ফুটবল

শহরে চলে এলেন কিরিয়াকু।

শনিবার সকালে শহরে চলে এলেন ইস্টবেঙ্গলের প্রথম বিদেশি কিরিয়াকু, বাকিরা আসবেন কবে?

  • শুক্রবার এক বিবৃতি প্রকাশ করে ইমামি ইস্টবেঙ্গলের তরফে পাঁচ বিদেশি সই করানোর কথা ঘোষণা করা হয়েছিল। আইএসএলে খেলা অভিজ্ঞ এবং নতুন মুখ মিলিয়ে মোট ৫ জন বিদেশিকে সই করানো হয়েছে। তার মধ্যে শনিবার সকালেই শহরে চলে এসেছেন সাইপ্রাসের ডিফেন্ডার কিরিয়াকু।

ব্যালন ডি'অরের দৌড়ে নেই মেসি। ছবি- এএফপি।

Ballon D'Or: ১৮ বছরে এই প্রথম ব্যালন ডি'অরের দৌড়ে নেই মেসি, ফেবারিট রিয়াল তারকা

  • বাছাই করা ৩০ জনের তালিকায় নাম নেই নেইমারের। দেখে নিন কারা রয়েছেন তালিকায়।

মুখোমুখি মোহনবাগান বনাম ইস্টবেঙ্গল।

হাউসফুল যুবভারতীতেই সম্ভবত ডার্বি, ইস্ট-মোহন ম্যাচের টিকিট নিয়ে বড় ঘোষণা

  • ম্যাচের আগের দিন কাউন্টার থেকে টিকিট সংগ্রহ করতে পারবেন দর্শকরা। বড় ম্যাচের টিকিট পাওয়া যাবে ২২ আগস্ট থেকে। অন্যান্য ম্যাচে স্টেডিয়ামের দর্শক সংখ্যার ৬০ থেকে ৭০ শতাংশ টিকিট বিক্রি হবে।

ডুরান্ড ফাইনালের দিন ঘোষণা। ছবি টুইটার

ডুরান্ড ফাইনাল উদ্বোধনে মুখ্যমন্ত্রী, আসতে পারেন রাষ্ট্রপতি, টিকিট অফলাইনে

  • কলকাতার ফোর্ট উইলিয়ামে ডুরান্ড কাপের সাংবাদিক সম্মেলনে এই বিষয়ে বিস্তারিত জানিয়ে দেওয়া হয়েছে। ২২ অগস্ট থেকে অফলাইনে শুরু হবে মরশুমের প্রথম ডার্বির টিকিট বিক্রি। উল্লেখ্য ১৬ অগস্ট মরশুমের প্রথম ডার্বি হওয়ার কথা থাকলেও তা পিছিয়ে করা হয়েছে আগামী ২৮ অগস্ট।

একসঙ্গে ৫ বিদেশিকে সই করাল ইস্টবেঙ্গল।

এক-আধ জন নয়, একেবারে ৫ বিদেশি সই করিয়ে চমক ইস্টবেঙ্গলের, ডার্বির আগে জমে গেল লড়াই

  • আইএসএলে খেলা অভিজ্ঞ এবং নতুন মুখ মিলিয়ে এক সঙ্গে মোট ৫ জন বিদেশিকে সই করিয়েছে লাল-হলুদ ব্রিগেড। বিদেশিদের তালিকায় রয়েছে বড় চমক।

ইস্টবেঙ্গলের বিদেশি নিয়ে রয়েছে জোর জল্পনা।

ডার্বিকে ঘিরে উত্তেজনা বাড়ছে, একই সঙ্গে লাল-হলুদে বিদেশি নিয়ে রয়েছে চোরা টেনশন

  • এশীয় কোটায় অস্ট্রেলিয়ার অ্যারন ইভানসের সঙ্গে ইস্টবেঙ্গলের কথাবার্তা অনেকদূর এগিয়ে গিয়েছে। সূত্রের খবর, তাঁর সঙ্গে কথা কার্যত পাকা হয়ে গিয়েছে। ২৭ বছরের এই তারকা সেন্টার ব্যাক হলেও ডিফেন্সিভ মিডফিল্ডার হিসেবেও তিনি খেলতে পারেন। দীর্ঘ সময় ইন্দোনেশিয়ার সর্বোচ্চ লিগ লিগ ১-এ খেলেছেন ইভান।

ইস্টবেঙ্গল এবং মোহনবাগান।

ISL-এর প্রতিনিধিদের সঙ্গে বৈঠকে চরম পেশাদার ATK MB, সেখানেও পিছিয়ে Emami EB

  • এই বৈঠকে এটিকে মোহনবাগানের সিকিউরিটি অফিসার, মিডিয়া ম্যানেজার, স্পোর্টস ডিরেক্টর সহ নানা বিভাগের সাত জন প্রতিনিধি উপস্থিত ছিল। অথচ ইমামি ইস্টবেঙ্গল থেকে উপস্থিত ছিলেন মাত্র দুই সদস্য। যেখানে সবুজ-মেরুন চূড়ান্ত পেশাদারিত্ব দেখিয়েছে, সেখানে লাল-হলুদের পেশাদারিত্ব একেবারেই তলানিতে।

