বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > Copa Del Rey: পিছিয়ে পড়েও মাদ্রিদ ডার্বিতে দুরন্ত জয় রিয়ালের, উঠল কোপা ডেল রে'র সেমিতে

Copa Del Rey: পিছিয়ে পড়েও মাদ্রিদ ডার্বিতে দুরন্ত জয় রিয়ালের, উঠল কোপা ডেল রে'র সেমিতে

গোলের পর সেলিব্রশনে মজে রিয়াল মাদ্রিদের ফুটবলাররা। ছবি- রয়টার্স 

কোপা ডেল রে'র কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হয়েছিল রিয়াল মাদ্রিদ এবং অ্যাটলেটিকো মাদ্রিদ। আর এই ম্যাচে প্রথমে এগিয়ে যায় অ্যাটলেটিকো। কিন্তু সেই ব্যবধান ধরে রাখতে পারেনি তারা। রিয়ালের বিরুদ্ধে ৩-১ গোলে হার অ্যাটলেটিকোর। 

কোপা ডেল রে'র কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হয়েছিল রিয়াল মাদ্রিদ এবং অ্যাটলেটিকো মাদ্রিদ। আর এই ম্যাচে এগিয়ে থেকে হারতে হল অ্যাটলেটিকোকে। ম্যাচের শুরু থেকেই দাপট দেখাতে থাকে অ্যাটলেটিকো। ম্যাচের ১৯ মিনিটের মাথায় মোরাতার গোলে এগিয়েও যায় সিমিওনের দল। কিন্তু সেই ফল ধরে রাখতে পারেনি তারা। অবশ্য প্রথমার্ধ পর্যন্ত ম্যাচ নিজেদের দখলেই রেখেছিল তারা। কিন্তু দ্বিতীয়ার্ধে ম্যাচের মোড় কিছুটা হলেও ঘুরে যায়।

দ্বিতীয়ার্ধে ম্যাচের মধ্যে ফেরার মরিয়া চেষ্টা করে রিয়াল। সমতা ফেরাতে অনেকটাই সময় নিতে হয় আনসেলত্তির ছেলেদের। ৭৯ মিনিটের মাথায় রদ্রিগোর থেকে প্রথম গোলটি আসে। আর তাতেই কিছুটা হলেও অক্সিজেন ফিরে পায় রিয়াল মাদ্রিদ। সমতা ফেরালে ম্যাচ জিততে আরও ঝাপিয়ে পড়ে দুই দল। কিন্তু নির্ধারিত সময়ে কোনও দলই গোলের দেখা পায়নি।

নির্ধারিত সময়ে খেলার ফলাফল ১-১ ড্র হলে খেলা গড়ায় অতিরিক্ত সময়ে। সেখানেও সেয়ানে-সেয়ানে লড়াই করতে থাকে দুই দল। তবে ৯৯ মিনিটের মাথায় লাল কার্ড দেখে মাঠ ছাড়েন অ্যাটলেটিকো মাদ্রিদের সাভিক। ১০ জনে হয়ে যায় সিমিওনের দল। এরপর আর কোনওভাবেই ম্যাচে ফিরতে পারেনি অ্যাটলেটিকো। ১০৪ মিনিটের মাথায় গোল দিয়ে দলের ব্যবধান বাড়ান করিম বেঞ্জিমা।

এরপর কিছুটা হলেও ডিফেন্সিভ মুডে চলে যায় রিয়াল। তবে সমতা ফেরানোর মরিয়া চেষ্টা করলেও তা কোনও ভাবেই সম্ভব হয়নি। বিশেষ ১০ জনের অ্যাটলেটিকো তখনই ম্যাচ থেকে বেড়িয়ে যায়। ভিনি জুনিয়র ১২১ মিনিটের মাথায় জয়সূচক গোলটি করেন রিয়ালের হয়ে। আর তাতেই জয় নিশ্চিত হয়ে যায়। রিয়াল মাদ্রিদের বিরুদ্ধে ৩-১ গোলে হেরে কোপা ডেল রের থেকে বিদায় নিল অ্যাটলেটিকো মাদ্রিদ। তবে এই ম্যাচে একটা সময় পর্যন্ত এগিয়ে ছিল সিমিওনের দল। কিন্তু রিয়ালের হার না মানা মানসিকতার কাছে পিছু হাঁটতে হল অ্যাটলেটিকোকে।

