বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > Toni Kroos Announces Retirement: ইউরোর পরে সব ধরনের ফুটবল থেকেই অবসর নেবেন- চমকে দিয়ে বড় ঘোষণা টনি ক্রুসের

Toni Kroos Announces Retirement: ইউরোর পরে সব ধরনের ফুটবল থেকেই অবসর নেবেন- চমকে দিয়ে বড় ঘোষণা টনি ক্রুসের

ইউরোর পরে সব ধরনের ফুটবল থেকেই অবসর নেবেন- চমকে দিয়ে বড় ঘোষণা টনি ক্রুসের।

Toni Kroos Announces Retirement: এর আগেও একবার আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের ঘোষণা করে ছিলেন ক্রুস। কিন্তু পরবর্তীতে দেশের প্রয়োজনে এবং কোচের অনুরোধে সাড়া দিয়ে গত ফেব্রুয়ারিতে ফের ফিরে আসার সিদ্ধান্ত নেন তিনি। মার্চে ফ্রান্স এবং নেদারল্যান্ডসের বিপক্ষে জার্মানির হয়ে খেলেন তিনি।

শুভব্রত মুখার্জি: চলতি বছরেই অনুষ্ঠিত হতে চলেছে ইউরো কাপ ফুটবল। ইউরোপীয় ফুটবলের শ্রেষ্ঠত্বের লড়াই। যে লড়াইয়ে শিরোপা জয়ের অন্যতম দাবিদার জার্মান দল। এই দলের অন্যতম গুরুত্বপূর্ণ অভিজ্ঞ সদস্য টনি ক্রুস। ইউরো শেষ হয়ে যাওয়ার পরেই তিনি অবসর গ্রহণের কথা জানিয়ে দিলেন। বর্তমানে তিনি ক্লাব ফুটবলে খেলছেন রিয়াল মাদ্রিদ দলের হয়ে। তাঁর ক্লাব ফুটবলের ভবিষ্যত নিয়ে আলোচনার মাঝেই এবার জাতীয় দলে তাঁর ভবিষ্যত তিনি স্পষ্ট করে দিলেন। নিজের ইন্সটাগ্রাম অ্যাকাউন্টে মঙ্গলবার একটি পোস্ট করেন ক্রুস। সেই পোস্টেই তাঁর এই সিদ্ধান্তের কথা জানান তিনি‌।

আরও পড়ুন: দিনটা আমাদের ছিল না- KKR-এর কাছে বিশ্রী হারের পরেও আশার কথা শোনালেন কামিন্স

প্রসঙ্গত এর আগেও একবার আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের ঘোষণা করে ছিলেন ক্রুস। কিন্তু পরবর্তীতে দেশের প্রয়োজনে এবং কোচের অনুরোধে সাড়া দিয়ে গত ফেব্রুয়ারিতে ফের ফিরে আসার সিদ্ধান্ত নেন তিনি। মার্চে ফ্রান্স এবং নেদারল্যান্ডসের বিপক্ষে জার্মানির হয়ে খেলেন তিনি। এবারের ইউরো কাপ অনুষ্ঠিত হচ্ছে জার্মানিতেই।জুলিয়ান নাগেলসমানের দলে থাকা এই বিশ্বকাপজয়ী এই মিডফিল্ডার দলের অন্যতম ভরসার পাত্র। ২০১৪ সালে জার্মানি বিশ্বকাপ জিতেছিল। সেই বিশ্বকাপ জয়ের মিশনে দুর্দান্ত পারফরম্যান্স ছিল টনি ক্রুসের। ব্রাজিলে অনুষ্ঠিত ওই বিশ্বকাপ আসরের পরেই রিয়ালে যোগ দেন তিনি। চলতি মরশুম শেষ হলেই রিয়ালের সঙ্গে তাঁর চুক্তির মেয়াদ শেষ হচ্ছে। সেই চুক্তির মেয়াদ আদৌও বাড়বে কিনা, তা এখনও অজানা‌।

আরও পড়ুন: প্রত্যেকেই নিজেদের দায়িত্ব দারুণ ভাবে পালন করেছে- KKR-এর সাফল্যে টিম গেমের স্তুতি শ্রেয়সের মুখে

