বাংলা নিউজ > ময়দান > ফুটবল > কলকাতা লিগে পুরস্কারমূল্য বাড়ছে, কবে থেকে শুরু হবে টুর্নামেন্ট?
কলকাতা লিগ নিয়ে আইএফএ-তে বৈঠক।

কলকাতা লিগে পুরস্কারমূল্য বাড়ছে, কবে থেকে শুরু হবে টুর্নামেন্ট?

  • যেমন-গ্রুপ বি-র ক্ষেত্রে অনূর্ধ্ব ১৬, গ্রুপ এ-র ক্ষেত্রে অনূর্ধ্ব ১৭ এবং চতুর্থ ডিভিশন এর ক্ষেত্রে অনূর্ধ্ব ১৮ বছরের ফুটবলার খেলতে পারবেন। এই বছর আবার সমস্ত ডিভিশনে গ্রান্টের অর্থ এবং পুরস্কার মূল্য দু'টোই বাড়ানো হচ্ছে।

কলকাতা লিগ নিয়ে এ বার আগে থেকেই উদ্যোগ নিয়েছে আইএফএ। শুরু হয়ে গেল লিগের প্রস্তুতিও। সোমবার চতুর্থ ডিভিশন, পঞ্চম ডিভিশন গ্রুপ এ এবং গ্রুপ বি-র ক্লাবগুলোর সঙ্গে বৈঠকে বসেছিলেন আইএফএ সচিব জয়দীপ মুখেোপাধ্যায়। সেখানেই নেওয়া হয় একাধিক সিদ্ধান্ত।

যেমন-গ্রুপ বি-র ক্ষেত্রে অনূর্ধ্ব ১৬, গ্রুপ এ-র ক্ষেত্রে অনূর্ধ্ব ১৭ এবং চতুর্থ ডিভিশনের ক্ষেত্রে অনূর্ধ্ব ১৮ বছরের ফুটবলার খেলতে পারবেন। এই বছর আবার সমস্ত ডিভিশনে গ্রান্টের অর্থ এবং পুরস্কার মূল্য দু'টোই বাড়ানো হচ্ছে।

পঞ্চম ডিভিশন গ্রুপে এবং গ্রুপ বি-র ক্ষেত্রে ৫২০০ টাকা থেকে বাড়িয়ে ১০ হাজার ৪০০ টাকা গ্রান্টের অর্থ করা হয়েছে।। পুরস্কার মূল্য আবার গ্রুপ বি-র ক্ষেত্রে ৫০০০ এবং ৩০০০-এর পরিবর্তে ২০ হাজার ও ১৫ হাজার করা হয়েছে। এ ছাড়া, গ্রুপ ‘এ’-র ক্ষেত্রে পুরস্কারমূল্য ১০ হাজার এবং পাঁচ হাজারের পরিবর্তে ৩০ হাজার এবং ২০ হাজার করা হয়েছে। চতুর্থ ডিভিশনে ১২ হাজার এবং সাত হাজারের বদলে ৪০ হাজার এবং ২৫ হাজার করা হয়েছে।

এই ডিভিশনগুলোর ক্ষেত্রে আবার 'ডি' লাইসেন্সযুক্ত কোচ থাকা বাধ্যতামূলক করা হয়েছে। পঞ্চম ডিভিশনের বি গ্রুপের খেলা সম্ভবত ২৫ মে শুরু হতে পারে। গ্রুপ এ-র খেলা ২৬ শে মে শুরু হওয়ার সম্ভাবনা রয়েছে। এবং চতুর্থ ডিভিশনের খেলা ২৮ মে শুরু হতে পারে।

বন্ধ করুন