বাংলা নিউজ > ময়দান > ফুটবল > ইস্টবেঙ্গল সমর্থকদের ওপর পুলিশের লাঠি, প্রতিবাদের সুর দেশের অন্যান্য ক্লাব সমর্থকদের গলায়
বুধবার তখনও ইস্টবেঙ্গল সমর্থকদের প্রতিবাদ চলছিল (ছবি:ফেসবুক)
বুধবার তখনও ইস্টবেঙ্গল সমর্থকদের প্রতিবাদ চলছিল (ছবি:ফেসবুক)

ইস্টবেঙ্গল সমর্থকদের ওপর পুলিশের লাঠি, প্রতিবাদের সুর দেশের অন্যান্য ক্লাব সমর্থকদের গলায়

  • কলকাতা পুলিশের ওপর এবার নিজেদের ক্ষোভ উগরে দিলেন আইএসএল-এর ক্লাব নর্থইস্ট ইউনাইটেড এফসি, এফসি গোয়া, মুম্বই সিটি এফসি, বেঙ্গালুরু এফসি এবং আইলিগের ক্লাব চেন্নাই সিটি এফসি-র সমর্থকরা। পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন তুললেন তাঁরা। ইস্টবেঙ্গল সমর্থকদের পাশে দাঁড়ায়ি নর্থইস্ট ইউনাইটেডের

ইস্টবেঙ্গল সমর্থকদের পাশে দাঁড়ালেন ভারতীয় ফুটবলের অন্যান্য ক্লাবের সমর্থকরা। লাল হলুদ সমর্থকদের পুলিশের উপর লাঠিচার্জ কিছুতেই মানতে পারছেন না আইলিগ ও আইএসএল খেলা বেশ কিছু ক্লাবের সমর্থকেরা। কলকাতা পুলিশের ওপর এবার তাই নিজেদের ক্ষোভ উগরে দিলেন আইএসএল-এর ক্লাব নর্থইস্ট ইউনাইটেড এফসি, এফসি গোয়া, মুম্বই সিটি এফসি, বেঙ্গালুরু এফসি এবং আইলিগের ক্লাব চেন্নাই সিটি এফসি-র সমর্থকরা। পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন তুললেন তাঁরা। ইস্টবেঙ্গল সমর্থকদের পাশে দাঁড়ায়ি নর্থইস্ট ইউনাইটেডের ফ্যান ক্লাব হাইল্যান্ডার ব্রিগেড টুইটারে লিখেছেন তারা পুলিশের এই ন্যাক্কারজনক ব্যবহারের তীব্র নিন্দা করছে।

প্রিয় দল ইস্টবেঙ্গল কি আইএসএল বা আইলিগ খেলতে পারবে?  দীর্ঘদিন ধরে লক্ষ লক্ষ ইস্টবেঙ্গল সমর্থক এই প্রশ্নের উত্তর জানতে চাইছিলেন। তার মধ্যেই চুক্তি বিতর্কে সই না করার কথা জানিয়েদিয়েছে ক্লাবের কর্তারা। এমন অবস্থায় রাস্তা না খুঁজে পেয়ে বুধবার ক্লাবের গেটের সামনে নিজেদের প্রতিবাদ জানাতে চেয়েছিল লাল হলুদের সমর্থকেরা। বুধবার দুপুরে অগ্নিগর্ভ হয়ে ওঠেছিল ইস্টবেঙ্গল ক্লাব তাঁবু। ক্লাব কর্তাদের একপক্ষের সঙ্গে বিরোধ বাঁধে অন্য গোষ্ঠির। দুই সমর্থক গোষ্ঠীর মধ্যে উত্তপ্ত বাক্য বিনিময়, সংঘর্ষের পর আসরে নামে কলকাতা পুলিশ। তাদের লাঠির আঘাতে আহত হয়েছেন বেশ কিছু সমর্থক। এই ঘটনার নিন্দায় সরব হয়েছে আইএসএল ও আইলিগের বিভিন্ন ক্লাবের বহু সমর্থক।

লাঠিচার্জের ঘটনা স্বীকার করেনি কলকাতা পুলিশ। তবে চুপ করে থাকেনি অন্যান্য ফুটবল ক্লাবের সমর্থকরা। বেঙ্গালুরু এফসি-র সমর্থক ওয়েস্ট ব্লক ব্লুজের তরফ থেকে টুইট করে জানায় পুলিশের লাঠিচার্জের শিকার হওয়া ইস্টবেঙ্গল সমর্থকদের পাশে রয়েছে তারা। সমর্থকরা যে ফুটবলের পরিকাঠামো ও ক্লাব প্রশাসনে স্বচ্ছতার দাবি তুলে ভুল করেননি সেটাও জানিয়েছেন তাঁরা। তারা আশা করেছে ইস্টবেঙ্গলের সমস্যা দ্রুত মিটে যাবে। মুম্বই সিটি এফসি-র সমর্থক ওয়েস্ট কোস্ট ব্রিগেডের তরফ থেকে টুইট করা হয়েছে।

বন্ধ করুন