বাংলা নিউজ > ময়দান > ফুটবল > রেনুর গোলে শক্তিধর চাইনিজ তাইপের বিরুদ্ধে ফ্রেন্ডলি ম্যাচে জয় ছিনিয়ে নিল ভারত
চাইনিজ তাইপেকে হারাল ভারতের মেয়েরা।
চাইনিজ তাইপেকে হারাল ভারতের মেয়েরা।

রেনুর গোলে শক্তিধর চাইনিজ তাইপের বিরুদ্ধে ফ্রেন্ডলি ম্যাচে জয় ছিনিয়ে নিল ভারত

  • এই সফর শেষে ভারতীয় দল পাড়ি জমাচ্ছে সুইডেনে। সেখানকার প্রিমিয়ার লিগের দুই প্রথম সারির দল হ্যামারবি এবং জুরগার্ডেন্সের বিরুদ্ধে তারা খেলবে। এই সফরে তারা তাদের তারকা স্ট্রাইকার বালা দেবীকে চোটের কারণে পাবেন না।

শুভব্রত মুখার্জি: আন্তর্জাতিক ফ্রেন্ডলির যে সফরে বেরিয়েছিল ভারতীয় জাতীয় মহিলা ফুটবল দল, তার মধুরেণ সমাপয়েৎ ঘটল বুধবার রাতে। বিশ্ব ক্রমতালিকায় বেশ কয়েক ধাপ এগিয়ে থাকা চাইনিজ তাইপের বিরুদ্ধে ফ্রেন্ডলি ম্যাচে ১-০ গোলে জিতে তাদের সফর শেষ করল ভারতের মেয়েরা। এই সফরে ভারত চারটি ম্যাচ খেলল। যার মধ্যে তিউনিশিয়ার মেয়েদের বিরুদ্ধে ভারতকে হারতে হয়েছিল ১-০ গোলে। এছাড়া আমিরশাহীকে ৪-১,বাহারিনকে ৫-০ এবং সব শেষে চাইনিজ তাইপেকে ১-০ গোলে হারাল ভারত।

চাইনিজ তাইপের বিরুদ্ধে ম্যাচে ভারতের হয়ে একমাত্র গোলটি করেন রেুনু। ফিফা ক্রম তালিকায় ভারত এই মুহূর্তে রয়েছে ৫৭ তম স্থানে। সেখানে চাইনিজ তাইপে রয়েছে ৪০-এ। উল্লেখ্য এই সফর শেষে ভারতীয় দল পাড়ি জমাচ্ছে সুইডেনে। সেখানকার প্রিমিয়ার লিগের দুই প্রথম সারির দল হ্যামারবি এবং জুরগার্ডেন্সের বিরুদ্ধে তারা খেলবে। এই সফরে তারা তাদের তারকা স্ট্রাইকার বালা দেবীকে চোটের কারণে পাবেন না।

এ দিনের ম্যাচে ভারত ১-০ এগিয়ে যাওয়ার পাঁচ মিনিটের মধ্যেই রেনু ফের একবার গোল করে এগিয়ে দিয়েছিল ভারতকে। তবে সেটা অফসাইড হওয়ায় গোল দেওয়া হয়নি। ১৭ মিনিটে চাইনিজ তাইপের হয়ে প্রায় সমতা ফিরিয়ে দিয়েছিলেন টিঙ্গ-ছি। তবে ভারতীয় গোলরক্ষক অদিতি চৌহানের ক্ষিপ্রতায় সেই যাত্রায় রক্ষা পায় ভারত। এর পর আক্রমণ, প্রতি আক্রমণে খেলা হলেও ভারতের ডিফেন্স ভাঙতে পারেনি চাইনিজ তাইপের মেয়েরা। ফলে ১-০ গোলে ম্যাচ জিতে নেন ভারতের মেয়েরা।

বন্ধ করুন