বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > মেসি-এমবাপেদের বিরুদ্ধেই সৌদি আরবের মাটিতে অভিষেক করবেন রোনাল্ডো!

মেসি-এমবাপেদের বিরুদ্ধেই সৌদি আরবের মাটিতে অভিষেক করবেন রোনাল্ডো!

এবার কি তবে মুখোমুখি হবেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো ও লিওনেল মেসি

সৌদি আরবের ক্লাব আল নাসেরের হয়ে খেলার বিষয়ে চুক্তিবদ্ধ হয়েছেন তিনি। আর এবার তাঁর সৌদি আরবের মাটিতে অভিষেক হতে চলেছে বিশ্ব ফুটবলের অন্যতম সেরা ফুটবল তারকা লিওনেল মেসি, কিলিয়ান এমবাপে, নেমার জুনিয়রদের মতন তারকার বিরুদ্ধে। সামনে এসেছে মেসি বনাম রোনাল্ডো দ্বৈরথের তারিখও।

শুভব্রত মুখার্জি: নিঃসন্দেহে বর্তমান ফুটবল বিশ্বের অন্যতম সেরা দুই তারকা ফুটবলার লিওনেল মেসি এবং ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। বিশ্বের যে কোন প্রান্তেই এই দুই মহাতারকা মুখোমুখি হোন না কেন তাদের নিয়ে উৎসাহটাই থাকে আলাদা। ইউরোপের পাঠ চুকিয়ে দিয়ে রোনাল্ডো বর্তমানে চলে এসেছেন এশিয়াতে খেলতে। সৌদি আরবের ক্লাব আল নাসেরের হয়ে খেলার বিষয়ে চুক্তিবদ্ধ হয়েছেন তিনি। আর এবার তাঁর সৌদি আরবের মাটিতে অভিষেক হতে চলেছে বিশ্ব ফুটবলের অন্যতম সেরা ফুটবল তারকা লিওনেল মেসি, কিলিয়ান এমবাপে, নেZইমার জুনিয়রদের মতন তারকার বিরুদ্ধে। সামনে এসেছে মেসি বনাম রোনাল্ডো দ্বৈরথের তারিখও।

আরও পড়ুন… উমরান কি আখতারের গতিকে ছুঁতে পারবেন? সচিনের উদাহরণ টেনে পাক প্রাক্তনীর উত্তর

সৌদি আরবের মাটিতে খেলতে আসছে বিশ্বচ্যাম্পিয়ন মেসির ক্লাব পিএসজি। যেখানে তাঁদের বিরুদ্ধে খেলবে সৌদি অল স্টার একাদশ। আর এই একাদশ গঠন করা হবে দেশের দুই সেরা ক্লাব আল নাসের এবং আল হিলালের ফুটবলারদের নিয়ে। সেখানেই মেসি, এমবাপে, নেমার, হাকিমিদের বিরুদ্ধে খেলতে দেখা যাবে রোনাল্ডোকে। উল্লেখ্য সৌদিতে রোনাল্ডোর অভিষেক কবে, এই নিয়ে কৌতূহল ছিল ফুটবলপ্রেমীদের। অধীর আগ্রহেই অপেক্ষা করেছিলেন সকলে এই মুহূর্তটির জন্য। রোনাল্ডোর অভিষেক হচ্ছে লিওনেল মেসির বিরুদ্ধেই। ১৯ জানুয়ারি সৌদি আরব সফরে আসছে পিএসজি। তাঁদের বিপক্ষে রিয়াদে একটি প্রদর্শনী ম্যাচে মাঠে নামবেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। বিষয়টি নিশ্চিত করেছেন আল নাসরের কোচ রুডি গার্সিয়া।

আরও পড়ুন… ভারত সফরের প্রথম টেস্টে খেলবেন না অজি স্পিডস্টার মিচেল স্টার্ক!

প্রসঙ্গত গার্সিয়া এই ম্যাচ নিয়ে খুশি নন। রোনাল্ডোকে আল নাসেরের সঙ্গে একাত্ম করতে যে কাজ তিনি চালিয়ে যাচ্ছেন সেই ক্ষেত্রে এই ম্যাচটি ওই প্রক্রিয়ার বাধা হিসেবেই দেখছেন তিনি। লিগের গুরুত্বপূর্ণ এক ম্যাচের তিন দিন আগে এই ম্যাচটিকে সমস্যা বলেই মনে করছেন আল নাসের কোচ। তিনি জানিয়েছেন, ‘আল নাসেরের কোচ হিসেবে আমি এই ম্যাচটি নিয়ে খুশি না। ম্যাচটি হবে পিএসজির সঙ্গে আল হিলাল ও আল নাসেরের একটি যৌথ দলের। সৌদি আরবের ফুটবলের জন্য পিএসজির এই সফর লাভজনক। ফুটবল উন্নয়নে এটি সহায়ক হবে। কিন্তু আমার ক্লাবের জন্য এটি কিছুটা হলেও সমস্যার। এই ম্যাচের তিন দিনের মাথায় আল নাসের লিগের গুরুত্বপূর্ণ এক ম্যাচে মাঠে নামবে।’

বন্ধ করুন