোনার হয়ে মাঠে নামেন নেইমার।

লিওনেল মেসি এবং নেইমারের বন্ধুত্বের বিষয়ে সকলেই অবগত। নেইমার ২০১৩ সালে বার্সালোনায় যোগ দেওয়ার প্রায় এক দশক বাদেও সেই বন্ধুত্ব অটুট। সম্প্রতি নেইমার তাঁর বার্সালোনায় যোগ দেওয়ার পর প্রথম মরশুমে ঘটা, এক ঘটনার বিবরণ দিয়ে লিডার মেসির ছবিটি সকলের সামনে তুলে ধরেন।

কিছুদিন আগেই নেইমারের জীবনী নিয়ে এক ডকুমেন্টারি রিলিজ হয়েছে। Neymar: The Perfect Chaos নামক সেই ডকুমেন্টারিতে নিজের বিষয়ে অনেক অজানা তথ্য শোনা যায় নেইমারের মুখ থেকে। সেখানেই এক জায়াগায় অতীতের স্মৃতিচারণা করে নেইমার জানান ‘আমি যখন প্রথম বার্সেলোনাতে যোগ দিই, তখন প্রথম মরশুমে আমার ওপর ভীষণ চাপ ছিল। আমি নিজেকেই চিনতে পারছিলাম না। লকাররুমে চাপে পড়ে কান্নাকাটি করতাম। ঠিক তখনই মেসি আমার পাশে এসে দাঁড়ান। ও আমার সঙ্গে কথা বলার পরেই সবটা বদলে যায়।’

২০১৭ সালে নেইমারের প্যারিস সাঁ-জাঁতে যোগ দেওয়ার পর অবশ্য মেসি ও নেইমার জুটি ভেঙে যায়। তবে তাঁদের ব্যক্তিগত সম্পর্কে এতটুকু চিড় ধরেনি। গত গ্রীষ্মে মেসিও বার্সা ছেড়ে পিএসজিতে যোগ দেওয়ায় পুনরায় নেইমার-মেসি জুটির জাদুতে চাক্ষুষ করতে পারছেন অনুরাগীরা। নেইমারের এই স্বীকারোক্তি থেকে আর কিছু না হোক, লিডার মেসির ছবিটা স্পষ্ট হয়ে উঠে। নিজের নেতৃত্ব দেওয়ার ক্ষমতার জন্য অনেক সময়ই সমালোচিত হতে হয়েছে মেসিকে। সেই তত্ত্বে জল ঢেলে দেয় এই বিবরণ।

বন্ধ করুন