বাংলা নিউজ > ময়দান > ফুটবল > দেশে ফিরল আর্জেন্তিনা, মেসি ও ট্রফি দেখতে মানুষের ঢল নামল রাস্তায়
ট্রফি নিয়ে ঘরে ফিরল টিম আর্জেন্তিনা (ছবি:রয়টার্স) (REUTERS)
ট্রফি নিয়ে ঘরে ফিরল টিম আর্জেন্তিনা (ছবি:রয়টার্স) (REUTERS)

দেশে ফিরল আর্জেন্তিনা, মেসি ও ট্রফি দেখতে মানুষের ঢল নামল রাস্তায়

  • অবশেষ আবার শিরোপা উৎসবে মাতল বুয়েন্স আয়ার্স।

রিও থেকে বিশেষ ফ্লাইটে করে সোজা মেসি এবং তার সতীর্থরা উড়ে গেলেন আর্জেন্তিনার রাজধানী বুয়েন্স আয়ার্সে। সেখানকার এজেইজা বিমানবন্দরে এসে অবতরণ করেন কোপা আমেরিকার বিজয়ী মেসি এবং তার সতীর্থরা। ২৮ বছর আগে গ্যাব্রিয়েল বাতিস্তুতারা এভাবে সর্বশেষ একটি ট্রফি নিয়ে বুয়েন্স আয়ার্সের মাটি স্পর্শ করেছিলেন। এরপর থেকে সেই সৌভাগ্য আর হয়নি আর্জেন্তিনার নাগরিকদের, তবে বহু দিনের অপেক্ষার শেষ হল। অবশেষ আবার শিরোপা উৎসবে মাতল বুয়েন্স আয়ার্স।

অবশেষে সেই উপলক্ষ রচনা করে দিলেন মেসি অ্যান্ড কোম্পানি। বিমানবন্দরে নামতেই ফুল দিয়ে অভ্যর্থনা জানানো হয় কোপাজয়ী আর্জেন্তিনা দলকে। এরপর তোলা হয় চ্যাম্পিয়ন লেখা দুটি বাসে। সেই বাসে করে পুরো বুয়েন্স আয়ার্স প্রদক্ষিণ করেন মেসিরা। পথের ধারে দাঁড়িয়ে হাজার হাজার মানুষ অভিনন্দন জানালেন মেসিদের।

করোনা অতিমারীর কারণে মেসিদের আনুষ্ঠানিকভাবে সংবর্ধনা জানানোর কোনো পরিকল্পনা ছিল না আর্জেন্তিনা ফুটবল অ্যাসোসিয়েশনের (এএফএ)। করোনার কারণে স্বাগতিক হয়েও টুর্নামেন্ট আয়োজন করতে পারেনি আর্জেন্তিনা। তবে বিজয়ীর বেশে ফিরে আসা দলকে অভিনন্দন জানিয়েছেন। স্থানীয় সময় রবিবার ভোরেই রিও ডি জেনিরিও থেকে বুয়েন্স আয়ার্সে এসে পৌঁছান মেসিরা। সেখানে এসেই করোনা টেস্ট দিতে হয়েছে তাদের। এরপর ‘চ্যাম্পিয়ন্স অব আমেরিকা-২০২১’ এবং ১৫ নম্বর উৎকীর্ণ করা বাসে উঠে বসেন মেসি অ্যান্ড কোম্পানি। ১৫ হচ্ছে কোপা আমেরিকা জয়ের সংখ্যা।

পুলিশ পাহারায় শহর প্রদক্ষিণ করার মেসি চলে যান নিজের জন্মভূমি রোজারিওতে। সেখানে গিয়েই স্ত্রী আলিঙ্গানাবন্ধ করেন মেসি। ছেলেদের সঙ্গে সরাসরি ভাগাভাগি করে নিলেন শিরোপা জয়ের আনন্দ। বাড়িতে তখন ভর্তি খুদে ফুটবল ভক্ত তাদের সকলকে সময় দিলেন মেসি।

বন্ধ করুন