বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > ০-২ পিছিয়ে থেকে ৫ গোল লিভারপুলকে, অঘটন না ঘটলে Champions League-এর শেষ আটে রিয়াল

০-২ পিছিয়ে থেকে ৫ গোল লিভারপুলকে, অঘটন না ঘটলে Champions League-এর শেষ আটে রিয়াল

লিভারপুলের বিরুদ্ধে বড় জয় রিয়াল মাদ্রিদের।

অ্যাওয়ে ম্যাচে রিয়াল মাদ্রিদ যে রকম পারফরম্যান্স করেছে, তাতে কোয়ার্টার ফাইনালে তাদের যাওয়া কার্যত নিশ্চিত বলা যেতেই পারে। দ্বিতীয় লেগে লিভারপুলকে খেলতে হবে রিয়ালের ঘরের মাঠে। তাতে লড়াইটা আরও কঠিন হল লিভারপুলের জন্য। তারা বড় কোনও অঘটন না ঘটাতে পারলে, রিয়ালের কোয়ার্টারে যাওয়া কার্যত নিশ্চিত।

লিভারপুলের ঘরের মাঠে দু’গোলে পিছিয়ে ছিল রিয়াল মাদ্রিদ। সেই পরিস্থিতি থেকে অসাধারণ প্রত্যাবর্তন রিয়ালের। যার জেরে পরে ৫ গোল হজম করতে হয় লিভারপুলকে। মঙ্গলবার চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে রিয়ালের লড়াকু প্রত্যাবর্তনের সাক্ষী থাকল গোটা ফুটবল বিশ্ব। ৫-২ ম্যাচটি জিতল ক্রিশ্চিয়ানোর রোনাল্ডোর প্রাক্তন ক্লাব। এই ম্যাচে করিম বেঞ্জেমা এবং ভিনিসিয়াস জুনিয়র ২টি করে গোল করেছেন। একটি গোল এদের মিলিতাও-এর।

অ্যাওয়ে ম্যাচে রিয়াল মাদ্রিদ যে রকম পারফরম্যান্স করেছে, তাতে কোয়ার্টার ফাইনালে তাদের যাওয়া কার্যত নিশ্চিত বলা যেতেই পারে। দ্বিতীয় লেগে লিভারপুলকে খেলতে হবে রিয়ালের ঘরের মাঠে। তাতে লড়াইটা আরও কঠিন হল লিভারপুলের জন্য। তারা বড় কোনও অঘটন না ঘটাতে পারলে, রিয়ালের কোয়ার্টারে যাওয়া কার্যত নিশ্চিত।

লিভারপুল আর রিয়াল মাদ্রিদ গত বছর চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে মুখোমুখি হয়েছিল। সে বারও ভিনিসিয়াসের একমাত্র গোলে শিরোপা জিতেছিল রিয়ালই। এ বার প্রতিশোধ নেওয়ার বদলে বরং রিয়ালের গতিতে গুঁড়িয়ে গেল লিভারপুল। মঙ্গলবার ম্যাচের ১৩ মিনিটের মধ্যে লিভারপুল দু’গোলে এগিয়ে যাওয়ায় অনেকেই মনে করেছিলেন, রিয়ালের বিরুদ্ধে মধুর বদলাটা ঘরের মাঠে একপেশে ভাবে নিয়ে ফেলবে লিভারপুল। কিন্তু সেটা আর হল কোথায়!

আরও পড়ুন: ফ্রি-কিকে দুরন্ত গোল মেসির, রোমাঞ্চকর ম্যাচে শেষ মুহূর্তে জয় PSG-র: ভিডিয়ো

রিয়ালের ডিফেন্ডারদের ভুলে চতুর্থ মিনিটেই লিভারপুলকে এগিয়ে দেন ডারউইন নুনেজ। মহম্মদ সালাহর পাস থেকে ব্যাক হিলে গোল করেন তিনি। রিয়াল দ্বিতীয় গোল খায় গোলকিপার থিবো কুর্তোয়ার খারাপ একটি ভুলের কারণে। সতীর্থের থেকে বল পেয়েছিলেন কুর্তোয়া। বুকে রিসিভ করলেও বল নিয়ন্ত্রণে রাখতে পারেননি। সামনেই ছিলেন সালাহ। সেই বল ধরেই সোজা জালে জড়ান তিনি। লিভারপুল ২-০ এগিয়ে যাওয়ার পর অবশ্য গুটিয়ে যায়নি রিয়াল। বরং তেড়েফুড়ে ওঠে। ভিনিয়াসের জোড়া গোলে বিরতির আগেই সমতা ফেরায়।

