বাংলা নিউজ > ময়দান > ফুটবল > ভ্যাকসিন নিতে অনিচ্ছুক ইংলিশ ফুটবল লিগের এক তৃতীয়াংশ ফুটবলার
ভ্যাকসিন নিতে অনিচ্ছুক ইংলিশ ফুটবল লিগের এক তৃতীয়াংশ ফুটবলার (ছবি:রয়টার্স)

ভ্যাকসিন নিতে অনিচ্ছুক ইংলিশ ফুটবল লিগের এক তৃতীয়াংশ ফুটবলার

  • ইংল্যান্ডের তিনটি ডিভিশনের ক্লাবগুলোর ফুটবলারদের এক তৃতীয়াংশ ফুটবলার এই পরিস্থিতিতে দাঁড়িয়েও ভ্যাকসিন নিতে অনিচ্ছুক।

শুভব্রত মুখার্জি: প্রিমিয়র লিগে এই মুহূর্তে করোনার প্রকোপে পড়েছে একের পর এক ক্লাব। প্রিমিয়র ডিভিশনের বিভিন্ন ম্যাচ স্থগিত পর্যন্ত করতে হয়েছে। ইংল্যান্ডের তিনটি ডিভিশনের ক্লাবগুলোর ফুটবলারদের এক তৃতীয়াংশ ফুটবলার এই পরিস্থিতিতে দাঁড়িয়ে ও ভ্যাকসিন নিতে অনিচ্ছুক।

ভ্যাকসিন নেওয়ার এই অনিচ্ছার ফলে এই মুহূর্তে দাঁড়িয়ে ফের লিগের বিভিন্ন ডিভিশন স্থগিত হয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে। সদ্য ইংলিশ ফুটবল লিগের তরফে ভ্যাকসিন নেওয়া ফুটবলারদের তালিকা প্রকাশ করা হয়েছে। সপ্তাহান্তে মোট ১০ টি ম্যাচ স্থগিত করতে বাধ্য হয়েছে চ্যাম্পিয়ানশিপ, লিগ ওয়ান, লিগ দুইয়ের কতৃপক্ষ। প্রিমিয়র লিগ কতৃপক্ষের উপরও ফলে পরিস্থিতির কারণে চাপও বেড়েছে। ভাইরাসের সার্কিট ভাঙতে আপাতত লিগ স্থগিত করার চাপ বেড়েছে প্রিমিয়র লিগ কতৃপক্ষের উপর।

করোনার নয়া প্রজাতি ওমিক্রনের ফলে ইংল্যান্ডে করোনা আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পেয়েছে। বৃহস্পতিবার একদিনে ৮৮,৩৭৬ কেস ধরা পড়েছে ইংল্যান্ডে। পরিসংখ্যান অনুযায়ী ৫৯ শতাংশ ভ্যাকসিনের ডবল ডোজ নিয়েছে। ১৬ শতাংশ নেওয়ার বিষয়ে নাম নথিভুক্ত করেছে। আর ২৫ শতাংশ ফুটবলার ভ্যাকসিন নিতে অনিচ্ছুক। করোনার বাড়বাড়ন্তের ফলে প্রিমিয়র লিগের টটেনহ্যাম হটস্পার্স বনাম লেস্টার সিটি এবং ম্যাঞ্চেস্টার ইউনাইটেড বনাম ব্রাইটনের ম্যাচ লিগ কতৃপক্ষ স্থগিত করতে বাধ্য হয়েছে।

বন্ধ করুন