বাংলা নিউজ > ময়দান > ফুটবল > WC qualifiers- রোনাল্ডোর হ্যাটট্রিকে জয়ী পতুর্গাল, ড্র করল ইংল্যান্ড
লুক্সেমবার্গের বিরুদ্ধে মাঠে নেমে দ্যুতি ছড়ালেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (ছবি:টুইটার)
লুক্সেমবার্গের বিরুদ্ধে মাঠে নেমে দ্যুতি ছড়ালেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (ছবি:টুইটার)

WC qualifiers- রোনাল্ডোর হ্যাটট্রিকে জয়ী পতুর্গাল, ড্র করল ইংল্যান্ড

  • সিআর সেভেনের চোখ ধাঁধানো এই হ্যাটট্রিকেই লুক্সেমবার্গের বিরুদ্ধে দাপুটে এক জয় পেল পর্তুগাল। প্রতিপক্ষ লুক্সেমবার্গকে ৫-০ গোলে বিধ্বস্ত করল পর্তুগাল।

মাঠে নেমে দ্যুতি ছড়ালেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। নিজের ফুটবলের জাদুতে বিশ্বকে মাতালেন সিআর সেভেন। করলেন দুরন্ত এক হ্যাটট্রিক। সিআর সেভেনের চোখ ধাঁধানো এই হ্যাটট্রিকেই লুক্সেমবার্গের বিরুদ্ধে দাপুটে এক জয় পেল পর্তুগাল। প্রতিপক্ষ লুক্সেমবার্গকে ৫-০ গোলে বিধ্বস্ত করল পর্তুগাল। প্রথম সাক্ষাতে ঘরের মাঠে খানিকটা হলেও লড়াই করতে পেরেছিল লুক্সেমবার্গ। কিন্তু প্রতিপক্ষের মাঠে দাঁড়াতেই পারল না দলটি। চমৎকার হ্যাটট্রিকে সামনে থেকে নেতৃত্ব দিলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো।

মাঠে নেমে দ্যুতি ছড়ালেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। নিজের ফুটবলের জাদুতে বিশ্বকে মাতালেন সিআর সেভেন। করলেন দুরন্ত এক হ্যাটট্রিক। সিআর সেভেনের চোখ ধাঁধানো এই হ্যাটট্রিকেই লুক্সেমবার্গের বিরুদ্ধে দাপুটে এক জয় পেল পর্তুগাল। প্রতিপক্ষ লুক্সেমবার্গকে ৫-০ গোলে বিধ্বস্ত করল পর্তুগাল। প্রথম সাক্ষাতে ঘরের মাঠে খানিকটা হলেও লড়াই করতে পেরেছিল লুক্সেমবার্গ। কিন্তু প্রতিপক্ষের মাঠে দাঁড়াতেই পারল না দলটি। চমৎকার হ্যাটট্রিকে সামনে থেকে নেতৃত্ব দিলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। |#+|

রোনাল্ডোর দুটি গোল করেন পেনাল্টি থেকে। ফুটবল মহাতারকা নিজের হ্যাটট্রিক পূর্ণ করেন অসাধারণ নৈপুণ্যে বলে মাথা ছুঁয়ে। এ নিয়ে ক্লাব ও দেশের হয়ে ৫৮তম হ্যাটট্রিক করলেন রোনাল্ডো। পর্তুগালের হয়ে বাকি দুই গোল করেন ব্রুনো ফার্নান্দেস ও জোয়াও পালহিনহা। এদিন চমৎকার পারফরম্যান্স করে ফের সংবাদের শিরোনাম উঠে আসেন ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের এই তারকা ফরওয়ার্ড। পাঁচবারের ব্যালন ডি'অর জয়ী এই ফুটবল মেগাস্টারের আন্তর্জাতিক গোলের সংখ্যা দাঁড়াল এখন ১১৫। ৩৬ বছরের রোনাল্ডো গত মাসে ভেঙে দিয়েছেন ইরানের স্ট্রাইকার আলি দাই'র ১০৯ গোলের বিশ্ব রেকর্ড।

এই জয়ে ইউরোপীয় অঞ্চলের বিশ্বকাপের বাছাই পর্বে ‘এ’ গ্রুপে ৬ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে দুই নম্বরে রয়েছে পর্তুগাল। এক ম্যাচ বেশি খেলে ১৭ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে সার্বিয়া। আজারবাইজানকে ৩-১ গোলে হারিয়েছে সার্বিয়া। দলটি তাদের শেষ ম্যাচ খেলবে পর্তুগালের বিপক্ষে।

বিশ্বকাপ বাছাইপর্বে অনাকাঙ্ক্ষিত এক হোঁচট খেয়েছে ইংল্যান্ড। ইংলিশদের রুখে দিয়েছে হাঙ্গেরি। স্বাগতিক ইংল্যান্ড মাঠ ছেড়েছে ১-১ গোলের ড্রয়ের অস্বস্তি নিয়ে। অন্য ম্যাচে জয় পেয়ে কাতারের টিকিট পেল ডেনমার্ক। টুর্নামেন্টের ৮ ম্যাচের সবকটিতে জিতেছে তারা। প্রতিপক্ষের জালে জড়িয়েছেন ২৭টি গোল। নিজেদের জালে একটিও গোল হজম করতে হয়নি। চোখধাঁধানো এই পারফরম্যান্স আর পরিসংখ্যান নিয়ে আগামী বিশ্বকাপ খেলা নিশ্চিত করে ফেলল ডেনমার্ক। ইউরোপের দ্বিতীয় দেশ হিসেবে তারা পা রাখল ২০২২ কাতার বিশ্বকাপে।

বন্ধ করুন