বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > Ligue 1: মেসি-নেইমার-এমবাপে থাকা সত্বেও হার পিএসজির

Ligue 1: মেসি-নেইমার-এমবাপে থাকা সত্বেও হার পিএসজির

ম্যাচ হেরে হতাশ মেসি। ছবি- এপি 

লিগ ওয়ানে রেনেসের বিরুদ্ধে ১-০ গোলে হার পিএসজির। এদিন পিএসজির হয়ে খেলতে নামেন লিওনেল মেসি, নেইমার এবং কিলিয়ান এমবাপে। এই তিন বিশ্বসেরা ফুটবলার থাকা সত্বেও হারের মুখ দেখতে হল পিএসজিকে। 

লিওনেল মেসি, কিলিয়ান এমবাপে এবং নেইমার, বিশ্ব ফুটবলকে কাপানোর জন্য তিন নাম যথেষ্ট। কিন্তু এই তিন ফুটবলার যখন একই দলের হয়ে খেলতে নামেন তখন বিপক্ষকে ঘুম যে উড়ে যেতে বাধ্য তা বলার অপেক্ষা রাখে না। কিন্তু লিগ ওয়ান টুর্নামেন্টে ঘটল অবাক ঘটনা। এই তিন ফুটবলারই পিএসজির হয়ে খেলেন। আর এই তিন ফুটবলার থাকা সত্বেও হারতে হল পিএসজিকে।

লিগ ওয়ানে পয়েন্ট টেবলের পাঁচ নম্বরে থাকা রেনেসের কাছে ১-০ ব্যবধানে হারতে হল লিওনেল মেসিদতের। রেনেসের ফুটবলার হামারি ট্রাওরে ম্যাচের ৬৫ মিনিটে একমাত্র গোল করেন। এক গোলে পিছিয়ে যাওয়ার পর পিএসজির তারকা খচিত লাইনআপ ব্যবধান কমাতে পারেননি। কাতার বিশ্বকাপের পর পিএসজি জার্সিতে একসঙ্গে রেনেসের বিরুদ্ধে দেখা গেল মেসি-নেইমার-এমবাপে ত্রয়ীকে। এই ত্রয়ী মাঠে থাকার পরও ম্যাচ পিএসজির পক্ষে গেল না। ম্যাচ হেরে মাঠ ছাড়েন নেইমাররা।

ম্যাচের শুরুতে পিএসজির কোচ তরুণ ফুটবলার একিতিকে সামনে রেখে মেসি নেইমারদের নিয়ে ৩-৪-২-১ ফরমেশনে দল সাজান পিএসজি কোচ ক্রিস্টোফ গালটিয়ের। পরে পরিবর্তিত ফুটবলার হিসাবে মাঠে নামেন এমবাপে। ফুটবল বিশ্বের তিন সেরা খেলোয়াড় একসঙ্গে খেললেও বিশেষ সুবিধা করতে পারেননি পিএসজির জন্য। ম্যাচ হেরে মাঠ ছাড়েন তাঁরা। ম্যাচে বেশিরভাগ সময় বল দখলে রেখেছিল পিএসজি।

অন্যদিকে রেনেস দল সাজিয়েছিল ৩-৪-৩-১ ফরমেশনে। ম্যাচের ৬৫ মিনিটে গোল করে রেনে। ঘরের মাঠে জিততে যেন মরিয়া ছিল রেনেস। নিজেদের মাঠে টানা নয় ম্যাচে অপরাজিত থাকল হেমারিরা। লিগের তিনটি অ্যাওয়ে ম্যাচের মধ্যে দ্বিতীয় পরাজয়ের মুখোমুখি হল পিএসজি।

ম্যাচে হারলেও বিশেষ ক্ষতি হয়নি পিএসজির। পিএসজি ১৯টি খেলায় ৪৭ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের শীর্ষে রয়েছে। দ্বিতীয় স্থানে থাকা লেন্সের পয়েন্ট ৪৪। জয় সত্ত্বেও রেনেস ৩৭ পয়েন্টে পঞ্চম স্থানে রয়েছে। ম্যাচের পরে পিএসজির অধিনায়ক মারকুইনহোস বলেন, ‘নতুন বছরে আমারা দুটি ম্যাচ হেরেছি। এর পরবর্তী ম্যাচ থেকে আমাদের আরও দৃঢ় ও শক্তিশালী হয়ে নামতে হবে। আমাদের খামতিগুলি খুঁজে বার করতে হবে এবং পরের ম্যাচে ভালো খেলতে হবে।’

তিনি আরও বলেন, ‘এই ম্যাচে গুরুত্বপূর্ণ পয়েন্ট আমরা মাঠে ফেলে এসেছি। লেন্স দ্বিতীয় স্থানে আমাদের ঘাড়ে নিশ্বাস ফেলছেন। শীর্ষস্থান ধরে রাখতে হলে পরের ম্যাচ জিততেই হবে।’ উল্লেখ্য এই ম্যাচে ফরাসি স্ট্রাইকার এমবাপে লিগ ওয়ানের ২০০তম ম্যাচে খেললেন।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বন্ধ করুন