বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > পিএসজির এশিয়া সফরের দলে নেই এমবাপে, তারকাকে বিক্রির পথে ক্লাব- রিপোর্ট

পিএসজির এশিয়া সফরের দলে নেই এমবাপে, তারকাকে বিক্রির পথে ক্লাব- রিপোর্ট

কিলিয়ান এমবাপে।

কিলিয়ান এমবাপের পিএসজি ছাড়ার গুঞ্জনে নতুন মাত্রা যোগ হয়েছে।পিএসজির প্রাক-মরশুম এশিয়া সফরে দলের বাইরে রাখা হয়েছে তারকা ফরোয়ার্ডকে। ফরাসি সংবাদমাধ্যমের খবর, এবারের দল বদলেই এমবাপেকে ছেড়ে দিতে প্রস্তুত পিএসজি।

শুভব্রত মুখার্জি: ফরাসি চ্যাম্পিয়ন ক্লাব পিএসজির সঙ্গে কিলিয়ান এমবাপের সম্পর্কের অবনতি যে ঘটছে, তা বুঝিয়ে দিয়েছিল ঘটনাপ্রবাহ। লিওনেল মেসি ক্লাব ছেড়েছেন। নেইমার জুনিয়রকে নিয়েও অনিশ্চয়তা রয়েছে। এমন আবহে এমবাপের কাছে ২০২৪ সাল পর্যন্ত চুক্তি নবীকরনের জন্য পাঠিয়েছিল ক্লাব কর্তৃপক্ষ। তবে এমবাপে তা নবীকরন করেননি। এর পরেই এমবাপের ক্লাব ছাড়া নিয়ে জল্পনা বাড়ে। নয়া চুক্তি না হলে সামনের বছরেই ফ্রি এজেন্ট হয়ে যাবেন এমবাপে। অর্থাৎ তাঁকে দলে নিতে কোনও ট্রান্সফার ফি দিতে হবে না কোনও দলকে। এমন আবহে পিএসজির মালিকপক্ষের তরফে জানানো হয়েছিল, এমবাপের মতন ফুটবলারকে তারা কোনও ভাবেই ফ্রি এজেন্ট হিসেবে ছেড়ে দেবে না। এর পরেই পিএসজির প্রি সিজন এশিয়া সফরের দল থেকে বাদ পড়েছেন তিনি। পাশাপাশি সূত্র মারফত দাবি করা হয়েছে, এমবাপেকে নাকি এবার বিক্রি করে দিতেও মনস্থির করে ফেলেছে ক্লাব!

আরও পড়ুন: ক্রীড়ামন্ত্রকের ছাড়ের অপেক্ষা, সুনীলের অধিনায়কত্বে এশিয়াডে দল পাঠাতে চায় AIFF

ফলে কিলিয়ান এমবাপের পিএসজি ছাড়ার গুঞ্জনে নতুন মাত্রা যোগ হয়েছে।পিএসজির প্রাক-মরশুম এশিয়া সফরে দলের বাইরে রাখা হয়েছে তারকা ফরোয়ার্ডকে। ফরাসি সংবাদমাধ্যমের খবর, এবারের দল বদলেই এমবাপেকে ছেড়ে দিতে প্রস্তুত পিএসজি। পিএসজির বিশ্বাস, আগামী মরশুমে তাদের সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হলে রিয়াল মাদ্রিদে নিশ্চিত ভাবে যোগ দেবেন এমবাপে। পিএসজির সভাপতি নাসের আল-খেলাইফি আগেই বলেছেন, বিশ্বকাপজয়ী তারকাকে তাঁরা বিনামূল্যে ছাড়বেন না। বিষয়টি নিয়ে পিএসজির সঙ্গে যোগাযোগ করেছিল সংবাদ সংস্থা রয়টার্স। তবে এই বিষয়ে কিছুই বলা হয়নি।

আরও পড়ুন: বদলার ম্যাচে কিবুকে সাফল্য এনে দিলেন রাহুল, মহমেডানকে ২-১ হারাল ডায়মন্ড হারবার

দীর্ঘ নাটকের পরে পিএসজির সঙ্গে ২ বছরের জন্য চুক্তি করেছিলেন এমবাপে। তবে এবার ক্রমশ জোরালো হচ্ছে তাঁর ক্লাব ছাড়ার জল্পনা। আগামী মরশুমে পর চুক্তি নবীকরন না করার সিদ্ধান্ত পিএসজিকে গত মাসে চিঠি দিয়ে জানিয়ে দিয়েছেন ফরাসি ফরোয়ার্ড। বাজারে আগেই খবর রটেছিল, ২০২৪ সালে 'ফ্রি এজেন্ট' হিসেবে রিয়েল মাদ্রিদে যোগ দেওয়ার পরিকল্পনা রয়েছে এমবাপের। রিয়েল অনেক দিন ধরেই চেষ্টা চালাচ্ছে তাঁকে দলে নেওয়ার। গত মরশুমে কথা অনেকটা এগোলেও শেষ মুহূর্তে সিদ্ধান্ত বদলে পিএসজিতেই থেকে যান এমবাপে। তবে দলে এমবাপে না থাকলেও এশিয়া সফরের দলে রয়েছেন তারকা ফুটবলার নেইমার। চোটের কারণে গত মরশুমের দ্বিতীয় ভাগে মাঠের বাইরে থাকতে হয়েছিল ব্রাজিলিয়ান ফরোয়ার্ডকে। এশিয়া সফরে নিজেদের প্রথম ম্যাচে আগামী মঙ্গলবার আল নাসেরের বিপক্ষে খেলবে পিএসজি। প্রসঙ্গত এই মুহূর্তে আল নাসেরের হয়ে খেলছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। তবে এশিয়ান ফুটবলের সমর্থকরা রোনাল্ডো বনাম এমবাপের লড়াই অন্ততপক্ষে এই সফরে দেখতে পাবেন না।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

আইএসসির রসায়ন পরীক্ষা পিছিয়ে গেল! কারণটি কী? সোমবারের বদলে কোন দিন হবে গ্রেফতারিতে বাধা নেই, আদালত অবস্থান স্পষ্ট করতেই শাহজাহানের বিরুদ্ধে পর পর FIR এই পারিবারিক রীতিগুলি ছোটদের শেখাচ্ছেন তো? মূল্যবোধ তৈরি করতে কাজে লাগে এগুলি 'ফেসবুকের রাস্তায় না নেমে...' সন্দেশখালি ইস্যুতে আন্দোলনের ডাক রুদ্রনীলের ‘আসল জিনিস ঠিক থাকলে, মেয়ে আসবে ছুটে’! ৫৩র কাঞ্চন, শ্রীময়ী ৩০, কটাক্ষ ইউটিউবারের ১০বছর বাদে ১৫০+ রান চেজ করে জয় ভারতের,ব্যাজবল জমানায় প্রথম সিরিজ হার ইংল্যান্ডের আর একফোঁটা জলও যাবে না পাকিস্তানে, নদীর প্রবাহ পুরোপুরি থমকে দিল ভারত তদন্তের মুখে CR7! মেসি স্লোগান শুনে মেজাজ হারিয়ে রোনাল্ডোর অশ্লীল অঙ্গভঙ্গি কলাপাতার বহু গুণ, কী কী উপকার পেতে পারেন, ভাবতেও পারবেন না ২রা মার্চ তৃতীয় বিয়ে করছেন অনুপম রায়, পাত্রী টলিপাড়ার জনপ্রিয় গায়িকা, চিনুন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.