বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > Arsenal beats Man Utd: পিছিয়ে পড়েও Man U-কে হারাল আর্সেনাল, সিটির থেকে এগিয়ে অনেক, ১৯ বছর পর আসছে লিগ?

Arsenal beats Man Utd: পিছিয়ে পড়েও Man U-কে হারাল আর্সেনাল, সিটির থেকে এগিয়ে অনেক, ১৯ বছর পর আসছে লিগ?

জয়সূচক গোলের উচ্ছ্বাস। (ছবি সৌজন্যে এপি)

Arsenal beats Man Utd: ম্যাঞ্চেস্টার ইউনাইটেডকে ৩-২ গোলে হারাল আর্সেনাল। ২০০৪ সালের পর ফের প্রিমিয়ার লিগ জেতার যে স্বপ্নের জাল বুনতে শুরু করেছেন আর্সেনালের সমর্থকরা, তা আরও কিছুটা মজবুত হল।

শেষপর্যন্ত কি প্রিমিয়ার লিগে 'কামিং হোম' হতে চলেছে আর্সেনালের? রবিবার ঘরের মাঠে পিছিয়ে পড়ে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডকে ৩-২ গোলে হারানোর পর সেই স্বপ্ন বাস্তব করার পথে আরও একধাপ এগিয়ে গেলেন গানার্সরা। আপাতত প্রিমিয়ার লিগের শীর্ষে আছে আর্সেনাল। একটি ম্যাচ কম খেলেই দ্বিতীয় স্থানে থাকা ম্যাঞ্চেস্টার সিটির থেকে পাঁচ পয়েন্টে এগিয়ে আছে।

রবিবার এমিরেটস স্টেডিয়ামে আর্সেনালের শুরুটা ভালো হয়। থমাস পার্টের শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। কিন্তু ১৭ মিনিটে দুর্দান্তভাবে প্রথম ধাক্কাটা দেয় ইউনাইটেড। নিখুঁত পাসে মার্কাস রাশফোর্ডকে খুঁজে নেন ব্রুনো ফার্নান্ডেজ। ইংল্যান্ডের তারকা একেবারে হাসতে-হাসতে পার্টেকে টপকে গিয়ে ২৫ গজ দূর থেকে শট মারেন। নীচু শট আর্সেনালের  জালে জড়িয়ে যায়।

বেশিক্ষণ লিড ধরে রাখতে পারেনি ম্যান ইউ। সাত মিনিট পরেই জাকার ক্রস থেকে সমতা ফেরান ছন্দে থাকা এডি এনকেতিয়া। সেই গোলের পর গানার্সদের দিকে হাওয়া বইতে থাকে। তবে ম্যান ইউও দমে যায়নি। বরং ফের এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল ইউনাইটেড। তবে ম্যাকটমিনের চেষ্টা তা রুখে দেন আর্সেনালের গোলকিপার অ্যারন রামসডালে। বিরতিতে খেলার ফল ১-১ ছিল। 

দ্বিতীয়ার্ধের শুরুতে ইউনাইটেডকে চাপে ফেলে দেয় আর্সেনাল। লিড নেওয়ার জন্য মরিয়া হয়ে উঠে আক্রমণে শানাতে থাকে। ৫৩ মিনিটেই সুফল মেলে। বাঁ-পায়ের শট ইউনাইটেডের জালে জড়িয়ে দেন বুকায়ো সাকা। কিন্তু ছয় মিনিট পরেই সমতা ফেরায় ম্যান ইউ। ইউনাইটেডের কর্নার থেকে বল ফস্কে দেন আর্সেনাল গোলকিপার। হেডারে গোল করে যান আর্জেন্তিনার লিয়ান্দ্রো মার্টিনেজ। 

গোল খেয়ে ফের নড়েচড়ে বসে আর্সেনাল। সাকার শট পোস্টে লাগে। এনকেতিয়া জোরালো শট রুখে দেন ম্যান ইউ গোলকিপার। আর্সেনালের চাপে সেইসময় বেশিক্ষণ নিজেদের কাছে বলই রাখতে পারছিলেন না ম্যান ইউয়ের খেলোয়াড়রা। শেষপর্যন্ত ৯০ মিনিটে গোল করে ৩-২ ব্যবধানে আর্সেনালের জয় নিশ্চিত করেন। যে জয়ের ২০০৪ সালের পর ফের প্রিমিয়ার লিগ জেতার যে স্বপ্নের জাল বুনতে শুরু করেছেন আর্সেনালের সমর্থকরা, তা আরও কিছুটা মজবুত হল।

