বাংলা নিউজ > ময়দান > ফুটবল > ‘নতুন চ্যালেঞ্জ’র খোঁজে বায়ার্ন ছাড়তে আগ্রহী তারকা স্ট্রাইকার রবার্ট লেওয়ানডোস্কি
রবার্ট লেওয়ানডোস্কি। ছবি- বায়ার্ন মিউনিখ।

‘নতুন চ্যালেঞ্জ’র খোঁজে বায়ার্ন ছাড়তে আগ্রহী তারকা স্ট্রাইকার রবার্ট লেওয়ানডোস্কি

  • মাত্র দিন দু'য়েক আগেই জোড়া গোল করে বায়ার্ন মিউনিখকে সুপার কাপ জিতিয়েছেন লেওয়ানডোস্কি।

সাত বছরে বার্য়ান মিউনিখের হয়ে হেন কোন রেকর্ড নেই যা রবার্ট লেওয়ানডোস্কি ভাঙেননি। তবে নাগাড়ে বুন্দেশলিগাসহ ঘরোয়া ফুটবলে একচ্ছত্র আধিপত্য কায়েম ও চ্যাম্পিয়ন্স লিগ জেতার পরে অনেক ফুটবলারই দল ছাড়তে আগ্রহী হয়। পোলিশ স্ট্রাইকারের ক্ষেত্রেও এমনটাই কানে আসছে।

Sky Sports-র রিপোর্ট অনুযায়ী, ‘নতুন চ্যালেঞ্জ’র খোঁজে বায়ার্ন ছাড়তে আগ্রহী লেওয়ানডোস্কি। বাভেরিয়ান ক্লাবের হয়ে এখনও পর্যন্ত মোট ১৭টি ট্রফি জিতেছেন পোলিশ তারকা। এই সপ্তাহেই দিন দু'য়েক আগে জোড়া গোল করে জার্মান চ্যাম্পিয়নদের সুপার কাপ ঘরে তুলতে সাহায্য করেছেন তিনি। এরপর হঠাৎই বৃহস্পতিবার (১৯ অগস্ট) খবর বেরোয় লেওয়ানডোস্কি দল ছাড়তে আগ্রহী।

শনিবারই (২১ অগস্ট) ৩৩ বছরে পদার্পন করবেন তারকা স্ট্রাইকার। বায়ার্নের সঙ্গে ২০২৩ সাল পর্যন্ত চুক্তি রয়েছে তাঁর। দলের সঙ্গে সুসম্পর্ক বজায় রেখে কোনরকম ঝামেলায় জড়াতেই না চাইলেও, Sky-র রিপোর্টে দাবি করা হয় ৩৫ বছরের আগেই দল ছেড়ে অন্য জায়গায় খেলতে চান। বায়ার্ন তাঁকে ছাড়তে রাজি না হওয়ায় অল্পবিস্তর ক্ষোভও জমা হয়েছে তাঁর মধ্যে। উয়েফার বর্ষসেরা ফুটবলারের জন্য ১০০ মিলিয়ন ইউরোরও অধিক দাম ধার্য করেছে বায়ার্ন। 

ফলে তাঁকে দলে নেওয়া কারুর পক্ষেই খুব সহজ হবে না। তবে বয়স বাড়ার সঙ্গে সঙ্গে নতুন দলে যোগ দেওয়াও লেওয়ানডোস্কির পক্ষে কঠিন হয়ে যাবে। মাঝে কানাঘুষো শোনা যাচ্ছিল যে ম্যাঞ্চেস্টার সিটি তাঁকে দলে নিতে আগ্রহী। পেপ গুয়ার্দিওলা ও জুরগেন ক্লপ, লেওয়ানডোস্কির দুই প্রাক্তন ম্যানেজারই তাঁর বড় ভক্ত, একসময় রিয়াল মাদ্রিদও তাঁকে দলে নিতে আগ্রহী ছিল। এমন অবস্থায় বিশ্বের অন্যতম সেরা স্ট্রাইকারের ভবিষ্যৎ নিয়ে ঘোরতর জল্পনা সৃষ্টি হয়েছে। আদৌ কি অন্য কোন বড় দলের জার্সি গায়ে দেখা যাবে লেওয়ানডোস্কিকে? প্রশ্ন রয়েই যায়।

বন্ধ করুন