বাংলা নিউজ > ময়দান > ফুটবল > অতীতের ভুল থেকে শিক্ষা, করিম বেঞ্জেমার চুক্তির মেয়াদ বাড়াল রিয়াল মাদ্রিদ
নতুন চুক্তি স্বাক্ষরের পর রিয়াল প্রেসিডেন্ট ফ্লোরেন্টিনো পেরেজের সঙ্গে বেঞ্জেমা। ছবি- রিয়াল মাদ্রিদ।
নতুন চুক্তি স্বাক্ষরের পর রিয়াল প্রেসিডেন্ট ফ্লোরেন্টিনো পেরেজের সঙ্গে বেঞ্জেমা। ছবি- রিয়াল মাদ্রিদ।

অতীতের ভুল থেকে শিক্ষা, করিম বেঞ্জেমার চুক্তির মেয়াদ বাড়াল রিয়াল মাদ্রিদ

  • ২০২৩ সাল পর্যন্ত নতুন চুক্তিতে স্বাক্ষর করলেন তারকা স্ট্রাইকার।

এই মরশুমেই নিজের চুক্তি শেষে রিয়াল মাদ্রিদ ছেড়ে প্যারিস সাঁ-জাঁ যোগ দিয়েছেন সার্জিও রামোস। বহু যুদ্ধের ঘোড়া ও গত মরশুমে দলের অধিনায়ককে বিনামূল্যে হাতছাড়া করার পর তড়িঘড়ি করে দলের নতুন সহ-অধিনায়ক করিম বেঞ্জেমার চুক্তির মেয়াদ বাড়াল রিয়াল।

২০০৯ সালে টিনএজার বেঞ্জেমা লিয়ঁ থেকে মাদ্রিদ দলে যোগ দিয়েছিলেন। তাঁর সঙ্গেই একই মরশুমে দলে যোগ ক্রিশ্চিয়ানো রোনাল্ডো, কাকা, জাবি আলন্সো, রাউল আলিবিয়লরা হয় অন্য দলে যোগ দিয়েছেন, নয়তো অবসর নিয়েছেন। তবে বেঞ্জেমা এখনও রিয়াল জার্সি গায়ে শুধু খেলছেন বললে ভুল হবে, দাপটের সঙ্গে দলকে একের পর এক ম্যাচ জিতিয়ে চলেছেন। 

৫৬০টি ম্যাচ খেলে ফরাসি স্ট্রাইকারের করা ২৮১টি গোল ক্লাব ইতিহাসে পঞ্চম সর্বাধিক। পুরনো চুক্তি অনুযায়ী ২০২২ সালেই তাঁর সঙ্গে রিয়ালের চুক্তি শেষ হয়ে যাওয়ার কথা। তবে বিনামূল্যে যাতে বেঞ্জেমাকেও হাতছাড়া করতে না হয়, সেই কারণেই তড়িঘড়ি তাঁকে তাঁর ১৩তম মরশুমের শুরুতেই ক্লাবের তরফে নতুন চুক্তি দেওয়া হয়।

সেই চুক্তি অনুযায়ী আরও একবছর লস ব্লাঙ্কোসের জার্সি গায়েই বেঞ্জেমার খেলা নিশ্চিত হল। চারটি চ্যাম্পিয়ন্স লিগ ও তিনটি লা লিগা জেতা ৩৩ বছর বয়সী বেঞ্জেমা চাইবেন রিয়াল ছাড়ার আগে ইতিমধ্যেই তাঁর সুবিশাল ট্রফি ক্যাবিনেটে যেন আরও কিছু ট্রফি যোগ যায়।

বন্ধ করুন