বাংলা নিউজ > ময়দান > ফুটবল > ম্যাচ শেষে ইনজুরি টাইমের গোলে স্বপ্নভঙ্গ, আইএফএ শিল্ড থেকে ছিটকে গেল মহমেডান
শিল্ডের কোয়ার্টার ফাইনাল থেকে ছিটকে গেল মহমেডান স্পোর্টিং।

ম্যাচ শেষে ইনজুরি টাইমের গোলে স্বপ্নভঙ্গ, আইএফএ শিল্ড থেকে ছিটকে গেল মহমেডান

  • চলতি শিল্ডে এটাই ছিল মহমেডানের প্রথম ম্যাচ। গ্রুপ পর্বে খেলেনি তারা। গ্রুপে একটি ম্যাচ না খেললেও দীর্ঘ চল্লিশ বছরের খরা কাটিয়ে সদ্য কলকাতা লিগ চ্যাম্পিয়ন হওয়া মহমেডান শিল্ডের কোয়ার্টার ফাইনালে রিয়েল কাশ্মীরের বিরুদ্ধে সরাসরি মাঠে নেমেছিল ফেভারিট হিসেবে।

ইনজুরি টাইমের একটি গোলেই সব হিসেব বদলে গেল। কোয়ার্টার ফাইনাল থেকে ছিটকে যেতে হল মহমেডান স্পোর্টিংকে। রিয়েল কাশ্মীরের বিরুদ্ধে অতিরিক্ত সময়ে গোল হজম করে শিল্ডের স্বপ্নভঙ্গ হল সাদা-কালো ব্রিগেডের। ০-১ হারতে হল মহমেডানকে।

চলতি শিল্ডে এটাই ছিল মহমেডানের প্রথম ম্যাচ। গ্রুপ পর্বে খেলেনি তারা। দীর্ঘ চল্লিশ বছরের খরা কাটিয়ে সদ্য কলকাতা লিগ চ্যাম্পিয়ন হওয়া মহমেডান সরাসরি শিল্ডের কোয়ার্টার ফাইনালে রিয়েল কাশ্মীরের বিরুদ্ধে মাঠে নেমেছিল ফেভারিট হিসেবে। তবে বেশ ভাল খেলেছে মহমেডান। তবে ফিনিশিং-এর অভাবে ডুবতে হল সাদা-কালো ব্রিগেডকে। এই ম্যাচে মহামেডান যা সুযোগ পেয়েছিল সেগুলি ঠিকঠাক কাজে লাগাতে পারলে ফল হয়তো অন্য রকম হতে পারত। ইনজুরি টাইমে কয়েক সেকেন্ডের ভুল বোঝাবুঝি। আর তাতেই সব শেষ। 

ম্যাচের ১৪ মিনিট প্রথম সুযোগ পেয়েছিল মহমেডান। সহজ সুযোগ নষ্ট করেন ব্রেন্ডন। ৪৫ মিনিটে আজহারউদ্দিন মল্লিকের একটি শট ফিরে আসে পোস্টে লেগে। এর মাঝে ম্যাচে ৩৩ এবং ৪২ মিনিটে দু'টি সুযোগ পেয়েছিল মহমেডান। কিন্তু গোলের মুখ খুলতে পারেনি তারা। তবে রিয়েল কাশ্মীরের গোলরক্ষক দুরন্ত পারফরম্যান্স করেছে। যেটা কিন্তু প্লাস পয়েন্ট হয়ে গিয়েছিল কাশ্মীরের দলটির। 

পুরো ম্যাচ মহামেডান নিয়ন্ত্রণ করলেও প্রতি আক্রমণ নির্ভর রিয়েল প্রথমার্ধের মতো দ্বিতীয়ার্ধেও বেশ কয়েকটি সুযোগ তৈরি করেছিল। দুই দলের কয়েকটি আক্রমণ ছাড়া দ্বিতীয়ার্ধের পুরো খেলাটাই অবশ্য সীমিত ছিল মাঝমাঠে। ৯০ মিনিট শেষেও খেলার ফল একই থাকায় ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। কিন্তু এই গুরুত্বপূর্ণ সময়ে ভুল করে বসে আসির আক্তার-ওনানরা। অতিরিক্ত সময়ের আট মিনিটে অর্থাৎ ম্যাচে ৯৮ মিনিটে কর্নার থেকে ভেসে আসা বলে দুরন্ত শটে গোল করে রিয়েলকে এগিয়ে দেন লালচওয়ানকিমা। যার নিটফল,  শিল্ড থেকে ছিটকে যেতে হল সাদা-কালো ব্রিগেডকে।

বন্ধ করুন