বাংলা নিউজ > ময়দান > ফুটবল > বিশ্বরেকর্ড গড়ে গিনেস বুকে নাম তুললেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো
গিনেস ওয়ার্ল্ড রেকর্ডে রোনাল্ডো। ছবি- গিনেস (@GWR)।
গিনেস ওয়ার্ল্ড রেকর্ডে রোনাল্ডো। ছবি- গিনেস (@GWR)।

বিশ্বরেকর্ড গড়ে গিনেস বুকে নাম তুললেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো

  • সার্টিফিটেক হাতে নিজের ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন সিআর সেভেন।

পর্তুগালের জার্সিতে আয়ারল্যান্ডের বিরুদ্ধে জোড়া গোল করার সুবাদে আন্তর্জাতিক ফুটবলে অবিস্মরণীয় এক বিশ্বরেকর্ড গড়েন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। সেই নজিরকেই এবার স্বীকৃতি দিল গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ড কর্তৃপক্ষ।

আয়ারল্যান্ড ম্যাচের আগে ইরানের আলি দাইয়ের সঙ্গে যুগ্মভাবে আন্তর্জাতিক ফুটবলে সবথেকে বেশি গোলের মালিক ছিলেন ক্রিশ্চিয়ানো। দেশের হয়ে দু'জনেরই গোল সংখ্যা ছিল ১০৯। আয়ারল্যান্ডের বিরুদ্ধে প্রথম গোল করা মাত্রই আলি দাইকে টপকে এককভাবে রেকর্ড নিজের দখলে করেন রোনাল্ডো। পরে আরও একটি গোল করে তিনি নিজের আন্তর্জাতিক গোল সংখ্যা বাড়িয়ে ১১১টি করেন।

সবথেকে বেশি আন্তর্জাতিক গোল করার এই বিশ্বরেকর্ডকেই স্বীকৃতি দেয় গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ড। রোনাল্ডোর হাতে সার্টিফিকেট তুলে দেওয়া হয় সংস্থার তরফে। ক্রিশ্চিয়ানো সার্টিফিকেট হাতে নিজের ছবি পোস্ট করেন সোশ্যাল মিডিয়ায়।

ইনস্টাগ্রামে পোস্ট করা গিনেস কর্তৃপক্ষের দেওয়া সার্টিফিকেট হাতে নিজের ছবিটির ক্যাপশনে রোনাল্ডো লেখেন, ‘গিনেস ওয়ার্ল্ড রেকর্ডকে ধন্যবাদ। বিশ্বরেকর্ড ভাঙার স্বীকৃতি সবসময় দারুণ হয়। এবার সংখ্যাটাকে আরও বাড়িয়ে নেওয়ার চেষ্টা করা যাক।’

উল্লেখ্য, ক'দিন আগেই জুভেন্তাস ছেড়ে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে ফিরে এসেছেন রোনাল্ডো। চুক্তি সম্পন্ন হলেও এখনও দ্বিতীয় দফায় ওল্ড ট্র্যাফোর্ডে পা পড়েনি পর্তুগিজ মহাতারকার। জাতীয় দল থেকে ফিরেই তিনি যোগ দেবেন প্রিমিয়র লিগ জায়ান্টদের সঙ্গে। স্বাভাবিকভাবেই গিনেস বুকে নাম তুলে ফেলায় ম্যাঞ্চেস্টারের জার্সিতে নতুন করে অভিযান শুরুর আগে অনেক ফুরফুরে মেজাজে থাকবেন রোনাল্ডো।

বন্ধ করুন