বাংলা নিউজ > ময়দান > ফুটবল > দু'বছর পরে ফের আর্জেন্টিনার জাতীয় দলে ফিরলেন পাওলো দিবালা
আর্জেন্টিনার জাতীয় দলে ফিরলেন পাওলো দিবালা।
আর্জেন্টিনার জাতীয় দলে ফিরলেন পাওলো দিবালা।

দু'বছর পরে ফের আর্জেন্টিনার জাতীয় দলে ফিরলেন পাওলো দিবালা

  • ৩রা সেপ্টেম্বর ভেনেজুয়েলা, ৬ই সেপ্টেম্বর ব্রাজিল এবং ১০ই সেপ্টেম্বর বলিভিয়ার মুখোমুখি হবে আর্জেন্টিনা।

শুভব্রত মুখার্জি: সম্প্রতি লিওনেল মেসির দেশ আর্জেন্টিনা দীর্ঘ দিনের ট্রফি খরা কাটিয়ে কোপা আমেরিকার শিরোপা জিততে সমর্থ হয়েছে। এবার তাদের লক্ষ্য অবশ্যই বিশ্বকাপ ট্রফি জয়ের খরা কটানো। আর সেই লক্ষ্যেই বিশ্বকাপ কোয়ালিফাইং রাউন্ডকে যথেষ্ট গুরুত্ব দিয়ে দেখছে আর্জেন্টিনা। ফলস্বরূপ দু' বছর বাদে জাতীয় দলে প্রত্যাবর্তন ঘটল জুভেন্টাসের তারকা ফুটবলার পাওলো দিবালার।

মেসির দেশের ২০২২ সালের কাতার বিশ্বকাপ বাছাই পর্বে তিনটি গুরুত্বপূর্ণ ম্যাচ রয়েছে। এই তিন ম্যাচের জন্য ৩০জনের প্রাথমিক দল ঘোষণা করেছে আর্জেন্টিনা। উল্লেখ্য তারা ৩রা সেপ্টেম্বর ভেনেজুয়েলা, ৬ই সেপ্টেম্বর ব্রাজিল এবং ১০ই সেপ্টেম্বর বলিভিয়ার মুখোমুখি হবে আর্জেন্টিনা। ফলে লিওনেল স্কালোনির ছাত্রদের সামনে সামনের কয়েকটা দিন চ্যালেঞ্জটা যে কঠিন হতে চলেছে তা বলাই বাহুল্য।

মাউরো ইকার্দি বিশ্বকাপ বাছাইপর্বে সেপ্টেম্বরের ম্যাচগুলিতে চোটের কারনে থাকতে পারবেন না। কারন ৩-৪ সপ্তাহের জন্য তাকে মাঠের বাইরে থাকতে হবে। কোপাজয়ী দলের গোলকিপার অগাস্টিন মার্চেসিন ও স্ট্রাইকার সের্জিও আগুইয়েরো দল থেকে বাদ পড়েছেন।

∆ একনজরে আর্জেন্টিনার ৩০ জনের প্রাথমিক দল :

গোলকিপার:

এমিলিয়ানো মার্টিনেজ, ফ্রাঙ্কো আর্মানি, হুয়ান মুসো ও জেরোনিমো রুই।

ডিফেন্ডার:

গঞ্জালো মন্তিয়েল, নাহুয়েল মলিনা, এর্মান পেসেলা, হুয়ান ফয়েথ, ক্রিস্টিয়ান রোমেরো, নিকোলাস ওটামেন্দি,লুকাস মার্টিনেজ, লিসান্দ্রো মার্টিনেজ, মার্কোস আকুনা ও নিকোলাস ত্যাগলিয়াফিকো।

মিডফিল্ডার:

রদ্রিগো দি পল, এজেকুয়েল পালাসিওস, লিয়ান্দ্রো পারেদেস, গিদো রদ্রিগেজ, নিকোলাস ডমিঙ্গেজ, জিওভান্নি লো চেলসো, আলেজান্দ্রো গোমেজ।

ফরোয়ার্ড:

আন্জেল কোরেয়া, আন্জেল দি মারিয়া, জুলিয়ান আলভারেজ, হোয়াকিম কোরেয়া, নিকোলাস গঞ্জালেস, লাউতারো মার্তিনেজ, এমিলিয়ানো বুয়েনদিয়া, লিওনেল মেসি ও পাওলো দিবালা।

বন্ধ করুন