সিঙ্গাপুর, ভিয়েতনামের বিরুদ্ধে প্রদর্শনী ম্যাচ খেলবে ভারত।

এশিয়ান কাপের প্রস্তুতির জন্য ২টি প্রদর্শনী ম্যাচ খেলবেন সুনীলরা, দেখে নিন সূচি

  • সেপ্টেম্বরের শেষের দিকে দু’টি প্রস্তুতি ম্যাচ খেলতে পারেন সুনীল ছেত্রীরা। সিঙ্গাপুর এবং ভিয়েতনামের বিরুদ্ধে দু’টি প্রস্তুতি ম্যাচ খেলার কথা রয়েছে ভারতের। জানা গিয়েছে, ভিয়েতনামের রাজধানী হো চি মিন সিটির থং নাত স্টেডিয়ামে ম্যাচ দু'টি খেলা হবে।

তিন ফুটবলারকে সই করাল ইস্টবেঙ্গল।

চলছে দল গঠনের কাজ, কনস্ট্যানটাইনের পছন্দের তিন ফুটবলারকে সই করাল ইস্টবেঙ্গল

  • আইএসএলের ক্লাব ওড়িশা এফসি থেকে বড় অঙ্কের টাকা দিয়ে নিয়ে আসা হয়েছে কমলজিৎকে। আইএসএলে এখনও পর্যন্ত ৪৪টি ম্যাচ খেলেছেন কমলজিৎ। তার মধ্যে ১২টি ম্যাচ ওড়িশার হয়ে খেলেছেন তিনি। ভারতের জাতীয় দলের শিবিরেও আগে ডাক পেয়েছেন। ওড়িশা ছাড়াও আইএসএলে এফসি পুণে সিটি এবং হায়দরাবাদ এফসি-র হয়েও খেলেছেন কমলজিৎ।

এআইএফএফ অফিস (ফাইল ইমেজ)

পিছিয়ে গেল আদালতের শুনানি! ভারতীয় ফুটবলের জটিলতা কাটাতে কোন পথে SC?

এআইএফএফ-এর উদ্বেগ নিয়ে কেন্দ্র ফিফার সঙ্গে দেখা করে, এসসি এক সপ্তাহের জন্য শুনানি পিছিয়ে দিয়েছে। আদালত ২৯ অগস্টের মধ্যে AIFF-এর কার্যনির্বাহী কমিটি নির্বাচন করার জন্য শীর্ষ আদালতের ৩ অগস্টের আদেশ সংশোধন করার জন্য কেন্দ্রের দায়ের করা একটি আবেদন বিবেচনা করছে।

শেষ হয়ে গেল ডার্বির অন লাইন টিকিট।

ATK Mb vs Emami EB: ডার্বির জন্য টিকিটের হাহাকার, ৩০ মিনিটে শেষ অনলাইন টিকিট

  • শনিবার থেকে অনলাইনে টিকিট বিক্রি শুরু হয়েছিল। অন্য ম্যাচের টিকিট এখনও দিব্য পাওয়া যাচ্ছে। অথচ শেষ হয়ে গিয়েছে ডার্বির টিকিট। ২৮ অগস্ট ইস্ট-মোহন ডার্বির প্রথম দফার অনলাইন টিকিট শেষ হয়ে যায় মাত্র ৩০ মিনিটেই।

অমিতাভ বচ্চন নিজেই স্বীকার করে নিলেন, তিনি মোহনবাগানের সমর্থক।

বিগ-বি কোন ফুটবল দলের সমর্থক জানেন? উত্তর জানলে খুশি হবে দু' প্রধানের একটি ক্লাব

  • বুধবারই মোহনবাগান ক্লাবের অনুষ্ঠানে এসে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছিলেন, তাঁর মা মোহনবাগানের সমর্থক ছিলেন। এ বার সেই তালিকায় যোগ হল বিগ-বি-র নাম। স্বাভাবিক ভাবেই মরশুম শুরুর আগেই পড়শি ক্লাব ইস্টবেঙ্গলকে বড় গোল দিয়ে গেল সবুজ-মেরুন।

সুপার কাপ চ্যাম্পিয়ন হল রিয়াল মাদ্রিদ।

UEFA Super Cup চ্যাম্পিয়ন হয়ে বার্সার নজির ছুঁল রিয়াল মাদ্রিদ, রেকর্ড বেঞ্জেমার

  • ১৯৬০ সালে ইউরোপিয়ান কাপের ফাইনালে রিয়াল মাদ্রিদের বিপক্ষে মুখোমুখি হয়েছিল ফ্রাঙ্কফুর্ট। সেটাই ছিল দুই দলের শেষ আনুষ্ঠানিক ম্যাচ। ছয় দশক আগের সেই ম্যাচে ৭-৩ গোলের বড় জয় নিয়ে শিরোপা ঘরে তুলেছিল রিয়াল মাদ্রিদ। বুধবার ব্যবধানটা বড় না হলেও জার্মান ক্লাবের বিরুদ্ধে জয় তুলে নিতে কোনও বাধা আসেনি।

