বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > অবনমনের লড়াই করা রিয়াল কাশ্মীর বেশি চাপে ফেলেছিল, ATK MB-কে হারিয়ে দাবি গোকুলাম কোচের

অবনমনের লড়াই করা রিয়াল কাশ্মীর বেশি চাপে ফেলেছিল, ATK MB-কে হারিয়ে দাবি গোকুলাম কোচের

এএফসি কাপে এটিকে মোহনবাগানের মুখোমুখি হয়েছিল গোকুলাম। ছবি- টুইটার (@GokulamKeralaFC)।

এএফসি কাপের প্রথম ম্য়াচেই মোহনবাগানকে ৪-২ গোলে হারায় দুইবারের আইলিগ চ্যাম্পিয়ন গোকুলাম।

বুধবার (১৮ মে) যুবভারতী ক্রীড়াঙ্গনে নিজেদের এএফসি কাপ অভিষেকে টানা দুইবার আই লিগ চ্যাম্পিয়ন গোকুলাম কেরালা মুখোমুখি হয়েছিল আইএসএলে নক আউটে ওঠা দল এটিকে মোহনবাগানের। গোলে ভর্তি এক দারুণ ম্যাচ জিতে গোকুলাম কোচ ভিনসেঞ্জো আলবার্তো আনেসের দাবি মোহনবাগানের থেকে রিয়াল কাশ্মীর নাকি বেশি চাপে ফেলেছিল তাঁর দলকে। 

আইএসএল এবং আই লিগের মধ্যে কোয়ালিটির কোনও পার্থক্য নেই বলেই মনে করন আনেসে। জাতীয় দলের কোচ ইগর স্টিমাচ আই লিগ তারকাদের ভারতীয় দলে সুযোগ না দেওয়ায়, তাঁর বিরুদ্ধে একরাশ ক্ষোভ উগড়ে আনেসের দাবি, আমরা প্রস্তুতি সারার জন্য মাত্র দুই দিন সময় পেয়েছি, কারণ আরেক প্রতিযোগিতায় ব্যস্ত ছিল দল। আই লিগ এবং আইএসএলের মধ্য কোনও পার্থক্য নেই। কোচ (ইগর) স্টিমাচ তো আই লিগের খেলোয়াড়দের সুযোগই দেন না। আমায় সুযোগ দিলে আমি ভিডিয়োর মাধ্যমে বিশ্লেষণ করে দেখিয়ে দিতে পারি যে আই লিগে অবনমনের লড়াই করা রিয়াল কাশ্মীর আমাদের এটিকে মোহনবাগানের থেকে বেশি চাপে ফেলেছিল। আজ সবাই দেখেছে আমরা কেমন পারফর্ম করেছি।

গোলশূন্য প্রথমার্ধের পর লুকা মাজকেনের গোলে ম্যাচে প্রথমে লিড নেয় গোকুলাম। মোহনবাগানের হয়ে প্রীতম কোটাল সমতা ফেরানোর পর, রিশাদ এবং লুকা ফের গোল করে গোকুলামকে ৩-১ এগিয়ে দেন। শেষের দিকে লিস্টন কোলাসো গোল করে সবুজ-মেরুনের হয়ে ব্যবধান কমান। তবে জিতিন আবারও গোল করে গোকুলামকে ৪-২ ব্যবধানে ম্যাচ জিততে সাহায্য় করে। আই লিগ চ্যাম্পিয়নদের এএফসি কাপের শুরুটা কিন্তু একদম স্বপ্নের মতোই হল।

বন্ধ করুন