বাংলা নিউজ > ময়দান > ফুটবল > পরপর দু'বার IFA শিল্ড জিতে বাংলার দলগুলোকে নয়া চ্যালেঞ্জ ছুড়ে দিল রিয়াল কাশ্মীর
রিয়েল কাশ্মীর।
রিয়েল কাশ্মীর।

পরপর দু'বার IFA শিল্ড জিতে বাংলার দলগুলোকে নয়া চ্যালেঞ্জ ছুড়ে দিল রিয়াল কাশ্মীর

  • গত বছর জর্জ টেলিগ্রাফকে হারিয়ে প্রথম বার শিল্ড জিতেছিল রিয়েল কাশ্মীর। কাকতালীয় হলেও, সেই ম্যাচেও ফলও ছিল ২-১। এ বছর ২-১ ফলেই শ্রীনিধি ডেকান এফসি-কে হারিয়ে দেয় কাশ্মীর।

কলকাতার মাঠে আরও এক বার কাশ্মীরি ঝড়। আরও একবার এই শহরের আইএফএ শিল্ড জিতে নিল রিয়েল কাশ্মীর। এই নিয়ে তারা দ্বিতীয় বার আইএফএ শিল্ড জিতল। গত বছরও আইএফএ শিল্ড জিতেছিল রিয়াল কাশ্মীর। বুধবার শ্রীনিধি ডেকান এফসি-কে ২-১ ব্যবধানে হারিয়ে দিল শিল্ড জিতে নেয়। ইস্টবেঙ্গল মাঠে পিছিয়ে থেকেও পরে জয় ছিনিয়ে নেয় কাশ্মীরের দলটি।

গত বছর জর্জ টেলিগ্রাফকে হারিয়ে প্রথম বার শিল্ড জিতেছিল রিয়েল কাশ্মীর। কাকতালীয় হলেও, সেই ম্যাচেও ফলও ছিল ২-১। এ বছর একই ব্যবধানে শ্রীনিধি ডেকান এফসি-কে হারিয়ে দেয় কাশ্মীর। তবে নির্দিষ্ট সময় পর্যন্ত খেলার ফল ছিল ১-১। অতিরিক্ত সময়ে খেলা গড়ালে আত্মঘাতী গোল করে বসেন শ্রীনিধি ডেকানের আওয়াল। সেই গোলেই ম্যাচ জেতে কাশ্মীর।

ম্যাচের প্রথমার্ধেই ২৯ মিনিটের মাথায় গিরিক খোসলা পাস বাড়ান ডেভিড মুনোজকে। সেই বল ধরে জালে জড়ান মুনোজ। কাশ্মীরের বিরুদ্ধে এগিয়ে যায় শ্রীনিধি ডেকান। ৯০ মিনিট পর্যন্ত এগিয়ে ছিল তারা। ৯২ মিনিটের মাথায় কাশ্মীরের হয়ে গোল করেন ফ্রান গঞ্জালেস। খেলা ১-১ ফলে শেষ। পরে অতিরিক্ত সময়ের ম্যাচ শ্রীনিধি ডেকানের একটি ভুলেই শিল্ড চ্যাম্পিয়

বন্ধ করুন