বাংলা নিউজ > ময়দান > ফুটবল > ইস্টবেঙ্গলকে ভরসা করতে পারলেন না, ATK MB-তেই থেকে গেলেন প্রীতম
প্রীতম কোটাল।

ইস্টবেঙ্গলকে ভরসা করতে পারলেন না, ATK MB-তেই থেকে গেলেন প্রীতম

  • এটিকে মোহনবাগানের জার্সিতে সব থেকে ধারাবাহিক ডিফেন্ডার ছিলেন প্রীতম কোটাল। মোহনবাগানেই পেশাদারি কেরিয়ার শুরু। গত মরশুমে বেশ কয়েক ম্যাচে অধিনায়কত্বের দায়িত্বও সামলেছেন। কার্যত সবুজ-মেরুনের ঘরের ছেলে হয়ে উঠেছেন প্রীতম।

প্রীতম কোটাল ইস্টবেঙ্গলে যাওয়ার জন্য এক পা কার্যত বাড়িয়েই রেখেছিলেন। তাঁর লাল-হলুদে যোগ দেওয়া নিয়ে জল্পনা একেবারে তুঙ্গে ছিল। তবে তাঁকে ছাড়ল না এটিকে মোহনবাগান। শুক্রবার সবুজ-মেরুনের তরফে জানিয়ে দেওয়া হয়, তারকা সাইডব্যাকের সঙ্গে চুক্তি নবীকরণ করা হচ্ছে।

এটিকে মোহনবাগানের জার্সিতে সব থেকে ধারাবাহিক ডিফেন্ডার ছিলেন প্রীতম কোটাল। মোহনবাগানেই পেশাদারি কেরিয়ার শুরু। গত মরশুমে বেশ কয়েক ম্যাচে অধিনায়কত্বের দায়িত্বও সামলেছেন। কার্যত সবুজ-মেরুনের ঘরের ছেলে হয়ে উঠেছেন প্রীতম। 

আরও পড়ুন: ইস্টবেঙ্গলের জন্য সম্ভবত পিছোচ্ছে ডার্বি, এ দিকে প্রস্তুতিতে নেমে পড়ল ATK MB

এ দিন এটিকে মোহনবাগানে নতুন চুক্তি নিয়ে উচ্ছ্বসিত প্রীতম বলেন, ‘সবুজ মেরুন জার্সি পরার আবেগটাই আলাদা। নতুন মরশুমে আমাদের সামনে এশিয়ান পর্যায়ে শ্রেষ্ঠত্ব প্রমাণ করার সুযোগ রয়েছে। এএফসি কাপে জোনাল সেমিফাইনালে জেতার জন্য ঝাঁপাতে হবে।’

তিনি আরও যোগ করেন, ‘এ বার আমাদের দল আরও শক্তিশালী। ভালো তিনজন বিদেশি ডিফেন্ডারকে সই করিয়েছে ক্লাব। যা দল হয়েছে, তাতে মনে হয়, এএফসিতে আমাদের ভালো ফল করা সম্ভব। গত মরশুমে যে প্রতিযোগিতায় আমরা চ্যাম্পিয়ন হতে পারিনি, সেগুলো জেতাই আমাদের লক্ষ্য থাকবে।’

আরও পড়ুন: শেষ পর্যন্ত ATK MB ছাড়তেই হল সন্দেশকে, কোথায় সই করতে চলেছেন তারকা ডিফেন্ডার?

এ দিকে ঐতিহাসিক মোহনবাগান দিবসেই প্রাক মরশুম প্রস্তুতি শুরু করে দিলেন সবুজ-মেরুন কোচ জুয়ান ফেরান্দো। শুক্রবার সাত সকালে দলবল নিয়ে মোহনবাগান মাঠে হাজির হয়ে গিয়েছিলেন স্প্যানিশ কোচ। কলকাতায় উপস্থিত ফুটবলারদের নিয়ে মরশুমের প্রথম প্র্যাকটিসে নেমে পড়লেন ফেরান্দো। বিদেশি ফুটবলারদের মধ্যে একমাত্র হুগো বৌমাস কলকাতায় এসে পড়েছেন। এ ছাড়াও এ দিন অনুশীলনে ছিলেন লিস্টন কোলাসো, প্রীতম কোটাল, শুভাশিস বসু, কিয়ান নাসিরি এবং প্রণয় হালদার। সকাল সাড়ে আটটা নাগাদ দল নিয়ে মাঠে নেমে পড়েন ফেরান্দো। কিছুক্ষণ গা ঘামানোর পর চলে জিম সেশন। সবুজ মেরুনের কোচ এবং ফুটবলারদের স্বাগত জানাতে পতাকা, ফেস্টুন নিয়ে হাজির হয়েছিলেন মোহনবাগান ফ্যান ক্লাবের সদস্যরা।

বন্ধ করুন