বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > ফেরান্দোর দল গঠন নিয়ে ময়দানে ধাঁধাঁ! কোন বিদেশিকে ছাড়তে পারে ATK মোহনবাগান?

ফেরান্দোর দল গঠন নিয়ে ময়দানে ধাঁধাঁ! কোন বিদেশিকে ছাড়তে পারে ATK মোহনবাগান?

কোন বিদেশিকে ছাড়তে পারে ATK মোহনবাগান? (ছবি:আইএসএল)

এমন অবস্থায় বিশেষজ্ঞরা বলছেন এটিকে মোহনবাগানের রক্ষণে জুটি বাঁধতে চলেছেন ফ্লোরেন্টিন পোগবা এবং ব্রেন্ডন হেমিল। অনেকেই বিশ্বাস করেন দলে জনি কাউকো এবং হুগো বৌমসকেও ছাড়বে না এটিকে মোহনবাগান। নতুন বিদেশি নিতে হলে আগে কোনও বিদেশিকে ছাড়তেই হবে।

এটিকে মোহনবাগানের ডিফেন্সে তিরির সঙ্গী ছিলেন সন্দেশ ঝিঙ্গান। ভারতের এই ডিফেন্ডারকে এখন বাতিলের খাতায় ফেলে দিয়েছেন সবুজ মেরুনের হেড স্যার জুয়ান ফেরান্দো। কারণ তাঁর সিস্টেমে নাকি সন্দেশ অচল। এমন অবস্থায় ফ্লোরেন্টিন পোগবা এবং ব্রেন্ডন হেমিলকে দলে নিয়ে এটিকে মোহনবাগানের রক্ষণ সাজাচ্ছেন ফেরান্দো। তাঁর পছন্দের ফর্মেশন হল ৩-৫-২ এবং আসন্ন মরশুমের জন্ দলকে মূলত এই ফর্মেশনেই সাজাচ্ছেন জুয়ান ফেরান্দো।

আরও পড়ুন… ও সেরাটা দিতে তৈরি, মনের মতো ফুটবলার পোগবাকে পেয়ে উচ্ছ্বসিত এটিকে মোহনবাগান কোচ ফেরান্দো

এমন অবস্থায় বিশেষজ্ঞরা বলছেন এটিকে মোহনবাগানের রক্ষণে জুটি বাঁধতে চলেছেন ফ্লোরেন্টিন পোগবা এবং ব্রেন্ডন হেমিল। অনেকেই বিশ্বাস করেন দলে জনি কাউকো এবং হুগো বৌমসকেও ছাড়বে না এটিকে মোহনবাগান। এদিকে রয় কৃষ্ণা এবং ডেভিড উইলিয়াম দলের সঙ্গে আর না থাকায় এটিকে মোহনবাগানকে বিদেশি স্ট্রাইকার নিতেই হবে। ফলে ইতিমধ্যেই ছয় বিদেশি হয়ে যাওয়ার ফলে নতুন করে বিদেশি সই করাতে পারবে না সবুজ-মেরুন ব্রিগেড। নতুন বিদেশি নিতে হলে আগে কোনও বিদেশিকে ছাড়তেই হবে। 

আরও পড়ুন… ও সেরাটা দিতে তৈরি, মনের মতো ফুটবলার পোগবাকে পেয়ে উচ্ছ্বসিত এটিকে মোহনবাগান কোচ ফেরান্দো

এদিকে তিরি এবং ম্যাকহিউকে রেখেই আরও দুই সেন্ট্রাল ডিফেন্ডারকে সই করানোর ফলে এখন এটিকে মোহনবাগানে সেন্ট্রাল ডিফেন্ডারের সংখ্যা চার। এতেই প্রশ্ন উঠতে শুরু করেছে। চার সেন্ট্রাল ডিফেন্ডার কী কাজে লাগবে! চোট পাওয়া তিরিকে ছাড়বে না হয়তো এটিকে মোহনবাগান। এএফসি কাপের চূড়ান্ত বাছাই পর্বের ম্যাচে গোকুলাম কেরলের বিরুদ্ধে চোট পেয়ে মাঠ ছাড়েন তিরি। প্রাথমিক ভাবে সাত-সপ্তাহের মধ্যে তিনি ঠিক হয়ে যাবেন ধরা হলেও, চিকিৎসার পর জানা গিয়েছে স্প্যানিশ সেন্ট্রাল ডিফেন্ডার মাঠে ফিরতে ফিরতে আগামী বছর জানুয়ারি হয়ে যাবে। কিন্তু বাগানের কোচ ফেরান্দো তিরির রিকভারিতে খুশি, তাই এই বর্ষীয়ান ডিফেন্ডারকে হয়তো ধরে রাখবে এটিকে মোহনবাগান। সেক্ষেত্রে হিসেব যা দাঁড়াচ্ছে তাতে নতুন স্ট্রাইকার সই করানোর জন্য কোপ পড়তে পারে বাগানর ডিফেন্সিভ মিডফিল্ডার কার্ল ম্যাকহিউ-এর উপর। হয়তো ভবিষ্যতে কার্ল ম্যাকহিউকে ছেড়ে দিতে পারে জুয়ান ফেরান্দোর সবুজ মেরুন ব্রিগেড।

বন্ধ করুন