বাংলা নিউজ > ময়দান > ফুটবল > FIFA-র বিচারে বর্ষসেরা হওয়া ব্যালন ডি'অর জয়ের চেয়ে অধিক মূল্যবান: লেওয়ানডোস্কি
রবার্ট লেওয়ানডোস্কি। ছবি- রয়টার্স। (REUTERS)

FIFA-র বিচারে বর্ষসেরা হওয়া ব্যালন ডি'অর জয়ের চেয়ে অধিক মূল্যবান: লেওয়ানডোস্কি

  • ব্যালন ডি'অরের ক্ষেত্রে লিওনেল মেসির পর দ্বিতীয় হন লেওয়ানডোস্কি।

ব্যক্তিগত পর্যায়ে আরও একটি দুর্দান্ত রেকর্ড গড়া মরশুমের পরেও ব্যালন ডি'অরের মঞ্চে সেরার শিরোপা মেলেনি। তবে ফিফার বিচারে গতবারের মতো এবারও সেরা হয়েছেন বায়ার্ন স্ট্রাইকার রবার্ট লেওয়ানডোস্কিই। নাগাড়ে দ্বিতীয়বার সেরা ফুটবলার মনোনীত হয়ে স্বাভাবিকভাবেই উচ্ছ্বসিত লেওয়ানডোস্কি।

তবে খানিকটা বিতর্কিতভাবে ব্যালন ডি'অর হাতছাড়া হওয়ার পর ফিফার সেরার শিরোপাও মেসির কাছে যাচ্ছে বলেই ধরে নিয়েছিলেন লেওয়ানডোস্কি নিজেই। ফিফার বিচারে সেরা ফুটবলার হওয়ার পর সাংবাদিক সম্মেলনে পোলিশ তারকা নিজেই সেই কথা জানিয়ে বলেন, ‘ব্যালন ডি'অরে মেসির পর দ্বিতীয় হওয়ার পর মনে হয়েছিল এক্ষেত্রেও আমি দ্বিতীয়ই হব। তবে এই পুরস্কার জিতে আমি খুশি। আমার কঠোর পরিশ্রমের পরিণামই এই পুরস্কার জয়। তবে আমার দল বায়ার্ন মিউনিখ ছাড়া আমি কিছুই নই। এই পুরস্কারের ভাগীদার গোটা বায়ার্ন দল।’

ব্যালন ডি'অর হাতছাড়া হওয়ার পর কিছুটা হতাশই হয়েছিলেন লেওয়ানডোস্কি। তবে ব্যক্তিগত পর্যায়ে যে মেসির সঙ্গে তাঁর কোনো বিবাদ নেই, তা স্পষ্ট জানিয়ে দেন তারকা ফুটবলার। পাশপাশি সহকর্মীদের ভোটে জেতা এই পুরস্কার যে তাঁর কাছে অধিক মূল্যবান সেকথাও স্পষ্ট করে দেন লেওয়ানডোস্কি। ‘প্রতিটি পুরস্কারই ভীষণ কাঙ্খিত, তবে সহকর্মীরা- খেলোয়াড় এবং কোচেরা যখন পরিশ্রমের স্বীকৃতিদান করে, তখন সেটার মূল্য আলাদাই। কারণ ওরা জানে শীর্ষস্তরে পারফর্ম করতে কতটা পরিশ্রমের প্রয়োজন। তাই ফিফার বিচারে বর্ষসেরা হওয়াটা আমার কাছে অধিক মূল্যবান।’ দাবি তাঁর।

বন্ধ করুন