বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > Romania beat Ukraine- রিয়াল মাদ্রিদকে জেতানো গোলরক্ষক ব্যর্থ ইউরোয়, রোমানিয়ার কাছে বড় হার ইউক্রেনের

Romania beat Ukraine- রিয়াল মাদ্রিদকে জেতানো গোলরক্ষক ব্যর্থ ইউরোয়, রোমানিয়ার কাছে বড় হার ইউক্রেনের

ইউরো কাপ-এর ম্যাচে ইউক্রেন দলকে হারাল রোমানিয়া। ছবি- রয়টার্স (REUTERS)

ইউরো কাপের ম্যাচে ইউক্রেন-কে ৩-০ গোলে হারাল রোমানিয়া। শুক্রবার ইউরো কাপে পরের ম্যাচে ইউক্রেনের মুখোমুখি স্লোভাকিয়া, অন্যদিকে শনিবার বেলজিয়ামের বিপক্ষে নামবে রোমানিয়া। ১৯৮০ সালের পর এই প্রথম কোনও দল(রোমানিয়া) মাত্র ২৯ শতাংশ বল পজিশন রেখেও ৩-০ গোলে জিতল।

ইউরো কাপের ম্যাচে অবিশ্বাস্যভাবেই ইউক্রেনের বিরুদ্ধে ৩-০ গোলে জিতল রোমানিয়া। ম্যাচের আগে কোনও ফুটবল বিশেষজ্ঞই ভাবতে পারেননি ইউক্রেনকে এই দলের ৩ গোল দেওয়ার ক্ষমতায় রয়েছে। গোটা ম্যাচে বল পজিশন সিংহভাগ ছিল ইউক্রেনের দখলেই। কিন্তু দুই অর্ধেই ফুটবলের যেটা আসল কাজের কাজ, সেটা করে ফেলেন রোমানিয়া দল। সেই সুবাদেই তিন পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ল তাঁরা। গ্রুপ ই-তে বেলজিয়াম, স্লোভাকিয়ার সঙ্গে একই গ্রুপে রয়েছে আন্দ্রিয়ান মুতুর উত্তরসুরিরা। ম্যাচ শেষে ইউক্রেন কোচ সেরি রেব্রবের চোখ মুখের ভঙ্গিমাই বলে দিচ্ছিল দলের এমন হারে ঠিক কতটা বিরক্ত তিনি। 

আরও পড়ুন-ATP Ranking-এ কেরিয়ারের সেরা ৭১ নম্বরে সুমিত নাগাল, ৬ ধাপ উঠে টপকালেন লিয়েন্ডারের নজির

ম্যাচের শুরুতে অবশ্য ভালোই খেলছিল ইউক্রেন। বারবার আক্রমণে উঠছিল যুদ্ধবিধ্বস্ত এই দেশ। কিন্তু ২৯ মিনিটে বিশাল বড় ভুল করে ফেলেন ইউক্রেনের গোলরক্ষক লুনিন। তাঁর মিস পাসেই সুযোগ চলে আসে রোমানিয়ার কাছে। সেই সুযোগ হাতছাড়া করেননি অধিনায়ক নিকোলাউ স্ট্যানকিউ। টপ নেটে বল জড়িয়ে দলকে ১-০ গোলের লিড এনে দিন তিনি। ৩৯ মিনিটে স্ট্যানকিউয়ের নেওয়া বাঁক খাওয়ানো কর্ণার বারে লাগে, এক্ষেত্রেও লাইনে ছিলেন না ইউক্রেনের গোলরক্ষক লুনিন। রিয়াল মাদ্রিদের এই তারকা গোলরক্ষকের ছন্দে না থাকাই ডুবিয়ে দেয় দলকে। 

আরও পড়ুন-ভিডিয়ো-নেপালের বিরুদ্ধে নিয়মভঙ্গ শাকিবের, ড্রেসিং রুমের পরামর্শে DRS, শুরু বিতর্ক

