বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > Premier League 2022-23: ব্রাইটনের কাছে আটকাল লিভারপুল, সহজ জয় চেলসি-আর্সেনালের

Premier League 2022-23: ব্রাইটনের কাছে আটকাল লিভারপুল, সহজ জয় চেলসি-আর্সেনালের

বড় জয় পেল আর্সেনাল।

টটেনহ্যামের বিরুদ্ধে ৩-১ জিতল আর্সেনাল।
  • হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর ব্রাইটনের সঙ্গে ৩-৩ ড্র করল লিভারপুল।
  • ক্রিস্টাল প্যালেসের বিরুদ্ধে ২-১ জিতল চেলসিও।
  • শুভব্রত মুখার্জি

    প্রিমিয়র লিগে শনিবাসরীয় ম্যাচে টানটান উত্তেজনার লড়াইয়ের পরে ব্রাইটন রুখে দিল লিভারপুলকে। পাশাপাশি সহজ জয়ে পুরো পয়েন্ট নিশ্চিত করল চেলসি এবং আর্সেনাল। আর শনিবার ম্যাচ জিতে পাশাপাশি লিগ তালিকায় শীর্ষে উঠে এল আর্সেনাল।

    প্রিমিয়র লিগের শুরু থেকেই ধারাবাহিক ভাবেই ভালো পারফরম্যান্স করে আসছে আর্সেনাল। তারা আরও একটি দারুণ পারফরম্যান্স উপহার দিল শনিবার রাতে। টানা দ্বিতীয় ম্যাচে গোল করলেন গ্যাব্রিয়েল জেসুস। আর্সেনালের হয়ে বাকি গোল দু'টি এসেছে থমাস পার্টি এবং গ্রানিট জাকার পা থেকে। ফলে বড় ব্যবধানে টটেনহ্যাম হটস্পারকে হারিয়ে লিগ টেবলের শীর্ষে নিজেদের জায়গা সুদৃঢ় করল আর্সেনাল।

    শনিবার এমিরেটস স্টেডিয়ামে প্রিমিয়র লিগের ম্যাচে ৩-১ গোলে জিতল তারা। ম্যাচের ২০ মিনিটে দূর থেকে রকেট গতির শটে গোল করেন ঘানার ফুটবলার থমাস পার্টি।ম্যাচের ৩১ মিনিটে পেনাল্টি পায় টটেনহ্যাম। সফল স্পট কিকে থেকে সমতা ফেরান হ্যারি কেন। এই গোলটি করে প্রিমিয়র লিগে প্রথম ফুটবলার হিসেবে অ্যাওয়ে ম্যাচে গোলের সেঞ্চুরি স্পর্শ করলেন কেন।

    দ্বিতীয়ার্ধের শুরুতেই আলগা বল ধরে ঠান্ডা মাথায় খুব কাছ থেকে শট নিয়ে গোল করতে ভুল করেননি জেসুস। ৬২তম মিনিটে প্রতিপক্ষের গাব্রিয়েল মার্টিনেল্লিকে পেছন থেকে ফাউল করে সরাসরি লাল কার্ড দেখে বসেন ব্রাজিলিয়ান ডিফেন্ডার এমেরসন। একজন ফুটবলার কমে যাওয়ার পরে এর পর আর লড়াই করতে পারেনি টটেনহ্যাম।

    আরও পড়ুন: ৯ গোলে জয় লিভারপুলের, প্রিমিয়র লিগে জিতল ম্যান ইউ, সিটি, চেলসিও

    পাঁচ মিনিট পরেই আর্সেনালের হয়ে সুইস মিডফিল্ডার জাকা গোল করে গানার্সদের জয় নিশ্চিত করে। আট ম্যাচে সাতটি জয়ে ২১ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকল আর্সেনাল। ৪ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে ম্যাঞ্চেস্টার সিটি। এক ম্যাচ কম খেলেছে পেপ গুয়ার্দিওলার দল। আট ম্যাচে ১৭ পয়েন্ট নিয়ে তিনে থাকল টটেনহ্যাম।

    নিজেদের মাঠে শুরুতে দুই গোলে পিছিয়ে পড়েও অনবদ্য কামব্যাক করে লিভারপুল দল । যদিও তারা ম্যাচ জিততে পারেনি। তবুও এক রুদ্ধশ্বাস ড্র করে তারা। ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিয়নের বিরুদ্ধে ৩-৩ ফলে ড্র করে তারা। ম্যাচের শেষ দিকে গোল হজম করে ড্র করতে হল লিভারপুলকে। রোমাঞ্চ এবং উত্তেজনায় ঠাঁসা ম্যাচে পয়েন্ট ভাগাভাগি করে নেয় দুই দল। অ্যানফিল্ডে শনিবার প্রিমিয়র লিগের এক জমজমাট ম্যাচের সাক্ষী থাকল ফুটবল সমর্থকরা।

    ম্যাচে অসাধারণ হ্যাটট্রিক করেন ব্রাইটনের লিয়ান্দ্রো ট্রোসার্ড। লিভারপুলের হয়ে জোড়া গোল করেন রবার্তো ফিরমিনো। অন্য গোলটি ব্রাইটনের অ্যাডাম ওয়েবস্টারের আত্মঘাতী গোল।