কোপা ডেল রের অন্য অন্য কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হয়েছিল ভ্যালেন্সিয়া এবং অ্যাথলেটিক ক্লাব। আর সেই ম্যাচে ভ্যালেন্সিয়াকে ৩-১ গোলে উড়িয়ে দিল অ্যাথলেটিক ক্লাব। ৩৫ মিনিটের মাথায় অ্যাথলেটিক ক্লাবের হয়ে প্রথম গোলটি করেন মুনিয়েইন। এর কিছুক্ষণের মধ্যে নিজেদের ভুলে বিপক্ষকে গোল উপহার দেন অ্যাথলেটিক ক্লাবের ফুটবলাররা। ৪৩ মিনিটের মাথায় আত্মঘাতী গোল করেন মার্কোস। কিছুটা হলেও স্বস্তি ফেরে ভ্যালেন্সিয়ার। কিন্তু তা বেশিক্ষণ স্থায়ী হয়নি। ৪৫ মিনিটের মাথায় গোল করে দলকে এগিয়ে দেন নিকো উইলিয়ামস। এরপর ৭৪ মিনিটের মাথায় পেনাল্টি থেকে গোল করেন মিকেল ভেসগা। এরপর আর কোনও দলই গোল করতে পারেনি। ফলে ভ্যালেন্সিয়াকে হারিয়ে সেমিতে অ্যাথলেটিক ক্লাব।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

রেমালের তাণ্ডবে কোথাও ধস, কোথাও দুর্ঘটনা! উত্তর পূর্বে মৃত্যু ৩২ জনের ইয়ে ক্যায়সে 'পরমাত্মা' হ্যায়? আদানিকে সাহায্য করতে…মোদীকে তীব্র খোঁচা রাহুলের একাধিকবার সুযোগ পেয়েও রান আউট করতে পারল না! এটা দেখে আপনিও হাসি চাপতে পারবেন না ওড়িশার মুখ্য়মন্ত্রীর বিশেষ সচিবকে সাসপেন্ডের নির্দেশ দিল কমিশন, কারণটা কী? বাজপেয়ীর সঙ্গে তাঁর স্বাক্ষরিত '৯৯ এর চুক্তি ভেঙেছে পাকিস্তানই- নওয়াজ শরিফ এমজি মার্গ-ম্যালে দুর্গাপুজোর মতো ভিড়! দার্জিলিংয়ে হোটেল পেতে নাজেহাল পর্যটকরা ‘জেলায় পুলিশ নিজেকে সর্বেসর্বা মনে করে’‌, জোর ভর্ৎসনা করল কলকাতা হাইকোর্ট অবন্তিকার সঙ্গে বিচ্ছেদ নিয়ে মুখ খুললেন ইমরান, বললেন, ‘যখন লড়াইয়ের মধ্যে…’ যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোয়ালিফায়ার ওয়ান জিতলেই, IPL চ্যাম্পিয়ন- সাত বছর ধরে এই ট্রেন্ডই কিন্তু চলে আসছে

Latest IPL News

যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন আগে তো লেখা শেখো-KKR-কে শুভেচ্ছা জানাতে গিয়ে,KKL লিখে চরম কটাক্ষের মুখে উমর আকমল দ্রাবিড়ের পর রোহিতদের কোচ হিসেবে গম্ভীরকেই চূড়ান্ত করতে চলেছে BCCI- রিপোর্ট বিলাসবহুল জীবনের পর যখন বাস্তব সামনে আসে… ধারাভিতে যাওয়ার পর দার্শনিক LSG কোচ ছেলেরা পাগল হচ্ছে.... হঠাৎ নাইট কোচের কথা থামিয়ে কী বললেন গম্ভীর- ভিডিয়ো ব্যাটিং অর্ডার চূড়ান্ত ফ্লপ-পরের মরশুমে শক্তিশালী হয়ে ফেরার দাবি SRH-এর সহকারীর হুইলচেয়ারে এয়ারপোর্টে যেতেন না- জীবনের সবচেয়ে খারাপ সময়কে মনে করলেন পন্ত নিজেদের দুর্গ আগলে রেখেও অ্যাওয়ে ম্যাচে ডাহা ফেল, আশা জাগিয়েও কেন ব্যর্থ দিল্লি? T20 WC 2024-এ বদলে যাবে হার্দিকের IPL 2024 ভাগ্য- ভারতীয় দলকে হরভজনের পরামর্শ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.