সোশ্যাল মিডিয়াতে টনি ক্রুস লিখেছেন, ‘এই গরমেই ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের পর একজন সক্রিয় ফুটবলার হিসেবে আমার কেরিয়ার শেষ হবে। যেমনটা আমি সব সময়ে বলে এসেছি। রিয়াল মাদ্রিদ আমার বর্তমান এবং আমার কেরিয়ারের শেষ ক্লাব হবে। ২০১৪ সালের ১৭ জুলাই, রিয়াল মাদ্রিদে আমার পরিচিতি পর্ব হয়েছিল। এই দিনটি আমার জীবন বদলে দিয়েছিল। বিশ্বের সবচেয়ে বড় ক্লাবে নতুন এক অধ্যায়ের শুরু হয়েছিল আমার কেরিয়ারে। ১০ বছর পর, চলতি মরশুম শেষে সেই অধ্যায়ের শেষ হতে চলেছে। এই রোমাঞ্চকর ও সফল দশকটি কখনও ভুলব না।’ রিয়ালে ১০ মরশুম খেলে চারটি করে চ্যাম্পিয়ন্স লিগ ও লা লিগা জিতেছেন তিনি। জিতেছেন আরও একাধিক ট্রফি। ২০১৩ সালে বায়ার্নের হয়েও একবার চ্যাম্পিয়ন্স লিগ জেতেন তিনি। আগামী ১৪ জুন শুরু হবে ইউরো। জার্মানি তাদের প্রথম ম্যাচ খেলবে স্কটল্যান্ডের বিরুদ্ধে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

গোলের মুখই খুলতে পারল না এমবাপেহীন ফ্রান্স, ডাচেদের গোল বাতিল, ফল গোলশূন্য ড্র ধনু,মকর, কুম্ভ, মীনের মধ্যে আজ লাকি কারা? ২২ জুন ২০২৪ এর রাশিফল দেখে নিন 1 ওভার শেষে USA-র স্কোর 3/0 সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিকের মধ্যে আজ লাকি কারা? একনজরে ২২ জুন ২০২৪ রাশিফল মেষ, বৃষ, মিথুন, কর্কটের ভাগ্যে আজ কী রয়েছে? লাকি কারা! ২২ জুনের রাশিফল দেখে নিন ছাংতে আসছেন না মোহনবাগানে! জোড়া ‘অস্ত্রে’ আপুইয়াকে ছিনিয়ে নিয়েছে মুম্বইয়ের থেকে ১-৩ লজ্জার হার, আশা কার্যত শেষ পোল্যান্ডের, শেষ ১৬-র আশা বাঁচিয়ে রাখল অস্ট্রিয়া শেষ ওভারে নরকিয়ার কামাল, ইংল্যান্ডকে ৭ রানে হারিয়ে সেমির দিকে এক পা প্রোটিয়াদের পুলকার, স্কুলবাস নিয়ে চিন্তার দিন শেষ, বাংলায় বিরাট নির্দেশিকা জারি করল সরকার শেফ থেকে মেকআপ আর্টিস্ট, তারকাদের অনর্থক চাহিদা নিয়ে সরব অনুরাগ

T20 WC 2024

শেষ ওভারে নরকিয়ার কামাল, ইংল্যান্ডকে ৭ রানে হারিয়ে সেমির দিকে এক পা প্রোটিয়াদের বাবরদের বিরুদ্ধে গড়াপেটার অভিযোগের প্রমাণ চাই, না হলে আইনি ব্যবস্থা,হুমকি PCB-র ভারত-বাংলাদেশ ম্যাচেও কি বৃষ্টির সম্ভাবনা রয়েছে? ভেস্তে গেলে চাপে পড়বেন শাকিবরা IND vs AFG: সহজতম ক্যাচ ফেলে নিজেই বিস্মিত কোহলি, মাথায় হাত রোহিতেরও- ভিডিয়ো ‘রোহিতকে তোমরা এটা বলতে পারো না…’৪ ম্যাচে ৭৬ রান করেও সানিকে পাশে পেলেন হিটম্যান ক্যাচ নিতে গিয়ে প্রায় ধাক্কা রোহিতকে, পন্তকে 'মধুর' শিক্ষা হিটম্যানের, ভিডিয়ো সেরা ফিল্ডারের তালিকায় অক্ষরের নাম শুনে চমকে উঠলেন কোহলি, প্রতিক্রিয়া হল ভাইরাল হার্দিক ব্যাট করতে আসার পরে কী কথা হয়েছিল? ম্যাচের গেম প্ল্যান ফাঁস করলেন সূর্য ‘সিরাজ তো খেতে বসেছে’, ভুল নামে ডাকতেই সাংবাদিককে সটান জবাব সূর্যকুমার যাদবের সুপার ৮-এ ভারত নয়, আফগানিস্তান হেরেছে বুমরাহ-র কাছে! দাবি আফগান কোচের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.