    এই ড্রয়ের ফলে লিগে টানা দুই ম্যাচে পয়েন্ট হারাল জুরগেন ক্লপের দল। আন্তর্জাতিক ফুটবলের বিরতির আগে এভারটনের সঙ্গে গোলশূন্য ড্র করেছিল ক্লপের ছেলেরা। ২৭ দিন পর লিগ ম্যাচ খেলতে নেমেছিল লিভারপুল। সেই ম্যাচও ৩-৩ ড্র।

    ম্যাচের চতুর্থ মিনিটেই এগিয়ে যায় ব্রাইটন। ড্যানি ওয়েলবেকের পাস বক্সে পেয়ে জায়গা তৈরি করে বাঁ পায়ের শটে গোল করেন ট্রোসার্ড। ১৮ মিনিটে সতীর্থের পাস ধরে বক্সে ফের বাঁ পায়ের শটে নিজের এবং দলের দ্বিতীয় গোল করে ব্যবধান বাড়ান ট্রোসার্ড। ৩৩ মিনিটে সালাহ গোল করলেও তা অফসাইডের কারণে বাতিল হয়।

    আরও পড়ুন: ফিরছে পুরনো খিদে, আর্সেনালকে ৩-১ গোলে হারিয়ে ফের ‘ড্রিমস’ শুরু ম্যান ইউয়ের

    এর কিছুক্ষণ পরেই সালাহর পাস থেকে গোল করে ব্যবধান কমান লিভারপুলের ফিরমিনো। শুরুতে অফসাইড দিলেও ভিএআরে বদলায় রেফারির সিদ্ধান্ত। ৫৪ মিনিটে সমতা ফেরায় লিভারপুল। দ্বিতীয়ার্ধের শুরুতে বদলি হিসেবে নামা লুইস দিয়াস পাস দেন ফিরমিনোকে। সেখান থেকে বাঁ পায়ের শটে গোল করতে ভুল করেননি ৩০ বছরের ফিরমিনো। ৬৩ মিনিটে ব্রাইটন গোলরক্ষকের পাঞ্চ করা বল তাদেরই ডিফেন্ডার অ্যাডাম ওয়েবস্টারের গায়ে লেগে গোলে চলে যায়।

    নির্ধারিত সময়ের সাত মিনিট বাকি থাকতে নিজের হ্যাটট্রিক সম্পন্ন করে দলকে সমতায় ফেরান ট্রোসার্ড। ছয় গজ বক্সের বাইরে থেকে দুরন্ত শটে নিজের হ্যাটট্রিক পূরণ করে দলকে সমতায় ফেরান বেলজিয়ান উইঙ্গার। উল্লেখ্য ২০০৯ সালে আন্দ্রে আর্শাভিনের পর প্রথম ফুটবলার হিসেবে অ্যানফিল্ডে লিভারপুলের বিপক্ষে হ্যাটট্রিক করলেন ট্রোসার্ড। ড্রয়ের ফলে ৭ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে নবম স্থানে নেমে গিয়েছে লিভারপুল। সমান ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে চারে থাকল ব্রাইটন।

    অন্যদিকে ক্রিস্টাল প্যালেসের মাঠে ২-১ গোলে জিতল চেলসি। ম্যাচের ৭ মিনিটে এডুয়ার্ডের গোলে এগিয়ে গিয়েছিল প্যালেস। পরবর্তীতে ৩০ মিনিটে গোল করে সমতা ফেরান অবামেয়ং। ম্যাচের একবারে শেষ মুহূর্তে ৯০ মিনিটে গোল করে চেলসির জয় নিশ্চিত করেন গ্যালাঘার। ক্রিস্টিয়ান পুলিসিচের পাস থাকে গোল করে জয় নিশ্চিত করেন এই ইংলিশ মিডফিল্ডার।। এই জয়ের ফলে ৭ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে পাঁচ নম্বরে থাকল চেলসি।

    রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

    ময়দান খবর
    বন্ধ করুন

    Latest News

    বৃষ রাশিতে গজলক্ষ্মী রাজযোগ গঠিত হবে, দেবী লক্ষ্মীর কৃপায় ৪ রাশির বিপুল লাভ গায়ে হলুদ শাড়ি! একটায় মন ভরেনি, প্রকাশ্যে অনুপম-পত্নী প্রশ্মিতার বিয়ের নতুন ছবি ঢাকুরিয়া আর শিয়ালদা সেতুর মেরামতি হবে এবার,কোন জায়গায় সমস্যা, কখন কাজ সবটা জানুন ISL 2023 (Chennaiyin vs Odisha) Live Updates: বাসকে ওভারটেক করতে গিয়ে ধুবুলিয়ায় দুর্ঘটনা, মাথায় চোট বঙ্গ বিজেপি সভাপতির ‘উনি তো নিজ মুখে বলেননি,’ বিচারপতি গঙ্গোপাধ্যায়ের বিজেপি যোগ প্রসঙ্গে বিকাশ উমেশ, যশের দাপটকে বুড়ো আঙুল দেখিয়ে মন্ত্রীর শতরান, ৮২ রানের লিড পেল পণ্ডিতের দল বাসর ঘরে 'বোলে চুড়িয়া' নাচলেন নববধূ, কাঞ্চনের নাচে শ্রীময়ী বললেন, ‘লাটাই তো…’ এটাই ধোনির শেষ মরশুম নয়! আরও IPL খেলবেন ধোনি, বড় আপডেট বন্ধুর TMC বারবার মাঠে নামার চ্যালেঞ্জ ছুড়েছে, এবার......, বললেন বিচারপতি গঙ্গোপাধ্যায়

    Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.