বাংলা নিউজ > ময়দান > ফুটবল > মূত্রনালির সংক্রমণ সারিয়ে সুস্থ পেলে ছাড়া পেলেন হাসপাতাল থেকে
পেলে।

মূত্রনালির সংক্রমণ সারিয়ে সুস্থ পেলে ছাড়া পেলেন হাসপাতাল থেকে

  • এর আগে গত ১৩ ফেব্রুয়ারি নিয়মিত কেমোথেরাপির জন্য হাসপাতালে ভর্তি হয়েছিলেন পেলে। সেই সময়ে তাঁর মূত্রনালির সংক্রমণ ধরা পড়ে। যে কারণে তাঁকে হাসপাতালে বহু দিন থাকতে হয়।

দীর্ঘদিন ধরেই কোলন টিউমারের চিকিৎসা চলছে ব্রাজিলের কিংবদন্তি ফুটবলার পেলের। সেই টিউমার বাদ দেওয়া হলেও প্রতি মাসেই তাঁকে কেমোথেরাপি নিতে হয়। এবং তার জন্যই নিয়মিত হাসপাতালেও ভর্তি হতে হয় তাঁকে। কিন্তু নতুন করে তাঁর মূত্রনালির সংক্রমণ হওয়ায়, হাসপাতালে ভর্তি হতে হয়েছিল পেলেকে। তবে সকলকে চিন্তামুক্ত করে সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেলেন ফুটবলের সম্রাট।

জানা গিয়েছে, শনিবারই পেলেকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়েছে। চিকিৎসকেরা বলেছেন, ‘পেলের ক্লিনিকাল অবস্থা স্থিতিশীল এবং তিনি এখন সংক্রমণ থেকে নিরাময়ের পথে হাঁটছেন। আসলে ২০২১ সাল থেকে কোলন ক্যান্সারে ভুগছেন তিনি। এখন তাঁকে টানা এর চিকিৎসা চালিয়ে যেতে হবে। বাড়িতে যাবতীয় চিকিৎসা ব্যবস্থা করা হলেও, পেলেকে মাঝে মাঝে হাসপাতালে আসতেই হবে।’

এর আগে গত ১৩ ফেব্রুয়ারি নিয়মিত কেমোথেরাপির জন্য হাসপাতালে ভর্তি হয়েছিলেন পেলে। সেই সময়ে তাঁর মূত্রনালির সংক্রমণ ধরা পড়ে। যে কারণে তাঁকে হাসপাতালে বহু দিন থাকতে হয়। 

গত বছরই ৮১ বছরের তারকা ফুটবলারের শরীরে কোলন টিউমার ধরা পড়েছিল। ২০২১ সালের ৪ সেপ্টেম্বর এক অস্ত্রোপচারের মাধ্যমে সেটা বাদ দেওয়া হয় তাঁর শরীর থেকে। তবে এখনও কেমোথেরাপি নিতে হচ্ছে ফুটবল সম্রাটকে। সাও পাওলোর এক হাসপাতালে তাঁর চিকিৎসা চলছে।

বন্ধ করুন