লেমন ব্রেকের পর ফের মাঝমাঠের দখল নিয়ে ফেলে ইউক্রেন। কিন্তু ৮ মিনিট পরই ফের ছন্দপতন। রোমানিয়াকে ইনসুরেন্স গোল এনে দেন রাজভান মারিন। জোড়ালো শটে লুনিনকে পরাস্ত করেন এই ফুটবলার। ৪ মিনিটের মধ্যেই ইউক্রেনের কফিনে শেষ পেরেকটি পুঁতে দেন ডেনিস দ্রাগাস। এক্ষেত্রে তিনি ম্যানের পাস থেকে গোল করে দলের জয় নিশ্চিত করে দেন। ভার প্রযুক্তি দিয়ে দেখা হলেও ন্যয্য গোল হওয়ায় ৩-০ ফলে এগিয়ে যায় রোমানিয়া, সেই সঙ্গেই তাঁদের জয় কার্যত নিশ্চিত হয়ে গেছিল। এরপর তিন পরিবর্তন করে ইউক্রেন। ইয়ারমোলেঙ্কো, ব্রাজকো, ইয়ারেমচুকদের মাঠে নামায় পিছিয়ে পড়া ইউক্রেন কিন্তু খুব বেশি লাভ হয়নি তাঁদের। 

আরও পড়ুন-সুপার ৮-এ নামার আগে ফিলগুড মেজাজে কোহলি-হার্দিকরা, খেললেন বিচ ভলিবল!দেখুন ভিডিয়ো

৭৭ মিনিটে সুদাকোভের শট বাঁচিয়ে দেন রোমানিয়ার গোলরক্ষক। এরপর স্কোরলাইনে আর কোনও বদল হয়নি। ৩-০ গোলে জিতেই মাঠ ছাড়ে রোমানিয়া। শুক্রবার ইউরো কাপে পরের ম্যাচে ইউক্রেনের মুখোমুখি স্লোভাকিয়া, অন্যদিকে শনিবার বেলজিয়ামের বিপক্ষে নামবে রোমানিয়া। ১৯৮০ সালের পর এই প্রথম কোনও দল মাত্র ২৯ শতাংশ বল পজিশন রেখেও ৩-০ গোলে জিতল। 

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

'অরিজিনাল ছানাটা…', বড্ড মনকেমন! থাকতে না পেরে মেয়ের কাছে ছুট্টে গেলেন স্বস্তিকা 'এখনও নিজেদের আবিষ্কার করছি...' সৌরভের সঙ্গে রসায়ন নিয়ে কী বললেন দর্শনা? রয়েছে নিম্নচাপের সম্ভাবনা! ইলিশের মরশুমে আগামী কয়েকদিন বাংলার আবহাওয়া কেমন থাকবে ‘গ্রেট ইন্ডিয়ান ওয়েডিং’, তাও আমেরিকায়! কীসের কথা বলছেন আনন্দ মাহিন্দ্রা? কলকাতায় যুব নেতাকে টেনে চড় তৃণমূলের মহিলা কাউন্সিলরের, ঘরের ঝগড়া রাস্তায়! ১টি চার ও ৫টি ছয়ে ১ ওভারে ৩৪ রান ওয়েটের, একটুর জন্য হাতছাড়া ৬ বলে ৬ ছক্কার নজির কর্কট সংক্রান্তিতে করুন এই কাজ, সূর্য দেবতার বিশেষ কৃপায় জীবনে আসবে সফলতা অন্যের সমস্যা না করে পালন করুন উৎসব, মহরমের আগে বার্তা রাজীব কুমারের ২৭ সেকেন্ড ধরে ভিকি-তৃপ্তির চুমু সহ্য হল না সেন্সর বোর্ডের! 'রবিবার করে মাইসোর ক্যাফে থেকে খাবার...' রেস্তোঁরার মালকিনকে দেখে প্রণাম অনন্তর

T20 WC 2024

ছেড়েছেন GT, তাও বরোদা খামতি রাখল না বিশ্বকাপ জয়ী হার্দিকের অভ্যর্থনায় কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.