বাংলা নিউজ > ময়দান > ফুটবল > ১৬ বছরের যাত্রার অবসান, ক্লাব ছাড়ছেন রিয়াল মাদ্রিদের সফলতম ফুটবলার মার্সেলো
মাদ্রিদে চ্যাম্পিয়ন্স লিগ হাতে মার্সেলোর সেলিব্রেশন। ছবি- রয়টার্স। (REUTERS)

১৬ বছরের যাত্রার অবসান, ক্লাব ছাড়ছেন রিয়াল মাদ্রিদের সফলতম ফুটবলার মার্সেলো

  • রিয়াল মাদ্রিদের হয়ে রেকর্ড ২৫টি ট্রফি জিতেছেন মার্সেলো।

সদ্যই রেকর্ড ১৪তম বার উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ খেতাব জিতেছে রিয়াল মাদ্রিদ। ফাইনালে লিভারপুলের বিরুদ্ধে রিয়াল মাদ্রিদের অধিনায়কের আর্মব্যান্ড পরে করিম বেঞ্জেমা মাঠে নামলেও, সরকারিভাবে রিয়ালের অধিনায়ক হলেন মার্সেলো। এই নিয়ে রিয়ালের হয়ে নিজের ২৫তম ট্রফি জিতলেন তিনি।

টিনএজার হিসাবে ১৬ বছর আগে ব্রাজিল থেকে স্পেনের রাজধানীতে পা দিয়েছিলেন মার্সেলো। লক্ষ্য ছিল আরেক কিংবদন্তি ব্রাজিলিয়ান লেফট ব্যাক রবার্তো কার্লোসের বদলি হয়ে দলে নিজের জায়গা করে নেওয়া। তারপর একের পর এক বছর পেরিয়েছে। টিনএজার মার্সেলো এখন নিজের কেরিয়ারের শেষ পর্যায়ে। এ বছর লিগ ও চ্যাম্পিয়ন্স লিগ জিতে লস ব্লাঙ্কোসের ইতিহাসের সফলতম ফুটবলারও হয়ে গিয়েছেন মার্সেলো। তবে এখানেই শেষ। পরের মরশুম থেকে আর রিয়ালের হয়ে খেলতে দেখা যাবে না ব্রাজিলিয়ান মার্সেলোকে।

আরও পড়ুন:- ভিনির একমাত্র গোলে লিভারপুলকে হারিয়ে, রেকর্ড ১৪বার চ্যাম্পিয়ন্স লিগ জিতল রিয়াল

রিয়ালের সঙ্গে এ বছরই চুক্তি শেষ হচ্ছে তাঁর। তিনি আর নতুন চুক্তি স্বাক্ষর করবেন না। বরং, ৫০০ বেশি ম্যাচ খেলে সর্বকালের অন্যতম সেরা কিংবদন্তি হিসাবে ক্লাব ছাড়ছেন। এ মরশুমে তেমন খেলার সুযোগও পাননি তিনি। বেশ চোটআঘাতেও ভুগেছেন। লিগে মাত্র ১২টি ম্যাচে মাঠে নেমেছেন মার্সেলো। তাই তাঁকে আর নতুন চুক্তি দেওয়ার কথা ভাবেনি রিয়াল কর্তৃপক্ষ। তিনি যে আর রিয়ালে থাকছেন না, তা মার্সেলো নিজেই রিয়ালের ট্রফি প্যারেডের সময় জানিয়ে দিয়েছেন।

চ্যাম্পিয়ন্স লিগ ফাইনাল শেষে মার্সেলোকে বিদায় জানান রিয়াল ফুটবলাররা। ছবি- এএফপি।
চ্যাম্পিয়ন্স লিগ ফাইনাল শেষে মার্সেলোকে বিদায় জানান রিয়াল ফুটবলাররা। ছবি- এএফপি। (AFP)

আরও পড়ুন:- বার্সার থেকে ১৮ পয়েন্ট এগিয়ে রেকর্ড লা লিগা জয় রিয়াল মাদ্রিদের, নজির কোচের

তিনি সাংবাদিকদের বলেন, আজকের দিনটা একটা দারুণ দিন। এই শুভক্ষণেই আমি এখানে বিশ্বের সেরা ক্লাবে নিজের যাত্রার অবসান ঘটাচ্ছি। আজকের দিনটা দুঃখের নয়, বরং আনন্দের, কারণ আজ আমরা আবারও বিশ্বের সেরা চ্যাম্পিয়নশিপ জিতেছি। আমি এবং আমার পরিবার সকলেই এই সফরের জন্য গর্বিত। এই তরুণ প্রজন্মের সুবাদে মাদ্রিদের ভবিষ্যত খুবই উজ্জ্বল বলেই আমি মনে করি। হালা মাদ্রিদ। তবে বিদায়ীবার্তার মধ্যেই ভবিষ্যতে মাদ্রিদে অন্য ভূমিকায় তাঁকে দেখা যাবে বলেও আশ্বাস দিয়েছেন মার্সেলো।

বন্ধ করুন