বাংলা নিউজ > ময়দান > ফুটবল > সমর্থকদের চাপে পড়ে অনন্য সিদ্ধান্ত ম্যান ইউনাইটেড মালিক গ্লেজার্সদের
ওল্ড ট্রাফোর্ডে বিক্ষোভরত ম্যাঞ্চেস্টার ইউনাইটেড সমর্থকরা। ছবি- গেটি ইমেজেস। 
ওল্ড ট্রাফোর্ডে বিক্ষোভরত ম্যাঞ্চেস্টার ইউনাইটেড সমর্থকরা। ছবি- গেটি ইমেজেস। 

সমর্থকদের চাপে পড়ে অনন্য সিদ্ধান্ত ম্যান ইউনাইটেড মালিক গ্লেজার্সদের

  • দলের সুপার লিগে অংশগ্রহণের সিদ্ধান্তের পর থেকেই প্রতিবাদে সরব হন ইউনাইটেড সমর্থকেরা।

দলের সুপার লিগে অংশগ্রহণের সিদ্ধান্তের পর থেকেই ফেটে পড়েন ম্যাঞ্চেস্টার ইউনাইটেড সমর্থকেরা। সেই সিদ্ধান্ত থেকে পিছু হটলেও দফায় দফায় ট্রেনিং গ্রাউন্ড, মাঠ বিভিন্ন জায়গায় মালিকপক্ষ গ্লেজার্সদের বিরুদ্ধে বিক্ষোভে নামেন সমর্থকরা। দাবি ওঠে তাঁদের দল ছাড়ার।

সেই চাপের মুখে পড়ে আগেই সুর নরম করেছিলেন মালিকরা, এবার সমর্থকদের সঙ্গে নিজেদের সম্পর্ক মেরামতের কাজে এক যুগান্তকারী সিদ্ধান্ত নেওয়ার পরিকল্পনা করছে কর্তৃপক্ষ। ৪ জুন ক্লাবের এক সমর্থক গোষ্ঠীর সঙ্গে দেখা করেন সহ-সভাপতি জোয়েল গ্লেজার। সেখানেই তিনি সমর্থকদের নিয়ে গঠিত উপদেষ্টা পর্ষদ ও সমর্থকদের দলের শেয়ার কেনার সুযোগ করে দেওয়ার পরিকল্পনার বিষয়ে তিনি জানান। 

জোয়েল বলেন, ‘মালিকপক্ষ হিসাবে আমাদের উদ্দেশ্যে ও সমর্থকদের মনবাসনা একই। আমরা এক সফল ও মজবুত দল গড়তে সকলের সঙ্গে মিলে কাজ করতে চাই। যে কোন দলের সমর্থকেরাই সেই দলের চালিকাশক্তি। সমর্থকদের নিয়ে গড়া উপদেষ্টা পর্ষদ ও ‘ফ্যান শেয়ার স্কিমে’র মাধ্যমে ব্যক্তিগতভাবে আমি চাই দলের বিভিন্ন সিদ্ধান্তে তাঁদের মতামত প্রকাশের আরও সুযোগ করে দেওয়া হোক। ’

ইউনাইটেড সমর্থকদের দাবির এক বিশাল অংশ ছিল দলের ওপর তাঁদের অগ্রাধিকার এবং সেই উদ্দেশ্যে জার্মান বুন্দেশলিগার মতো ‘৫০+১’ নিয়ম চালু করা নিয়ে। তা না হলেও এই শেয়ার কেনা ব্যক্তির কাছেই দলের মালিকদের মতো সব সিদ্ধান্তের ক্ষেত্রে সমান ভোটের অধিকারও থাকবে, যা দলে তাঁদের মতামতকে আরও গুরুত্ব দেওয়ার বিষয়ে এক জরুরি পদক্ষেপ।

বন্ধ করুন