বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > ‘জীবনের সেরা মূহূর্ত!’ শেষ লগ্নে গোল করে দলকে ইউরোর ফাইনালে তুলে বললেন ওয়াটকিনস

‘জীবনের সেরা মূহূর্ত!’ শেষ লগ্নে গোল করে দলকে ইউরোর ফাইনালে তুলে বললেন ওয়াটকিনস

ভার্জিল ভ্যান জিককে শান্তনা দিচ্ছেন গ্যারেথ সাউথগেট। ছবি- এএফপি (AFP)

ইউরোর ফাইনালে উঠে ইংল্যান্ডের কোচ গ্যারেথ সাউথগেট বলেন, ‘একটা রুদ্ধশ্বাস ম্যাচ হয়েছে, ওরাও লড়াই দিয়েছে,আমরাও লড়াই দিয়েছি। পিছিয়ে পড়েও ফুটবলাররা চাপে পড়ে যায়নি, মাথা ঠান্ডা রেখেছিল। ঠিক সময়ই ফুটবলাররা জ্বলে উঠেছে। ওলির ফিনিশিংটা দুর্দান্ত ছিল। গোটা ম্যাচেই নেদারল্যান্ডসকে আমরা চাপে রেখেছিলাম ’।

নেদারল্যান্ডসকে ইউরো কাপের সেমিফাইনালে হারিয়ে দিয়েছে ইংল্যান্ড। রুদ্ধশ্বাস ম্যাচে শেষ লগ্নের গোলে ডাচদের ইউরো থেকে ছিটকে দিয়ে ফাইনালের টিকিট হাতে পেয়েছে ইংরেজরা। এর আগের ইউরোতেও ফাইনালে উঠেছিল গ্য়ারেথ সাউথগেটের দল, কিন্তু সেবারও চ্যাম্পিয়ন হতে পারেনি হ্যারি কেন, রাশফোর্ডরা। এবার ফের একবার ফাইনালের টিকিট হাতে পেলেও কাজটা যথেষ্টই কঠিন হতে চলেছে ইংরেজদের সামনে, কারণ স্পেনের যুব ব্রিগেডকে বেশ তরতাজা দেখিয়েছে এবারের ইউরোয়। জার্মানি-ফ্রান্সের মতো বড় দলকে হারিয়ে ফাইনালে উঠেছে স্প্যানিশরা। ফলে ফাইনালে হ্যারি কেনদের সামনে চ্যালেঞ্জ যথেষ্টই কঠিন। যদিও দলের স্ট্রাইকাররা গোলের মধ্যে থাকায় কিছুটা স্বস্তি দিচ্ছে ইংল্যান্ড কোচ গ্যারেথ সাউথগেটকে। ইংল্যান্ডের নায়ক ওলি ওয়াটকিনস ম্যাচের পর বলেই দিলেন, জয়সূচক গোল করার আনন্দটা তিনি যথেষ্টই উপভোগ করেছেন। 

আরও পড়ুন-অধিনায়ক নয়…শেষ ম্যাচে দল নিয়ে মাঠে নামলেন অ্যান্ডারসন! বিদায়লগ্নে মন খারাপ জিমির

ম্যাচের অন্তিম লগ্নে গোল করে ইংল্যান্ডকে ইউরো কাপের ফাইনালে তোলেন স্ট্রাইকার ওলি ওয়াটকিনস। তারকাখচিত দলে ওয়াটকিনস এমনিতে খুব বেশি সুযোগ পাননা, কিন্তু আসল সময় সুযোগ পেয়েই কোচের ভরসার দাম দিয়েছেন অ্যাস্টন ভিলার এই স্ট্রাইকার। দলকে ফাইনালে তুলে ওয়াটকিনস বলছেন, ‘যখন পালমার বল পেয়েছিল, তখনই আমি জানতাম ও আমায় পাস করবে। সেই সময় তৈরি থাকতে হত বল ধরে ফিনিশ করার জন্য। যখন দেখলাম বল জালে জড়িয়ে গেল, ওই মূহূর্তের আনন্দটা আলাদারকম ছিল ’।

 

