বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > পাকাপাকিভাবে ATK উঠে যাচ্ছে এই দিন থেকে, মোহনবাগান ফিরছে মোহনবাগানেই

পাকাপাকিভাবে ATK উঠে যাচ্ছে এই দিন থেকে, মোহনবাগান ফিরছে মোহনবাগানেই

সদ্য শেষ হওয়া মরশুমে আইএসএল চ্যাম্পিয়ন হওয়ার পর এটিকে মোহনবাগান। ছবি-পিটিআই

আগামী ১ জুন থেকে পাকাপাকি ভাবে উঠে যাচ্ছে এটিকের নাম। পরিবর্তে হচ্ছে মোহনবাগান সুপার জায়ান্টস। 

মোহনবাগান নামের আগে এটিকে সংযুক্তিকরণ মোটেই মেনে নেয়নি সমর্থকরা। বারংবার ক্লাবের বিরুদ্ধে আওয়াজ তুলতে দেখা যায় সমর্থকদের। রিমুভ এটিকে লিখে প্রতিবাদ জানাতে দেখা যায় তাদের। তবে সেই সব সমর্থকদের অবশেষে ইচ্ছাপূরণ হয়েছে। শেষ পর্যন্ত দলের সমর্থকদের দাবিকে মান্যতা দিয়ে এটিকে মোহনবাগানের নাম পরিবর্তন করেছেন সঞ্জীব গোয়েঙ্কা। এবার থেকে মোহনবাগানের আগে এটিকে শব্দ থাকবে না। পরিবর্তে নাম ব্যবহার করা হবে মোহনবাগান সুপার জায়ান্টস। আগামী ১ জুন থেকে সরকারি ভাবে এই নাম ব্যবহার করবে সবুজ-মেরুন শিবির। আজ এই মর্মে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে জানানো হয়।

শতাব্দ প্রাচীন ঐতিহ্যপূর্ণ এই ক্লাবের আগে থেকে এটিকে শব্দ উঠে যাক তা দীর্ঘদিনের দাবি সমর্থকদের। তবে সেই নিয়ে খুব একটা বেশি মাথা ঘামাতে দেখা যায়নি। তবে পরিস্থিতি বদলায় আইএসএল ফাইনালের দিন। ২০২২-২৩ মরশুমে আইএসএল চ্যাম্পিয়ন হয় এটিকে মোহনবাগান। তারপরেই সমর্থকদের দাবিকে মান্যতা দিয়ে সঞ্জীব গোয়েঙ্কা বলেন, আগামী মরশুম থেকে মোহনবাগানের আগে এটিকে শব্দ উঠে যাবে। এই অনুযায়ী প্রয়োজনীয় পদক্ষেপ নিতে শুরু করে দল। অবশেষে ১ জুন থেকে এটিকে মোহনবাগানের নাম পরিবর্তিত হয়ে যাবে।

বেঙ্গালুরু এফসির বিরুদ্ধে টানটান উত্তেজনা পূর্ণ ফাইনাল ম্যাচ জেতার পর সঞ্জীব গোয়েঙ্কা বলেন, 'আগামী মরশুম থেকে দলের নাম হবে মোহনবাগান সুপার জায়ান্টস। আমরা শুধুমাত্র ফাইনাল জেতার অপেক্ষা করছিলাম। এর আগে সমর্থকদের কিছু জানাতে চাইনি। এটাই সেই মুহূর্ত।'

২০১৪ সালে আইএসএল শুরু হবার পর উদ্বোধনী মরশুম জিতে নেয় অ্যাটলেটিকো দে কলকাতা। ২০২০ সালে মোহনবাগান ক্লাবের সঙ্গে যুক্ত হয়ে যাওয়ার পর নাম হয় এটিকে মোহনবাগান। শুরু থেকেই এই দলের সমর্থকরা প্রিয় ক্লাবের আগে এটিকে নাম মেনে নিতে পারেনি। তারা বারংবার দাবি জানাতে থাকেন নাম পরিবর্তন করার জন্য। প্রীতম কোটালরা এই বছর আইএসএল জেতার পর নাম পরিবর্তনের সিদ্ধান্ত জানিয়ে দেওয়া হয় সমর্থকদের। ট্রফি জেতার সঙ্গে সঙ্গে ক্লাবের নাম পরিবর্তনের দ্বিগুণ খুশি বয়ে নিয়ে আসে সমর্থকদের কাছে। এতকিছুর পরে শুধু বাকি ছিল সরকারি ভাবে নাম বদলের। বুধবার সেই ঘোষণা হয়ে গেল। ‌এরপর থেকে এটিকে মোহনবাগান পরিচিত হবে মোহনবাগান সুপার জায়ান্টস নামে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

পুরুলিয়ায় ৪৫০০ কোটির ইস্পাত কারখানার উদ্বোধনে মমতা, হবে অনেক চাকরি, দেবআরও উপহার দেশের হয়ে খেলছে না, হয়তো IPL-ও খেলবে না,কোহলির অনুপস্থিতি নিয়ে গাভাসকরের টিপ্পনি দিব্যেন্দু কি বিজেপিতে যোগ দেবেন?‌ মোদীর সঙ্গে দেখা হতে চলেছে তৃণমূল সাংসদের গায়িকা প্রশ্মিতার সঙ্গে তৃতীয়বার বিয়ের পিঁড়িতে, কে ছিলেন অনুপমের প্রথম স্ত্রী? ‘গগনযান’-র জন্য এই ৪ মহাকাশচারীকে বেছে নিল ভারত, প্রথমবার মহাকাশে পাঠাবে মানুষ বউ ডোনার কোলে ছোট্ট সৌরভ! দাদাগিরি ১০ এ এমন অবাস্তব ঘটনা ঘটল কীভাবে? বন দফতরের বিট অফিসারকে আটকে রাখল গ্রামবাসীরা, গজরাজের হানায় মৃত্যুর জের প্রায় এক বছর পরে ১৬ জনকে গ্রেফতার করল এনআইএ, রামনবমীতে হিংসার জের টেস্টের সেরা ১১-য় অনিশ্চিত জেনেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেন কিউয়ি পেসার মুম্বই গিয়ে ডেটিং অ্যাপের ফাঁদে প্রিয়াঙ্কা! দিদি নম্বর ওয়ানে এসে বললেন কী?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.