HT বাংলা থেকে সেরা খবর পড়ার জন্য ‘অনুমতি’ বিকল্প বেছে নিন
বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > Toni Kroos Announces Retirement: ইউরোর পরে সব ধরনের ফুটবল থেকেই অবসর নেবেন- চমকে দিয়ে বড় ঘোষণা টনি ক্রুসের

Toni Kroos Announces Retirement: ইউরোর পরে সব ধরনের ফুটবল থেকেই অবসর নেবেন- চমকে দিয়ে বড় ঘোষণা টনি ক্রুসের

Toni Kroos Announces Retirement: এর আগেও একবার আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের ঘোষণা করে ছিলেন ক্রুস। কিন্তু পরবর্তীতে দেশের প্রয়োজনে এবং কোচের অনুরোধে সাড়া দিয়ে গত ফেব্রুয়ারিতে ফের ফিরে আসার সিদ্ধান্ত নেন তিনি। মার্চে ফ্রান্স এবং নেদারল্যান্ডসের বিপক্ষে জার্মানির হয়ে খেলেন তিনি।

ইউরোর পরে সব ধরনের ফুটবল থেকেই অবসর নেবেন- চমকে দিয়ে বড় ঘোষণা টনি ক্রুসের।

শুভব্রত মুখার্জি: চলতি বছরেই অনুষ্ঠিত হতে চলেছে ইউরো কাপ ফুটবল। ইউরোপীয় ফুটবলের শ্রেষ্ঠত্বের লড়াই। যে লড়াইয়ে শিরোপা জয়ের অন্যতম দাবিদার জার্মান দল। এই দলের অন্যতম গুরুত্বপূর্ণ অভিজ্ঞ সদস্য টনি ক্রুস। ইউরো শেষ হয়ে যাওয়ার পরেই তিনি অবসর গ্রহণের কথা জানিয়ে দিলেন। বর্তমানে তিনি ক্লাব ফুটবলে খেলছেন রিয়াল মাদ্রিদ দলের হয়ে। তাঁর ক্লাব ফুটবলের ভবিষ্যত নিয়ে আলোচনার মাঝেই এবার জাতীয় দলে তাঁর ভবিষ্যত তিনি স্পষ্ট করে দিলেন। নিজের ইন্সটাগ্রাম অ্যাকাউন্টে মঙ্গলবার একটি পোস্ট করেন ক্রুস। সেই পোস্টেই তাঁর এই সিদ্ধান্তের কথা জানান তিনি‌।

আরও পড়ুন: দিনটা আমাদের ছিল না- KKR-এর কাছে বিশ্রী হারের পরেও আশার কথা শোনালেন কামিন্স

প্রসঙ্গত এর আগেও একবার আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের ঘোষণা করে ছিলেন ক্রুস। কিন্তু পরবর্তীতে দেশের প্রয়োজনে এবং কোচের অনুরোধে সাড়া দিয়ে গত ফেব্রুয়ারিতে ফের ফিরে আসার সিদ্ধান্ত নেন তিনি। মার্চে ফ্রান্স এবং নেদারল্যান্ডসের বিপক্ষে জার্মানির হয়ে খেলেন তিনি। এবারের ইউরো কাপ অনুষ্ঠিত হচ্ছে জার্মানিতেই।জুলিয়ান নাগেলসমানের দলে থাকা এই বিশ্বকাপজয়ী এই মিডফিল্ডার দলের অন্যতম ভরসার পাত্র। ২০১৪ সালে জার্মানি বিশ্বকাপ জিতেছিল। সেই বিশ্বকাপ জয়ের মিশনে দুর্দান্ত পারফরম্যান্স ছিল টনি ক্রুসের। ব্রাজিলে অনুষ্ঠিত ওই বিশ্বকাপ আসরের পরেই রিয়ালে যোগ দেন তিনি। চলতি মরশুম শেষ হলেই রিয়ালের সঙ্গে তাঁর চুক্তির মেয়াদ শেষ হচ্ছে। সেই চুক্তির মেয়াদ আদৌও বাড়বে কিনা, তা এখনও অজানা‌।

আরও পড়ুন: প্রত্যেকেই নিজেদের দায়িত্ব দারুণ ভাবে পালন করেছে- KKR-এর সাফল্যে টিম গেমের স্তুতি শ্রেয়সের মুখে