নেদারল্যান্ডসের তারকা ডিফেন্ডার ভার্জিল ভ্যান জিক বলছেন, ‘ম্যাচর শেষ লগ্নে ওরকম গোল খাওয়া হতাশাজনক। গোটা ম্যাচে এত উপভোগ্য লড়াই দেওয়ার পর শেষ মূহূর্তে এমন গোল খেয়ে হেরে গেলে আক কিছুই বলার থাকে না। আমাদের পজিশন ভালো ছিল, একটা সময় মনে হয়েছিল আমরা ২-১ করতে পারব ফলাফল, কিন্তু সেটা হয়নি। এখন আমরা খালি হাতেই দাঁড়িয়ে রয়েছি, এটা খুবই বেদনাদায়ক ’।

আরও পড়ুন-‘পাকিস্তানের সঙ্গে ভারতের সিরিজ খেলা’…কোচের পদে আসতেই ভাইরাল গম্ভীরের পুরনো ভিডিয়ো

ইংল্যান্ডের অধিনায়ক হ্যারি কেন ম্যাচে গোল করে দলকে সমতায় ফিরিয়েছিলেন। বায়ার্নের স্ট্রাইকার বলছেন, ‘প্রত্যেক ফুটবারের জন্য আমি গর্বিত। সকলে মিলে দলকে ফাইনালে তুলেছে, এটা বড় ব্যাপার। নিজেদের ঘরের মাঠ থেকে অনেক দূরে এসে ভালো ফুটবল খেলছে দল। তবে সামনে আর একটা ম্যাচ রয়েছে, সেই ম্যাচে ভালো খেলতে হবে রবিবার। সব সময়ই দলকে তৈরি থাকতে হয়। পাঁচ মিনিট হোক এক মিনিট, খেলা যখন তখন বদলে দেওয়া যায়, আজও সেটাই হয়েছে। ওলি অপেক্ষা করছিল, সুযোগ পেয়ে অনবদ্য ফিনিশ করেছে। দল হিসেবে আজ আমরা ভালো ফুটবল খেলেছি ’।

আরও পড়ুন-শেষ লগ্নের গোলে নেদারল্যান্ডসকে হারিয়ে ইউরোর ফাইনালে ইংল্যান্ড, সামনে স্পেন

ইংল্যান্ডের কোচ গ্যারেথ সাউথগেট বলেন, ‘একটা রুদ্ধশ্বাস ম্যাচ হয়েছে, ওরাও লড়াই দিয়েছে,আমরাও লড়াই দিয়েছি। পিছিয়ে পড়েও ফুটবলাররা চাপে পড়ে যায়নি, মাথা ঠান্ডা রেখেছিল। ঠিক সময়ই ফুটবলাররা জ্বলে উঠেছে। ওলির ফিনিশিংটা দুর্দান্ত ছিল। গোটা ম্যাচেই নেদারল্যান্ডসকে আমরা চাপে রেখেছিলাম ’।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

বিমানে কিছু খেতে চাইছিলেন না যাত্রী, চেপে ধরতেই বেরিয়ে পড়ল সত্য়িটা, গ্রেফতার খুদে টিফিনে ভাত নিতে চায় না? এই ৩ মুখরোচক ভাতের রেসিপি ট্রাই করে দেখুন শিক্ষকদের ডিজিটাল হাজিরার নির্দেশ দিয়েও পিছিয়ে এল ওই রাজ্যের সরকার আগামিকাল কেমন কাটবে আপনার? কারা পাবেন ভাগ্যের সাহায্য? জানুন ১৮ জুলাইয়ের রাশিফল হার্দিক নাকি সূর্য, রোহিত নাকি লোকেশ, গম্ভীরের সঙ্গে আগরকরদের বৈঠকে মিলেছে জবাব! অন্য নারীতে মগ্ন স্বামী! দু-মাসের শিশু কোলে 'তিন তালাক' দুবাইয়ের রাজকুমারীর মোদীর স্লোগান ‘বদলে’ মালব্যকে পাশে পেলেন শুভেন্দু! খাদের দিকে ঠেললেন সুকান্ত? সারা দিনের কোন সময়ে সহবাসের জন্য সবেচেয়ে ভালো? কী বলছে বিজ্ঞান থানার ভেতরই মার শরীরে আগুন ধরালেন যুবক, কারণ জানলে চমকে যাবেন Video: জমি কেড়েছে মাফিয়া! অভিযোগে কালেক্টরের দফতরে হতাশ কৃষক যা করলেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.