বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > কোপা দেল রে চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ, জোড়া গোলে ফাইনালের মঞ্চ মাতালেন রদ্রিগো

কোপা দেল রে চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ, জোড়া গোলে ফাইনালের মঞ্চ মাতালেন রদ্রিগো

কোপা দেল রে চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ (AFP)

ম্যাচের শুরুতেই বাঁ দিকের টাচলাইনের কাছাকাছি থেকে কাট-ব্যাক করেন ভিনিসিয়াস জুনিয়র। এই বল থেকে ছয় গজ বক্সের মুখে বাঁ পায়ের শটে বল জালে পাঠান ব্রাজিলিয়ান তারকা রদ্রিগো।

শুভব্রত মুখার্জি: কোপা দেল রে-র ফাইনালে অনবদ্য কামব্যাক করে শিরোপা জিতে নিল রিয়াল মাদ্রিদ। ফাইনালে পিছিয়ে পড়েও এদিন শিরোপা জিতে নেয় তারা। এদিনের ম্যাচ শুরুতেই ধাক্কা খায় ওসাসুনা। মাত্র এক মিনিট ৪৭ সেকেন্ডে গোল খেয়ে পিছিয়ে পড়ে তারা। তবে এরপরেও ম্যাচে দুরন্ত লড়াই করে ওসাসুনা। সমতা ফিরিয়ে জমিয়ে দেয় লড়াই। কিন্তু শেষ রক্ষা করতে পারেনি। শেষ মুহূর্তে বাজিমাত করে শিরোপা জিতল কার্লো আনচেলত্তির দল। সেভিয়ায় শনিবার রাতের ফাইনালে রদ্রিগোর জোড়া গোলে ২-১ ব্যবধানে জিতল রিয়াল।

স্পেনের দ্বিতীয় সেরা ঘরোয়া প্রতিযোগিতায় গত ৯ বছরে এই প্রথমবার চ্যাম্পিয়ন হল রিয়াল। এটি তাদের ক্লাব ইতিহাসে ২০ তম কোপা দেল রে-র শিরোপা জয়। সর্ব শেষবার ২০১৪ সালে সান্তিয়াগো বার্নাবাউয়ে আনচেলত্তির প্রথম মেয়াদের কোচিংয়ে কোপা দেল রের শিরোপা জিতেছিল তারা। অন্যদিকে ওসাসুনার ২০০৫ সালের পর ফের প্রতিযোগিতাটির ফাইনালে উঠে হেরে গেল। শেষবার রিয়াল বেতিসের বিপক্ষে হারতে হয়েছিল তাদের।

ম্যাচের শুরুতেই বাঁ দিকের টাচলাইনের কাছাকাছি থেকে কাট-ব্যাক করেন ভিনিসিয়াস জুনিয়র। এই বল থেকে ছয় গজ বক্সের মুখে বাঁ পায়ের শটে বল জালে পাঠান ব্রাজিলিয়ান তারকা রদ্রিগো। ওসাসুনা অষ্টম মিনিটে প্রথম সুযোগ পায়। বুদিমিরের হেড সেভ করে দেন থিবো কুতোয়া। ৩২তম মিনিটে ডেভিড আলাবার বুলেট গতির ফ্রি-কিক ক্রসবারে লেগে ফিরে আসে। বিরতির সময় ১-০ গোলে এগিয়ে ছিল রিয়াল।

দ্বিতীয়ার্ধের ৫৮তম মিনিটে সমতায় ফেরে ওসাসুনা। দুর্দান্ত হাফ-ভলিতে গোল করেন স্প্যানিশ মিডফিল্ডার লুকাস টোরো। ৭০তম মিনিটে ফের এগিয়ে যায় রিয়াল। এবার ভিনিসিয়াসের কাট-ব্যাক ক্লিয়ার করলেও টনি ক্রুসের শট এক ডিফেন্ডারের পায়ে লেগে পেয়ে যান রদ্রিগো। যেখান থেকে গোল করতে ভুল করেননি ব্রাজিলিয়ান উইঙ্গার। ফলে ২-১ গোলে লিড নেয় রিয়াল মাদ্রিদ। এই ব্যবধান ধরে রেখেই চ্যাম্পিয়ন হয় তারা। অন্যদিকে চ্যাম্পিয়ন্স লিগে আগামী মঙ্গলবার সেমিফাইনালের প্রথম লেগে প্রিমিয়র লিগ চ্যাম্পিয়ন ম্যাঞ্চেস্টার সিটির মুখোমুখি হবে রিয়াল। তার আগে অনেকটাই আত্মবিশ্বাস বাড়ল তাদের।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

আজ বিবেকান্দ রকে ৪৫ ঘণ্টার ধ্যানে বসবেন মোদী, কন্যাকুমারী সৈকতে 'নো এন্ট্রি' ধোনি, জাদেজাদের নেতৃত্ব দেওয়াটা কতটা কঠিন চ্যালেঞ্জ ছিল? মুখ খুললেন রুতুরাজ ‘শেখ শাহজাহানকে চিনিই না,’ সাফ কথা শাসকদলের, সন্দেশখালিতে মুখ বদলে ‘অন্য তৃণমূল’ বর্ষা আগমনের সুখবর দিল IMD, বৃষ্টি বাড়বে বাংলাতেও, কলকাতায় আবার চড়বে পারদ ‘হাসিন জাহান লাইট’! হার্দিক T20 বিশ্বকাপ খেলতে যেতেই পোস্ট নাতাশার, চটল ভক্তরা লোকসভা ভোটে বাংলায় BJP-র ফল নিয়ে 'বিস্ফোরণ' নড্ডার, অঙ্ক মিলল না শাহের সঙ্গে! গ্রহের অশুভ প্রভাব থেকে মুক্তি পেতে শনি জয়ন্তীতে রাশি অনুসারে করুন এইগুলি দান জয় নিয়ে নিশ্চিত NDA? মোদীর শপথের জন্য এবার ভাঙবে প্রথা! ১ মাস আগেই ঠিক হয় সবকিছু কৃতজ্ঞ.. টানা দ্বিতীয় বার T20-তে ICC-র বর্ষসেরা প্লেয়ার হয়ে উচ্ছ্বসিত সূর্য ঐশ্বর্যকে ‘অপমান’ অমিতাভের! নেটপাড়া খচে লাল, বউমার সঙ্গে ঠিক কী করলেন বিগ বি

Latest IPL News

ধোনি, জাদেজাদের নেতৃত্ব দেওয়াটা কতটা কঠিন চ্যালেঞ্জ ছিল? মুখ খুললেন রুতুরাজ দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.