ইনফান্তিনোর সঙ্গে প্রফুল প্যাটেল।

FIFA-র হুমকি চিঠির পিছনে কলকাঠি নেড়েছেন প্রফুল প্যাটেল, অভিযোগ তুলে আদালতে CoA

  • AIFF থেকে অপসারিত হয়েছেন, এবার প্রাক্তন ফেডারেশন সভাপতিকে FIFA ও AFC থেকেও সরিয়ে দেওয়ার দাবি। ভারতকে নির্বাসনের যে হুমকি দিয়েছে ফিফা ও এএফসি, তার পিছনে নাকি রয়েছেন প্রফুল প্যাটেল।  

একদিন আগেই সূচনা হতে পারে কাতার ফুটবল বিশ্বকাপের। ছবি টুইটার

একদিন আগেই কাতার-ইকুয়েডর ম্যাচ দিয়েই সূচনা হতে পারে কাতার ফুটবল বিশ্বকাপের

  • নেদারল্যান্ডস বনাম সেনেগালের ম্যাচ দিয়ে এবারের আসর শুরু হয়ার কথা ছিল। দোহার স্থানীয় সময় অনুযায়ী বেলা ১টার সময় হয়ার কথা রয়েছে এই ম্যাচের। এই ম্যাচের ঠিক ৬ ঘণ্টা বাদে হওয়ার কথা ছিল কাতার বনাম ইকুয়েডর ম্যাচের। এবার সেই ম্যাচ দিয়েই টুর্নামেন্ট শুরুর ভাবনা চিন্তা করছে ফিফা।

দ্য হান্ড্রেডে নামলেন হ্যারি কেন (ছবি-টুইটার)

ভিডিয়ো: লর্ডসে ব্যাট হাতে ছক্কা হাঁকালেন ইংল্যান্ডের তারকা ফুটবলার হ্যারি কেন

ইংল্যান্ডের স্ট্রাইকার হ্যারি কেন ঐতিহাসিক লর্ডসের মাঠে নিজের ক্রিকেটীয় দক্ষতার পরিচয় দিলেন। ছক্কা মারার চ্যালেঞ্জে অংশ নিয়েছিলেন তিনি। দ্য হান্ড্রেডের সোশ্যাল মিডিয়ায় সেই ভিডিয়ো শেয়ার করা হয়েছে। যেখানে হ্যারি কেনকে ভারতের প্রাক্তন কোচ রবি শাস্ত্রীর সঙ্গে ধারাভাষ্য করতেও দেখা গিয়েছে।

রায়ান গিগস (AFP)

৩ বছর ধরে প্রাক্তন বান্ধবীকে নিগ্রহ গিগসের, লাথি, মাথা দিয়ে ঢুসো বাদ যায়নি কিছ

  • একবার এক পাঁচতারা হোটেল থেকে বান্ধবী কেটকে নগ্ন অবস্থায় লাথি মেরে বেল করে দিয়েছিলেন গিগস। এমনটাও জানিয়েছেন বান্ধবী কেটের বোন। গিগস, কেটের বোনকেও নিগ্রহ করেছিলেন বলে অভিযোগ জানানো হয়েছে। কেটের আইনজীবী ম্যাঞ্চেস্টারের ক্রাউন কোর্টকে বিষয়টি জানিয়েছেন।

যুবভারতীতে খেলার সময়ে গ্যালারির মুহূর্ত (ছবি-টুইটার)

তিন প্রধানকে অনন্য সম্মান! তিন ক্লাবের নামে শিলিগুড়ির রাস্তার নামকরণ করা হচ্ছে

  • ময়দানের তিন বড় ক্লাবকে অনন্য উপায়ে সম্মান জানানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে শিলিগুড়ি পৌরসভার তরফে। শিলিগুড়ির তিন বড় রাস্তার নাম এবার হতে চলেছে কলকাতা ময়দানের তিন বড় ক্লাবের নামে। ইতিমধ্যেই খবরটি নিশ্চিত করা হয়েছে।

সেজে উঠছে মোহনবাগান তাঁবু (ছবি:মোহনবাগানের ফেসবুক)

প্রথমবার ক্লাবে আসছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়, সেজে উঠেছে মোহনবাগান তাঁবু

  • বুধবার গোষ্ঠ পাল সরণিতে আসছেন রাজ্যের বর্তমান মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। সেজে উঠছে মোহনবাগান তাঁবু। ২৯ জুলাইয়ের পরে ফের উৎসবের আবহ গঙ্গাপাড়ের সবুজ মেরুন ক্লাবে । আসলে এদিন নতুন মোহনবাগান তাঁবু উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। 

ফিফার গুঁতোয় চাপে পড়ে গিয়েছে ফেডারেশন।

আদালতও ছাড়বে না, FIFA-ও মানবে না, উভয় সংকটে পড়ে রায় সংশোধনের আর্জি কেন্দ্রের

  • নির্বাসন ও অনূর্ধ্ব-১৭ মহিলা বিশ্বকাপ সরিয়ে নেওয়ার হুমকিতে প্রবল চাপে AIFF।