বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > MB vs EB Probable XI: ঝালিয়ে নিতে বিশ্বকাপারকে নামাবে মোহনবাগান? ইস্টবেঙ্গলের বাজি জেভিয়ার? কী হতে পারে ডার্বির একাদশ

MB vs EB Probable XI: ঝালিয়ে নিতে বিশ্বকাপারকে নামাবে মোহনবাগান? ইস্টবেঙ্গলের বাজি জেভিয়ার? কী হতে পারে ডার্বির একাদশ

আজ মুখোমুখি দুই প্রধান। 

মরশুমের প্রথম ডার্বিতে খেলতে নামছে দুই প্রধান। এএফসির আগে কামিংসকে দেখে নিতে মরিয়া বাগান শিবির। কেমন হতে পারে দুই দলের প্রথম একাদশ।

মরশুমের প্রথম ডার্বিতে ডুরান্ড কাপে মুখোমুখি দুই চির প্রতিদ্বন্দ্বী মোহনবাগান সুপার জায়ান্ট এবং ইস্টবেঙ্গল। পরপর আটটা ডার্বি জিতে চনমনে মেজাজে বাগান শিবির। শুধু তাই নয়, কলকাতা লিগ এবং ডুরান্ড কাপে বেশ ছন্দে রয়েছে বাস্তব রায়ের শিষ্যরা। তবে উল্টো ছবি লাল-হলুদ শিবিরে। প্রবল চাপে রয়েছে তারা। ইস্টবেঙ্গলের নতুন কোচ হিসাবে নিয়ে আসা হয়েছে কার্লোস কুয়াদ্রাতেকে। তার ওপরে অগাধ ভরসা রেখেছে লাল-হলুদ কর্মকর্তা থেকে সমর্থকরা। ডুরান্ডে গত ম্যাচে ড্র করে মাঠ ছাড়তে হয়েছে ইস্টবেঙ্গলকে। কোচ পরিবর্তন হয়েও যে পরিস্থিতি খুব একটা বদলায়নি তা বলার অপেক্ষা রাখে না। চাপ মাথায় নিয়েই মোহনবাগানের বিরুদ্ধে খেলতে নামছে কুয়াদ্রাতের শিষ্যরা।

গত মরশুমে ইন্ডিয়ান সুপার লিগে চ্যাম্পিয়ন হয়েছে মোহনবাগান সুপার জায়ান্ট। এই বছর ট্রান্সফার উইন্ডো খোলার পর বেশ কয়েকজন তারকা ফুটবলারকে দলে তুলে নিয়েছে তারা। অন্যদিকে ইস্টবেঙ্গল হতাশা জনক পারফরমেন্সের পর নিজেদের দল নতুন করে সাজাচ্ছে। মোহনবাগান ইতিমধ্যেই এই টুর্নামেন্টের নক আউট পর্বে পৌঁছে গিয়েছে। এই ম্যাচে পালতোলা বাহিনীর প্রথম একাদশের খেলার সম্ভাবনা অনেকটাই কম।

জুয়ান ফেরেন্দো কলকাতা ডার্বির গুরুত্ব জানেন। সমর্থকদের উচ্ছ্বাস তিনি দেখেছেন। আর ডার্বি ম্যাচ জিতলে এএফসি কাপের প্রস্তুতি হিসেবে অনেকটাই এগিয়ে যাবে তারা। তাই এই ম্যাচ নিয়ে খুব বেশি রকম ঝুঁকি তিনি নেবেন না। মোহনবাগান এই খেলার আগে জেসন কামিংস এবং আর্মান্দো সাদিকুকে তাদের ডুরান্ড কাপের স্কোয়াডে যোগ করেছে। চোট আঘাতের সমস্যার দিক থেকেও বেশ ফুরফুরে আমেজেই রয়েছে বাগান বাহিনী। মানবীর সিং, হুগো বুমোস, লিস্টন কোলাসো, দিমিত্রি পেত্রাতোস, আশিস রাই, আনোয়ার আলিদের মোহনবাগান মাঠে নামতে চলেছে বলে মনে করা হচ্ছে। এই ম্যাচে মনবীর সিংয়ের উপর আলাদা করে নজর থাকবে সবার। এই ফরওয়ার্ড ফুটবলার মোহনবাগানের হয়ে তার যাত্রা ভাল ভাবেই শুরু করেছে। তার দ্রুতগতি সমস্যায় রাখবে বিপক্ষ কোচকে।

