বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > ইউরোর সেরা ফুটবলারকে ৫ বছরের চুক্তিতে ফ্রিতে পেয়ে গেল নেইমারের পিএসজি

ইউরোর সেরা ফুটবলারকে ৫ বছরের চুক্তিতে ফ্রিতে পেয়ে গেল নেইমারের পিএসজি

প্যারিস সাঁ-জাঁতেই নাম লেখালেন ইউরোর সেরা জিয়ানলুইজি দোনারুমা (ছবি:টুইটার)

এসি মিলান ছাড়ার পরেই প্যারিস সাঁ-জাঁতেই নাম লেখালেন জিয়ানলুইজি দোনারুমা।

ইতালির তিন কাঠির তলায় দুরন্ত ফুটবল খেলে দীর্ঘ ৫৩ বছর পর ইতালিকে ইউরো কাপ জেতার স্বাদ দিয়েছেন জিয়ানলুইজি দোনারুমা। দলকে শিরোপা জেতানোর পাশাপাশি নিজে পেয়েছেন টুর্নামেন্টের সেরা খেলোয়াড়ের পুরস্কার। গোটা টুর্নামেন্টে দারুণ ফুটবল খেলেছেন জিয়ানলুইজি দোনারুমা। তাই তো টুর্নামেন্টের পরেও তার পুরস্কার পেয়েগেলেন তিনি। এসি মিলান ছাড়ার পরেই প্যারিস সাঁ-জাঁতেই নাম লেখালেন জিয়ানলুইজি দোনারুমা।

অন্য যেকোনো সময় হলে জিয়ানলুইজি দোনারুমার জন্য নিশ্চিতভাবেই কয়েক কোটি ইউরো খরচ হয়ে যেত ফ্রেঞ্চ ক্লাব প্যারিস সাঁ-জাঁর, কিন্তু এসি মিলানের সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হয়ে ফ্রি এজেন্ট থাকায় বিনামূল্যেই বর্তমান সময়ের অন্যতম সেরা গোলরক্ষককে পেয়ে গেল পিএসজি। চুক্তির মেয়াদ শেষ হওয়ায় আগেই মিলান ছাড়ার কথা জানিয়েছিলেন ২২ বছর বয়সী দোনারুমা। ইউরো শেষ হওয়ার পর ৫ বছরের চুক্তিতে তিনি নাম লেখালেন পিএসজিতে। চুক্তির আনুষ্ঠানিক ঘোষণা করেছেন তিনি।

বয়স মাত্র ২২ হলেও এরই মধ্যে ইতালি জাতীয় দলের হয়ে খেলে ফেলেছেন ৩৩টি ম্যাচ। আর সিনিয়র ক্যারিয়ারে তার ম্যাচের সংখ্যা ২৫১টি। সবশেষ এসি মিলানের হয়ে শুধুমাত্র একটি ম্যাচ বাইরে ছিলেন দোনারুমা। দীর্ঘ ৭ বছর পর মিলানের চ্যাম্পিয়নস লিগে ফেরায় রেখেছিলেন নিজের বড় অবদান। পিএসজিতে নাম লিখিয়ে দোনারুমা বলেছেন, ‘এই মহান ক্লাবের অংশ হতে পেরে আমি গর্বিত। আমি নতুন চ্যালেঞ্জ নিতে এবং নিজের আরও উন্নতি করতে প্রস্তুত। পিএসজির হয়ে আমি যত বেশি সম্ভব শিরোপা জিততে চাই এবং সমর্থকদের আনন্দ দিতে চাই।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

রবি-সোমে ঝড়বৃষ্টি বাংলায়, সতর্কতা জারি শনিতেও, কোন জেলায় কত বেগে ঝোড়ো হাওয়া? সন্দেশখালির বোনেদের সঙ্গে যা করেছে TMC, তা দেখে কাঁদছে রামমোহন রায়ের আত্মা: মোদী IPL 2024: লান্স ক্লুজনারকে সহকারী কোচ হিসেবে নিযুক্ত করল LSG AI নিয়ে রাহুলকে প্রশ্ন তরুণের, উত্তর শুনে ট্রোল নেটপাড়ার, ‘না জেনেই রচনা লিখল’ পিরিতির ফুল ফুটে… পায়ে হাওয়াই চটি, পাশে ডোনা-রচনা, ঝুমুরের তালে জমিয়ে নাচ মমতার ‘গণধর্ষণ’ করে ব্ল্যাকমেলিং! যোগীরাজ্যে গাছ থেকে উদ্ধার দুই কিশোরীর ঝুলন্ত দেহ পুলিশের সামনে দাপট! ইডির হাত থেকে রেহাই পেতে মরিয়া শাহজাহান, আগাম জামিনের আবেদন জমাট জুটি ধাওয়ান-কার্তিকের, শাহবাজদের বিরুদ্ধে '১০ ওভারেই' জয় ডিওয়াই পাতিল ব্লুর চুপিসাড়ে বিয়ের পর রায় পরিবারে বধূবরণ! সত্যজিতের নাতির রিসেপশনের প্রথম ছবি শ্রেয়স এবং ইশান কেন্দ্রীয় চুক্তি ফিরে পেতে পারেন, কী ভাবে? জানালেন BCCI-এর কর্তা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.