প্রিমিয়ার লিগ তালিকা

আপাতত প্রিমিয়ার লিগের শীর্ষে আছে আর্সেনাল। ১৯ ম্যাচে পয়েন্ট ৫০। জিতেছে ১৬ টি ম্যাচে। দ্বিতীয় স্থানে সিটির পয়েন্ট ৪৫। তবে সিটির থেকে একটি ম্যাচ কম খেলেছে আর্সেনাল। তৃতীয় ও চতুর্থ স্থানে আছে যথাক্রমে নিউক্যাসেল ইউনাইটেড এবং ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। দু'দলেরই ২০ ম্যাচে ৩৯ পয়েন্ট থাকলেও গোলপার্থক্যে এগিয়ে আছে নিউক্যাসল।

(এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup)

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

হাত ভরা শাঁখা-পলা! চাঁদনী রাতে সাগর পাড়ে কাঞ্চন-শ্রীময়ী, ভোট মিটটেই হানিমুন? ভিডিয়ো-বল খুঁজতে খুঁজতে স্টেজের তলায় বিরাট কোহলি! ছোটবেলার স্মৃতি মনে করাল কোহলি পরপর ২ ম্যাচে হ্যাটট্রিক কামিন্সের, T20I-র ইতিহাসে প্রথম! সবমিলিয়ে দ্বিতীয়বার হল নতুন সম্পর্কের জন্য আজকের দিনটি কাদের জন্য ভালো? কী বলছে আজকের প্রেম রাশিফল শিলিগুড়ির দিকে ‘কুনজর’ চিনের? বাংলাদেশে তিস্তা নিয়ে বড় পদক্ষেপ ভারতের বাংলাদেশ হারতেই মজাদার পোস্ট পশ্চিমবঙ্গ পুলিশের! ‘বাঘবন্দী খেলায়’ জিত হার্দিকদের মীন রাশির জুনের ২৩ থেকে ৩০ তারিখ কেমন যাবে? জানুন জুনের শেষ সপ্তাহের রাশিফল কুম্ভ রাশির জুনের ২৩ থেকে ৩০ তারিখ কেমন যাবে? জানুন জুনের শেষ সপ্তাহের রাশিফল মকর রাশির জুনের ২৩ থেকে ৩০ তারিখ কেমন যাবে? জানুন জুনের শেষ সপ্তাহের রাশিফল ধনু রাশির জুনের ২৩ থেকে ৩০ তারিখ কেমন যাবে? জানুন জুনের শেষ সপ্তাহের রাশিফল

T20 WC 2024

ভিডিয়ো-বল খুঁজতে খুঁজতে স্টেজের তলায় বিরাট কোহলি! ছোটবেলার স্মৃতি মনে করাল কোহলি বাংলাদেশ হারতেই মজাদার পোস্ট পশ্চিমবঙ্গ পুলিশের! ‘বাঘবন্দী খেলায়’ জিত হার্দিকদের এক ইনিংসে ১৩টি ছয়! বাংলাদেশকে কচুকাটা করে রেকর্ড গড়লেন হার্দিক, শিবম দুবেরা ও দলের জন্য খেলে…রোহিতের আউটে প্রশ্রংসা গাভাসকরের, মুম্বই লবি দেখল বিরাট ভক্তরা ব্যাটাররা দ্রুত ২০-৩০ করে আউট হচ্ছেন… রোহিতদের নতুন মানসিকতাকে স্বাগত অশ্বিনের রোহিতকে ফিরিয়ে T20 বিশ্বকাপে উইকেটের হাফ-সেঞ্চুরি শাকিবের, এই নজির আর কারও নেই নবম ওভারের প্রথম তিন বলের মধ্যে কোহলি, সূর্যকে ফিরিয়ে ম্যাচের রং বদলালেন তানজিম শেখ হাসিনা-কে পাশে নিয়েই শুভেচ্ছা বার্তা! বাংলাদেশ দলকে কি বললেন প্রধানমন্ত্রী? ‘ইমরানের মতো তুমিও লোককে বোকা বানাও’…বাবর আজমকে নিয়ে ব্যঙ্গ পাকিস্তান সাংসদের বিশ্বকাপের সময় টিপ্পনি, সমালোচকদের শায়েস্তা করতে এবার আদালতে বাবর আজম!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.