বাংলা নিউজ > ময়দান > ফুটবল > প্রয়াত হলেন অলিম্পিয়ান এবং ১৯৬২ এশিয়াডে সোনাজয়ী তারকা ফুটবলার
প্রয়াত ১৯৬২ এশিয়াড জয়ী ফুটবলার চন্দ্রশেখর।
প্রয়াত ১৯৬২ এশিয়াড জয়ী ফুটবলার চন্দ্রশেখর।

প্রয়াত হলেন অলিম্পিয়ান এবং ১৯৬২ এশিয়াডে সোনাজয়ী তারকা ফুটবলার

  • ১৯৬০ সালে রোম অলিম্পিক্সে যে ভারতীয় ফুটবল দল অংশ নিয়েছিল, তার গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন তিনি। ১৯৬২ জাকার্তা এশিয়ান গেমসে সোনা জয়ী দলেরও সদস্য ছিলেন চন্দ্রশেখর।

শুভব্রত মুখার্জি: প্রাক্তন ভারতীয় ফুটবলার তথা অলিম্পিয়ান ও চন্দ্রশেখর মঙ্গলবার তাঁর নিজ বাসভবনে শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন। উল্লেখ্য ১৯৬২ সালে এশিয়াডে সোনাজয়ী ভারতীয় ফুটবল দলের গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন তিনি। কোচিতে নিজ বাসভবনে ৮৫ বছর বয়সে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। তাঁর তিন সন্তান রয়েছে।

তিনি ত্রিবাঙ্কুর-কোচি সন্তোষ ট্রফি দলের অন্যতম সদস্য ছিলেন। কয়েকটি প্রতিযোগিতায় তিনি ভারতীয় জাতীয় ফুটবল দলের অধিনায়কের দায়িত্বও সামলেছেন। ১৯৬০ সালে রোম অলিম্পিক্সে যে ভারতীয় ফুটবল দল অংশ নিয়েছিল, তার গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন তিনি। ১৯৬২ জাকার্তা এশিয়ান গেমসে সোনা জয়ী দলেরও সদস্য ছিলেন চন্দ্রশেখর।

১৯৫৮-৬৬ এই আট বছর সময়ে তিনি ভারতীয় জাতীয় দলের হয়ে খেলেছেন। ত্রিশুর জেলার এই ফুটবলার ভারতের হয়ে মোট ২৫ টি ম্যাচ খেলেছেন। ১৯৫৯ সালে তার আন্তর্জাতিক অভিষেক হয়। ১৯৬১ সালে মারডেকা কাপে ভারতীয় জাতীয় দলের হয়ে খেলেছিলেন তিনি। ১৯৬৩ সালে মহারাষ্ট্রের হয়ে তিনি সন্তোষ ট্রফিও জয় করেছিলেন।১৯৫৮-৬৬ তিনি ক্যালটেক্স ক্লাব এবং ১৯৬৭-৭২ তিনি ভারতীয় স্টেট ব্যাঙ্কের হয়ে খেলেছিলেন। তার মৃত্যুতে এআইএফএফের তরফে গভীর শোকপ্রকাশ করা হয়েছে।

বন্ধ করুন