বাংলা নিউজ > ময়দান > ফুটবল > খেতাব জয়ে ব্যর্থ হলেও দলকে ভাল জায়গায় পৌঁছে দিয়েছেন, মত বিদায়ী ইউনাইটেড কোচ ওলের
ওলে গানার সোল্কজায়ের। ছবি- রয়টার্স। (Action Images via Reuters)
ওলে গানার সোল্কজায়ের। ছবি- রয়টার্স। (Action Images via Reuters)

খেতাব জয়ে ব্যর্থ হলেও দলকে ভাল জায়গায় পৌঁছে দিয়েছেন, মত বিদায়ী ইউনাইটেড কোচ ওলের

  • ম্যানেজার হিসেবে তিন বছর পূর্তির এক মাস আগেই ম্যান ইউনাইটেড কোচ হিসেবে চাকরি যায় ওলে গানার সোল্কজায়ারের।

সাত ম্যাচে পাঁচ হারের পর ম্যাঞ্চেস্টার ইউনাইটেড ম্যানেজার হিসেবে ওলে গানার সোল্কজায়েরের বিদায় ঘটেছে। ম্যানেজার হিসেবে ক্লাবে তিন বছর পূর্তির মাসখানেক আগেই তাঁকে সরে যেতে হলেও ওলে আশাবাদী যে তিনি যে সময় ক্লাবের দায়িত্ব নিয়েছিলে তাঁর খেকে ক্লাবকে ভাল জায়গায় ছেড়ে যাচ্ছেন।

খেলোয়াড় হিসেবে ১৯৯৯ সালে ইউনাইটেডের ট্রেবেল জয়ী মরশুমে তাঁর গোলেই তৃতীয় নম্বর খেতাবটা জিতেছিল রেড ডেভিলসরা। ফুটবলার ওলে ক্লাব কিংবদন্তি হলেও ম্যানেজার ওলেকে একরাশ হতাশা নিয়েই ক্লাব ছাড়তে হচ্ছে। প্রিয় ক্লাবকে কাঙ্খিত জায়গায় পৌঁছে দিতে না পারায় হতাশ ওলে ইউনাইটেডের অফিসিয়াল ওয়েবসাইটে জানান, ‘এই ক্লাবটা আমার জন্য সবকিছু এবং আমরা একত্রিতভাবে দারুণ একটা জুটি। এই ক্লাবের ফুটবলার, কর্মচারী, সমর্থক, সকলের জন্য সাফল্য লাভ করতে চেয়েছিলাম। তবে দুর্ভাগ্যক্রমে আমি দলের হয়ে প্রয়োজনীয় সাফল্য পাইনি এবং আমার বিদায় নেওয়ার সময় এসেছে।’

অস্থায়ী ম্যানেজার হিসেবে ১৯টির মধ্যে ১৪টি ম্যাচ জেতার পর ওলেকে পাকাপাকিভাবে দলের ম্যানেজারের দায়িত্ব দেওয়া হয়। তাঁর সময়কালে ইউনাইটেড একটাও খেতাব না জিতলেও দলের কর্তা এবং ম্যানেজমেন্টকে ম্যানেজারে দায়িত্বভার দেওয়ার জন্য কৃতজ্ঞতা জানিয়ে ওলে বলেন, ‘এই কাজটা সহজ নয় এবং সকলের জন্য নয়। আমি অত্যন্ত ভাগ্যবান যে আমায় এই দায়িত্ব দেওয়া হয়। আশা করছি আমি দায়িত্ব নেওয়ার সময় ক্লাবটা যেখানে ছিল, তার থেকে সেটাকে ভাল জায়গায় ছেড়ে যেতে পেরেছি। এই মরশুমটা একেবারেই ভালভাবে শুরু করতে পারেনি ম্যান ইউনাইটেড।’

মাত্র ১২টি প্রিমিয়র লিগ ম্যাচের পরেই শীর্ষে থাকা চেলসির থেকে ১২ পয়েন্ট পিছিয়ে পড়েছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডোরা। তবে ওলে সাফ জানিয়ে দেন ফলাফল তাঁদের পক্ষে না গেলেও এই দল যথেষ্ট ভাল এবং কোচ হিসাবে নিশ্চয়ই তাঁকে বিদায় জানাতে হচ্ছে, তবে তিনি বরাবরই ম্যাঞ্চেস্টার ইউনাইটেড সমর্থক থাকবেন। দল ছাড়ার আগে রবিবার (২১ নভেম্বর) খেলোয়াড়দের সঙ্গে কথা বলে তাঁদেরও বিদায়ীবার্তা দিয়ে এসেছেন বলে জানান ওলে।

‘আমার মতে এই দলে যথেষ্ট প্রতিভা রয়েছে। আমরা সকলেই এই ক্লাবকে ভালবাসি এবং এর উন্নতি দেখতে চাই। আমি আজ সকালেও ওদের (খেলোয়াড়দের) জানিয়েছি যে ফলাফল আমাদের পক্ষে না গেলেও আমরা এর থেকে ভাল দল। ওদের নিজেদের ওপর আস্থা রাখতে বলেছি। ওদের বলেছি বেশি ভাবনাচিন্তা না করে খেলাটাকে উপভোগ করতে, চ্যাম্পিয়ন্স লিগে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের হয়ে মাঠা নামাটাকে উপভোগ করতে।’ বলে ওলে। সবশেষে বন্ধু মাইকেল ক্যারিককে (অস্থায়ী ম্যান ইউনাইটেড কোচ) শুভেচ্ছা জানিয়ে চোখের কোনে হালকা জল নিয়েই সাক্ষাৎকারের পরিসমাপ্তি ঘটান নরউইজিয়ান।

বন্ধ করুন