২১ মিনিটে প্রথম গোল শোধ করেন ভিনিসিয়াস। বক্সের সামান্য ভেতর থেকে ডান পায়ের বাঁকানো শটে বিপক্ষ গোলকিপারকে পরাস্ত করেন তিনি। রিয়ালের দ্বিতীয় গোলটি হয় আবার লিভারপুলের গোলকিপার অ্যালিসন বেকারের ভুলে। কুর্তোয়ার মতোই একই ভুল করে বসেন অ্যালিসন বেকার। তিনিও সতীর্থের থেকে পাস পেয়ে, সেটা সতীর্থকেই ফেরাতে গিয়েছিলেন, সেই বলই জালে জড়ান ভিনিয়াস।

আরও পড়ুন: মেসি মানা করেছিল, কিন্তু আমার মজা লাগছিল- অশ্লীল অঙ্গভঙ্গি প্রসঙ্গে মার্টিনেজ

বিরতির পর ২০ মিনিট খেলা গড়াতেই রিয়াল ঝড় তুলে ৫-২ করে ফেলে। দ্বিতীয়ার্ধের খেলা শুরু হওয়ার ঠিক পরেই মাত্র দু’মিনিটের মাথায় লুকা মদ্রিচের ফ্রিকিক থেকে হেডে গোল করেন মিলিতাও। তার পর থেকেই লিভারপুল রক্ষণে লাগাতার আক্রমণ শানাতে থাকেন রিয়াল খেলোয়াড়রা। চতুর্থ গোলটি করেন বেঞ্জেমা। রদ্রিগোর সঙ্গে পাস খেলে বক্সের কাছাকাছি পৌঁছে যান তিনি। সেখান থেকে বাঁ পায়ে শট লিভারপুলের এক ডিফেন্ডারের গায়ে লেগে গোলে ঢোকে। রিয়ালের পঞ্চম গোল প্রতি আক্রমণের ফসল। লিভারপুলের ফুটবলারের থেকে বল কেড়ে নেন মদ্রিচ। তিনি পাস দেন ভিনিসিয়াসকে। ব্রাজিলের ফুটবলারের পাস থেকে বিপক্ষের গোলকিপারকে কাটিয়ে বল জালে জড়ান বেঞ্জেমা।

দাপট দেখিয়ে ম্যাচ জিতেও খুশি নন রিয়ালের ম্যানেজার কার্লো আন্সেলোত্তি। সাংবাদিকদের মুতিনি বলেন, ‘ম্যাচের প্রথম দিকে প্রচুর ভুল করেছি। এমন গুরুত্বপূর্ণ ম্যাচে এ রকম ভুল মেনে নেওয়া যায় না। সৌভাগ্যবশত ছেলেরা মাথা ঠাণ্ডা রেখে খেলেছে। তবে যত বার আমরা লিভারপুলের পাস ভেঙেছি, তত বারই গোলের সুযোগ ছিল।’ অন্যদিকে হতাশ লিভারপুলের কোচ জুর্গেন ক্লপ বলেন, ‘পরের ম্যাচটা জেতার চেষ্টা করব।’ মঙ্গলবার চ্যাম্পিয়ন্স লিগের অপর ম্যাচে নাপোলি ২-০ গোলে হারিয়েছে আইনট্র্যাখট ফ্রাঙ্কফুর্টকে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

‘আমিও তো রূপের ছবি…’, কোন ভয়ে ছেলের ফোটো অনলাইনে দিতে চান না রূপম-পত্নী রূপসা? বিভিন্ন দাবিতে রাজ্যজুড়ে অনির্দিষ্টকালের কর্মবিরতি শুরু করল ৫০ হাজার আশাকর্মী শুভ জন্মদিন স্ট্যালিন, আপনার প্রিয় ভাষাতেই,ISRO অ্যাডে চিনের পতাকা,খোঁচা বিজেপির ১১৪ বছর পুরোনো হেরিটেজ প্রপার্টিতে বিয়ে! জলের মতো টাকা খরচ শ্রীময়ী-কাঞ্চনের MLA-MPদের সিসি ক্যামেরায় নজরদারি, ফুটেজ দেখবে জনতা, আবদার শুনে কী বলল আদালত? ‌সুব্রত বক্সির জেলা সফর থেকে বাদ কুণাল, রাজ্য পুলিশের নিরাপত্তা ছাড়লেন ঘোষ জুরেলের প্রতিভা আছে, তবে… ধোনির সঙ্গে এখনই তরুণ কিপারের তুলনা টানতে রাজি নন সৌরভ বহিষ্কৃত BJD বিধায়কের গাড়িতে আহত হন ২০ জন BJP কর্মী, এবার গেলেন পদ্মেই পথের কাঁটা সরাতে দেড় বছরের শিশুকে খুন, মা ও প্রেমিককে ফাঁসির সাজা দিল আদালত শ্রমিক অসন্তোষের জেরে বন্ধ হয়ে গেল জগদ্দলের জুট মিল, কর্মহীন ৩ হাজার কর্মী

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.