সোশ্যাল মিডিয়াতে টনি ক্রুস লিখেছেন, ‘এই গরমেই ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের পর একজন সক্রিয় ফুটবলার হিসেবে আমার কেরিয়ার শেষ হবে। যেমনটা আমি সব সময়ে বলে এসেছি। রিয়াল মাদ্রিদ আমার বর্তমান এবং আমার কেরিয়ারের শেষ ক্লাব হবে। ২০১৪ সালের ১৭ জুলাই, রিয়াল মাদ্রিদে আমার পরিচিতি পর্ব হয়েছিল। এই দিনটি আমার জীবন বদলে দিয়েছিল। বিশ্বের সবচেয়ে বড় ক্লাবে নতুন এক অধ্যায়ের শুরু হয়েছিল আমার কেরিয়ারে। ১০ বছর পর, চলতি মরশুম শেষে সেই অধ্যায়ের শেষ হতে চলেছে। এই রোমাঞ্চকর ও সফল দশকটি কখনও ভুলব না।’ রিয়ালে ১০ মরশুম খেলে চারটি করে চ্যাম্পিয়ন্স লিগ ও লা লিগা জিতেছেন তিনি। জিতেছেন আরও একাধিক ট্রফি। ২০১৩ সালে বায়ার্নের হয়েও একবার চ্যাম্পিয়ন্স লিগ জেতেন তিনি। আগামী ১৪ জুন শুরু হবে ইউরো। জার্মানি তাদের প্রথম ম্যাচ খেলবে স্কটল্যান্ডের বিরুদ্ধে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

শাহরুখ-সলমন নন! এই অভিনেতাকে বিয়েতে আমন্ত্রণ জানাতে নিজে হাজির অনন্ত আম্বানি কামিন্স-জাম্পা-স্টইনিসের লজ্জার নজিরের দিনে ব্যতিক্রমী রেকর্ড হেজেলউডের কত বলে ১১৬ রান করলে সেমিতে উঠবে বাংলাদেশ? বৃষ্টিতে ওভার কমলে কী হবে অঙ্কটা? ‘জানলে কাজটা নিতাম না’! কার কাছে কই-তে মেইন থেকে সাইড রোল, ক্ষোভ বাসবদত্তার মনে? Euro: একেবারে শেষ মুহূর্তের গোলে স্পেনের সঙ্গে নকআউটে ইতালি,ছিটকে গেল ক্রোয়েশিয়া মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৫ জুনের রাশিফল কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৫ জুনের রাশিফল মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৫ জুনের রাশিফল ধনু রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৫ জুনের রাশিফল বৃশ্চিক রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৫ জুনের রাশিফল

T20 WC 2024

কামিন্স-জাম্পা-স্টইনিসের লজ্জার নজিরের দিনে ব্যতিক্রমী রেকর্ড হেজেলউডের অজিদের হারিয়ে T20 WC-এ সর্বাধিক জয়ের নজির গড়ল ভারত, ছাপিয়ে গেল শ্রীলঙ্কাকে আফগান জিতলেই ছিটকে যাবে অস্ট্রেলিয়া! কীভাবে বাংলাদেশ সেমিতে যেতে পারবে? রইল অঙ্ক ‘হোয়্যাটটটট আ ক্যাচ’- দুর্বল হাত দিয়ে ছোঁ মেরে ক্যাচ অক্ষরের, নিশ্চিত ছক্কা ছিল প্রবল বৃষ্টি সেন্ট লুসিয়ায়, না খেলেই কি সেমিতে যাবে ভারত? অজিদের কী হবে? -ভিডিয়ো ভারতের তিন জন স্পিনার না খেলিয়ে,সিরাজকে খেলানোর পরামর্শ সেন্ট লুসিয়ার কিউরেটরদের Points Table: শেষ চারে উঠল ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, বিদায় দুই উদ্যোক্তার কাজে এল না রস্টন চেসের অলরাউন্ড লড়াই, ৩ উইকেটে জিতে সেমিতে দক্ষিণ আফ্রিকা অজি বোর্ডের সমালোচনা খোয়াজার, ডাউন আন্ডারে না খেলতে পারা নিয়ে কী বললেন রশিদ বৃষ্টিতে ম্যাচ ভেস্তে গেলে ভারত সেমিতে উঠবে,কপাল পুড়বে অজিদের,সে সম্ভাবনা থাকছে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.
প্রচ্ছদ ছবিঘর দেখতেই হবে ২২ গজ