অপরপক্ষে কোচ কার্লোসের ইস্টবেঙ্গল যাত্রার প্রথম ম্যাচ খুব একটা উল্লেখযোগ্য হয়নি। বাংলাদেশ আর্মির বিপক্ষে তাদের প্রথম ডুরান্ড কাপ খেলা ড্র হয়। দুই গোলের লিড নেওয়া সত্ত্বেও তারা তা ধরে রাখতে পারেনি। এইরকম ভুল যে মোহনবাগানের বিরুদ্ধে বড় সমস্যায় ফেলতে পারে তা ভালো করেই জানেন কার্লোস। এই ম্যাচে ইস্টবেঙ্গলের হয়ে অনেক নতুন খেলোয়াড় প্রথম ডার্বি খেলতে নামবেন। তাই তারা চাইবে এই ম্যাচকে জিতে স্মরণীয় করে রাখতে। এই ম্যাচে ডিফেন্ডার নিশু কুমারকে ছাড়াই নামবে ইস্টবেঙ্গল। তবে কোচ ভরসা রাখবেন জাভি সিভেরিওর উপরে। ডুরান্ড কাপে ইস্টবেঙ্গলের হয়ে দারুণ শুরু করেছেন এই ফুটবলার। লাল হলুদ বাহিনীর হয়ে মরশুমের প্রথম গোল করেন তিনি। মোহনবাগান ডিফেন্ডারদের পরাস্ত করতে এই নতুন অস্ত্র চালাবেন কুয়াদ্রাত। তবে মনে করা হচ্ছে দুই দলই ৪-৩-২-১ ফর্মেশনে দল নামাতে পারে।

এক নজরে দেখে নেওয়া যাক দুই প্রধানের সম্ভাব্য একাদশ:-

মোহনবাগান সুপার জায়ান্ট- বিশাল কাইথ (গোলরক্ষক), আশিস রাই, আনোয়ার আলি, ব্রেন্ডন হ্যামিল, শুভাশিস বোস, গ্লেন মার্টিন্স, হামতে, মনবীর সিং, হুগো বৌমস, লিস্টন কোলাসো, দিমিত্রি পেত্রাতোস।

ইংস্টবেঙ্গল-প্রভসুখেন গিল (গোলরক্ষক), মহম্মদ রাকিব, জর্ডন এলসি, লালচুনুনঙ্গা, মান্দার রাও দেশাই, হরমনজ্যোৎ খাবরা, সল ক্রেসপো, ভিবি সুহের, নন্ধাকুমার সেকর, নওরেম, জেভিয়ার সিভেরিও।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

মিথুন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২২ মে’র রাশিফল বৃষ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২২ মে’র রাশিফল মেষ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২২ মে’র রাশিফল ধনু-মকর-কুম্ভ-মীনের বুধবার কেমন কাটবে? জানুন রাশিফল বুদ্ধপূর্ণিমা ২০২৪ এর আগে দেখে নিন গৌতম বুদ্ধের কিছু অনুপ্রেরণামূলক উক্তি সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে বুধবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বুধবার? জানুন রাশিফল দলের কেউ সিনিয়র-জুনিয়র নয়, KKR-কে ফাইনালে তুলতে ১ম দিনেই গুরুমন্ত্র দেন গম্ভীর USA-র কাছেও T20I-তে হারল বাংলাদেশ! প্রাক্তন ভারতীয়দের ঝড়ে লজ্জায় ডুবলেন শাকিবরা পরিচালনার পর ফের অভিনয়ে ফিরলেন মানসী, কোন ছবিতে দেখা যাবে?

Latest IPL News

দলের কেউ সিনিয়র-জুনিয়র নয়, KKR-কে ফাইনালে তুলতে ১ম দিনেই গুরুমন্ত্র দেন গম্ভীর KKR-এর বোলিংয়ে কুপোকাত SRH, উচ্ছ্বাসে ভাসলেন সুহানা,আব্রামকে জাপটে আদর শাহরুখের রাসেলের দুরন্ত রান-আউট, মাথা নীচু করে সিঁড়িতে বসে রাহুল, 'কেউ হাগ কর', বলল সকলে আগুনে মেজাজে স্টার্ক,পঞ্চম ওভারে পরপর ২ উইকেট সহ পাওয়ার প্লে-তেই নিলেন ৩- ভিডিয়ো হার্দিককে অধিনায়ক করার সিদ্ধান্ত বুমেরাং হয়েছে- MI-এর ব্যর্থতা নিয়ে দাবি হরভজনের দ্বিতীয় বলেই হেডের স্টাম্প গুঁড়িয়ে দিলেন স্টার্ক, DRS নিলে পেতেন আরও ১টি উইকেট IPL থেকে ছিটকে যাওয়ার যন্ত্রণার মাঝেই,রাঁচিতে বাইকে ঘুরে বেড়াতে দেখা গেল ধোনিকে IPL 2024: KKR আত্মবিশ্বাসী,কিন্তু আত্মতুষ্ট নয়- SRH-কে সতর্ক করলেন পাক কিংবদন্তি ক্রিকেট নিয়ে ৭০ সেকেন্ডও আমাদের কথা হয়নি- শাহরুখকে সেরা মালিকের তকমা গম্ভীরের কোয়ালিফায়ারের আগে KKR-কে উদ্দীপ্ত করলেন বায়ার্ন মিউনিখের হ্যারি কেন- ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.