বাংলা নিউজ > ময়দান > ফুটবল > EPL 2021-22: ফির্মিনোর হ্যাটট্রিক, দুরন্ত সালাহ, ওয়াটফোর্ডকে ৫-০ গোলে পর্যদুস্ত করল লিভারপুল
ওয়াটফোর্ডকে ৫-০ হারিয়ে লিগ শীর্ষে লিভারপুল।
ওয়াটফোর্ডকে ৫-০ হারিয়ে লিগ শীর্ষে লিভারপুল।

EPL 2021-22: ফির্মিনোর হ্যাটট্রিক, দুরন্ত সালাহ, ওয়াটফোর্ডকে ৫-০ গোলে পর্যদুস্ত করল লিভারপুল

  • ম্যাচের শুরু থেকেই আক্রমণের ঝড় তোলে লিভারপুল। ম্যাচে ৭৭ শতাংশ বলের দখল রেখেছিল তারা। ওয়াটফোর্ডের গোল লক্ষ্য করে ১৯টি শট নেয় লিভারপুলের ফুটবলাররা। যার আটটি শট ছিল লক্ষ্যে।

শুভব্রত মুখার্জি: শনিবাসরীয় রাতে চলতি প্রিমিয়ার লিগে এক বড় জয়ের মধ্যে দিয়ে ৩ পয়েন্ট নিশ্চিত করলেন মহম্মদ সালাহরা। অ্যাওয়ে ম্যাচেই ৫-০ -এ বড় জয় পেল লিভারপুল। শনিবার প্রিমিয়ার লিগের ম্যাচে রেডসদের হয়ে হ্যাটট্রিক করেছেন দলের ব্রাজিল তারকা রবার্তো ফির্মিনো। দলের হয়ে বাকি দু'টি গোল করেছেন মহম্মদ সালাহ এবং সাদিও মানে।

উল্লেখ্য, এ দিনের ম্যাচে তাঁর ক্যারিয়ারের অন্যতম সেরা ফর্মে ছিলেন মহম্মদ সালাহ। লিভারপুলের আক্রমণ ভাগের তিন তারকার কম্বিনেশন ফুটবলে ছিন্নভিন্ন হয়ে যায় বিপক্ষের ডিফেন্স। ফলস্বরূপ ওয়াটফোর্ডকে ৫-০ গোলে উড়িয়ে দিল ইংলিশ জায়ান্টরা। প্রসঙ্গত, এর আগে ২০২০ সালের ফেব্রুয়ারিতে এই মাঠেই ৩-০ গোলে লিভারপুলকে হারিয়েছিল ওয়াটফোর্ড।

ম্যাচের শুরু থেকেই আক্রমণের ঝড় তোলে লিভারপুল। ম্যাচে ৭৭ শতাংশ সময় বলের দখল রেখেছিল তারা। ওয়াটফোর্ডের গোল লক্ষ্য করে ১৯টি শট নেয় লিভারপুলের ফুটবলাররা। যার আটটি শট ছিল লক্ষ্যে। অন্য দিকে ওয়াটফোর্ডের ৬টি শটের দু'টি লক্ষ্যে ছিল। ম্যাচের অষ্টম মিনিটেই সালাহর ক্রসে বল পেয়ে ডান পায়ের শটে লিভারপুলকে এগিয়ে দেন সাদিও মানে। ৩৭ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ফির্মিনো। প্রথমার্ধে আর কোনো গোল হয়নি। ফলে ২-০ অবস্থাতে এগিয়ে থেকে বিরতিতে যায় রেডসরা।

দ্বিতীয়ার্ধে লিভারপুলের আক্রমণের ধার আরও বাড়ে। ৫২ মিনিটে নিজের দ্বিতীয় গোল করে স্কোরলাইন ৩-০ করেন ফির্মিনো। এর ঠিক দুই মিনিট পর চোখধাঁধানো এক গোল করেন মিশরের তারকা ফুটবলার সালাহ। ডি-বক্সে তিন জনের মাঝ থেকে বল নিয়ে একটু এগিয়ে ফের এক ডিফেন্ডারকে কাটিয়ে বল গোলে পাঠান তিনি। ম্যাচ শেষে যোগ করা অতিরিক্ত সময়ে নিকো উইলিয়ামসের পাস থেকে হ্যাটট্রিক করে ওয়াটফোর্ডের কফিনে শেষ পেরেকটি পুঁতে দেন ফির্মিনো। এই জয়ের ফলে ৮ ম্যাচে ৫ জয় ও ৩ ড্রয়ে ১৮ পয়েন্ট নিয়ে লিভারপুল আপাতত লিগে দ্বিতীয় স্থানে রয়েছে। এই নিয়ে এ মরশুমে নাগাড়ে ছয়টি অ্যাওয়ে ম্যাচে তিন বা ততোধিক গোল করল মার্সিসাইডাররা।

বন্ধ করুন