বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > RFDL 2022-23: সুদেভাকে হারিয়ে RFDL চ্য়াম্পিয়ন বেঙ্গালুরু এফসি, ৫ গোল মেরে তৃতীয় হল মোহনবাগান

RFDL 2022-23: সুদেভাকে হারিয়ে RFDL চ্য়াম্পিয়ন বেঙ্গালুরু এফসি, ৫ গোল মেরে তৃতীয় হল মোহনবাগান

চ্য়াম্পিয়ন বেঙ্গালুরু এফসি। ছবি- টুইটার 

রিলায়েন্স ডেভলপমেন্ট লিগে সুদেভা এফসিকে হারিয়ে চ্যাম্পিয়ন হল বেঙ্গালুরু এফসি। অন্যদিকে ইয়ং চ্যাম্পসকে ৫ গোল দিল মোহনবাগান। 

রিলায়েন্স ফাউন্ডেশন ডেভলপমেন্ট লিগের ফাইনালে রবিবার মুখোমুখি হয় বেঙ্গালুরু এফসি এবং সুদেভা দিল্লি এফসি। এই হাড্ডাহাড্ডি ম্যাচে নির্ধারিত সময়ে কোনও মিমাংসা হয়নি। তাই বাধ্য হয়েই টাইব্রেকারে ম্যাচ গড়ায়। আর সেখানেই ৪-৩ ব্যবধানে ম্যাচ জিতে এবারের চ্যাম্পিয়ন হয় বেঙ্গালুরু এফসি।

রবিবার প্রথম থেকেই বেশ দাপটের সঙ্গে ফুটবল খেলতে থাকে দুই দল। তবে এই ম্যাচে বল পজিশন এবং অক্রমণের দিক থেকে এগিয়ে ছিল বেঙ্গালুরু। তবে প্রথমে সুদেভার কাছে গোল হজম করতে হয় তাদের। সুদেভার হয়ে প্রথম গোলটি করেন লটজেম। ১৭ মিনিটের মাথায় গোল করে দলকে এগিয়ে দেন তিনি। উল্টোদিকে প্রথমেই গোল হজম করে কিছুটা হলেও ব্যাকফুটে চলে যায় বেঙ্গালুরু।

তবে ম্যাচে ফিরে আসতে খুব একটা সময় নেয়নি তারা। ২৩ মিনিটের মাথায় পেনাল্টি থেকে গোল করে সমতা ফেরান বেঙ্গালুরুর থোই। প্রথমার্ধের আগেই সমতা ফিরিয়ে ফলাফল ১-১ হয়ে যায়। কিন্তু দ্বিতীয়ার্ধেও একই পরিস্থিতি দেখা যায়। কেউ একে অপরকে এক ইঞ্চিও জমি ছাড়েনি। ফলে যা হওয়ার ঠিক তাই হয়েছে।

দ্বিতীয়ার্ধ শুরুর কয়েক মিনিটের মাথায় ফের গোল করে এগিয়ে যায় সুদেভা। এবার ৪৮ মিনিটের মাথায় গোল করেন গুরুং। ফের পিছিয়ে যায় বেঙ্গালুরু। হাল ছেড়ে না দিয়ে তারাও লড়াই চালিয়ে যান। ৬৭ মিনিটের মাথায় সতেন্দ্রর গোলে সমতা ফিরিয়ে আনে বেঙ্গালুরু। এরপর আর কোনও দলই গোলের মুখ দেখতে পারেনি। নির্ধারিত সময় খেলা ড্র হওয়ায় তা গড়ায় টাইব্রেকারে। সেখানে ৪-৩ ব্যবধানে ম্য়াচ জিতে নিয়ে চ্যাম্পিয়ন হয় বেঙ্গালুরু এফসি।

অন্যদিনে তৃতীয় স্থানের ম্যাচে মোহনবাগান খেলতে নামে রিলায়েন্স ফাউন্ডেশন ইয়ং চ্যাম্পসের বিরুদ্ধে। আর সেই ম্যাচে বিপক্ষ দলকে নিয়ে কার্যত ছেলেখেলা করে বাগান শিবির। বিপক্ষকে ৫ গোল দেয় বাগান ফুটবলাররা। এবং ইয়ং চ্যাম্পস মাত্র ১টি গোল দেয়। সেই ম্য়াচ জিতে এবারের মতো তৃতীয় স্থানে টুর্নামেন্ট শেষ করল কলকাতাই এই প্রধান। এই ম্য়াচে ১৮ মিনিটের মাথায় প্রথম গোলটি করেন কিয়ান নাসিরি। তবে ২৬ মিনিটের মাথায় সনন কে ইয়ং চ্যাম্পসের হয়ে গোল করে সমতা ফেরান। দ্বিতীয়ার্ধে আর কোনও ভাবেই লড়াই চালিয়ে যেতে পারেনি ইয়ং চ্যাম্পস।

৫৮ মিনিটের মাথায় ব্রিজেশ গিরি, ৬৮ মিনিটের মাথায় উত্তম হাঁসদা, ৮৯ মিনিটের মাথায় দীপেন্দু বিশ্বাস এবং ৯২ মিনিটের মাথায় আমনদীপ গোল করেন। এই টুর্নামেন্টে সোনার বুট পেয়েছেন মোহনবাগানের টাইসন সিং। সোনার বল পয়েছেন বেঙ্গালুরু এফসির থোই সিং এবং সোনার গ্লাভস পেয়েছেন সুদেভার সচিন ঝা।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে শুক্রবার? জানুন রাশিফল ‘ভুল করিনি’, মৃত্যুর মিথ্যে নাটক করে ট্রোলড, মন্দিরে দাঁড়িয়ে সাফাই পেশ পুনমের লন্ডনে থাকলেও সৌরভ-ডোনার বিবাহবার্ষিকীতে উপহার পাঠাতে ভুলল না সানা, কী দিল মেয়ে? এবার অফিসারদের মূল্যায়ন করব, কেন কথা শুনব আমি? রেগে গিয়েছেন বাংলার মুখ্য়মন্ত্রী রয়েছে রক্তের সম্পর্ক, রণবীরের পাশে দাঁড়ানো এই সুন্দরীর পরিচয় জানা আছে? 'ঢেকলি' সিস্টেমে গরু পাচার চলছিল সীমান্তে, গুলি চালাল বিএসএফ, মৃত ১ অসমে WPL: বলিউডের বাদশার সঙ্গে বাইশ গজের রানি! অবশেষে পূরণ হল মেগ ল্যানিং-এর স্বপ্ন 'সন্দেশখালির সত্যিটা দেখুন, যেটা মমতা লুকোতে চাইছেন,' হাড়হিম তথ্যচিত্র আনল BJP জাতীয় সংগীতেও পঞ্জাব আছে, পঞ্জাবিদের আঘাত নয়, খলিস্তানি নিয়ে সাফ কথা রাজ্যপালের Virat Second Baby: ২০২৪-এ ছেলে হবে বিরুষ্কার, ৮ বছর আগেই বলেছিলেন জ্যোতিষী!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.