বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > মোহনবাগান দিবসের দিনই উদ্বোধন হল ১৯১১ শিল্ড জয়ী দলের জার্সির রেপ্লিকা

মোহনবাগান দিবসের দিনই উদ্বোধন হল ১৯১১ শিল্ড জয়ী দলের জার্সির রেপ্লিকা

১৯১১ সালের জার্সির রেপ্লিকা উদ্বোধন হল ২৯ জুলাই।

১৯১১ সালে এই ২৯ জুলাই ইস্ট ইয়র্কশায়ার রেজিমেন্ট দলকে ১-২ গোলে হারিয়ে প্রথম বার আইএফএ শিল্ড জিতেছিল মোহনবাগান। ঐতিহাসিক শিল্ড জয়ী দলের সেই জার্সির রেপ্লিকা বৃহস্পতিবার উন্মোচিত হল।

মোহনবাগান দিবসের দিনই ঐতিহাসিক শিল্ড জয়ী দলের জার্সির রেপ্লিকার উদ্বোধন হল। তার জেরে এই দিনটা আরও যেন নস্ট্যালজিক হয়ে পড়ল। ১৯১১ সালে ব্রিটিশ টিমকে হারিয়ে শিল্ড জিতেছিল বাংলার একদল তরুণ। তাঁদের সেই জার্সির রেপ্লিকা এ বার সংগ্রহ করতে পারবে সাধারণ মানুষও। গোষ্ঠ পালের জন্মদিন ২০ অগস্ট থেকে এই জার্সি কিনতে পারবেন মোহনবাগান সমর্থকরা।

১৯১১ সালে এই ২৯ জুলাই ইস্ট ইয়র্কশায়ার রেজিমেন্ট দলকে ১-২ গোলে হারিয়ে প্রথম বার আইএফএ শিল্ড জিতেছিল মোহনবাগান। ঐতিহাসিক শিল্ড জয়ী দলের সেই জার্সির রেপ্লিকা বৃহস্পতিবার উন্মোচিত হল। সে দিনের সেই জার্সির রং, ডিজাইন ঠিক করতে অনেক পরিশ্রম করতে হয়েছে, দাবি সবুজ-মেরুন কর্তাদের। এর পাশাপাশি ক্লাবের পক্ষ থেকে জানানো হয়েছে, গোষ্ঠ পালের জন্মদিন ২০ অগস্ট থেকে নতুন এই রেপ্লিকা জার্সি হাতে পাবেন মোহনবাগান সমর্থকরা।

রেপ্লিকা জার্সি উদ্বোধন প্রসঙ্গে মোহনবাগান সচিব সৃঞ্জয় বোস বলেন, ‘বহু দিন ধরে আমাদের পরিকল্পনা ছিল, ১৯১১ সালের কিছু একটা রেপ্লিকা করার। কারণ আমাদের কাছে ওই একটি ছবি ছাড়া আর কিছুই ছিল না। ছবিটাই স্মৃতি। এরপর আমি এবং দেবাশিসদা ক্লাবের মধ্যে বিষয়টি নিয়ে আলোচনা করি। আমরা চাইছিলাম অসংখ্য মোহনবাগানি সমর্থকদের জন্য এমন কিছু নিয়ে আসতে, যা তাঁদের কাছে ১৯১১ সালের স্মৃতি হিসেবে থেকে যাবে। সেই মতো এই রেপ্লিকা জার্সি তৈরি করার পরিকল্পনা করি। হ্যাঁ, হয়তো ওই জার্সির মতো হুবহু এই রেপ্লিকা তৈরি করা যায়নি, তবে যতটা সম্ভব একইরকম জার্সি তৈরি করতে চেষ্টা করেছি।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

পুরুলিয়া পাহাড়ে মিলেছে ডাইনোসরের জীবাশ্ম!‌ খবর চাউর হতেই আলোড়ন তুঙ্গে ওষুধের দাম নিয়ে দুশ্চিন্তা কমল, সুগার-প্রেশার-সহ ৬৯টি ওষুধের দাম বেঁধে দিল সরকার মীন রাশির এই মাস কেমন যাবে? জানুন এই মাসের রাশিফল কুম্ভ রাশির এই মাস কেমন যাবে? জানুন এই মাসের রাশিফল টিফিন ডেলিভারির আড়ালে মাদকের ব্যবসা শাবানার!প্রকাশ্যে 'ডাব্বা কার্টেল'-এর টিজার মকর রাশির এই মাস কেমন যাবে? জানুন এই মাসের রাশিফল ধনু রাশির এই মাস কেমন যাবে? জানুন এই মাসের রাশিফল মার্চের শুরুতেই দুর্যোগের মেঘে ঢাকবে বাংলার আকাশ, বৃষ্টি হবে কলকাতাতেও বৃশ্চিক রাশির এই মাস কেমন যাবে? জানুন এই মাসের রাশিফল তুলা রাশির এই মাস কেমন যাবে? জানুন এই মাসের রাশিফল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.